দুর্গাপুজোকে ঘিরে আয়কর বিতর্ক তুঙ্গে, ধরনায় বসছে তৃণমূল

mamata banerjee
ফাইল ছবি

ওয়েবডেস্ক: দুর্গাপুজোকে ঘিরে আয়কর বিতর্ক তুঙ্গে। দুর্গাপুজো কমিটিগুলোকে আয়কর দফতরের একাধিক নির্দেশের পর সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার সেই ইস্যুতে প্রতিবাদে নামছে তৃণমূল।

আয়কর দফতর কয়েকটি পুজো কমিটিকে গত মাসেই জানিয়ে দিয়েছে, ৩০হাজার টাকার বেশি ভেন্ডরদের দিলে টিডিএস কাটা হবে। এমনকী রিটার্নও ফাইল করতেও বলা হয়।

আয়কর দফতরের এমন পদক্ষেপের কথা জানতে পেরে মমতা দাবি করেছিলেন, উৎসবে সাধারণ মানুষ দান করেন। রাজনৈতিক দল চাঁদা তুললে তা আয়করের আওতায় আসে না। একই ভাবে দুর্গা পুজো কমিটিও আয়করের আওতায় থাকা উচিত নয়।

রবিবার সোশ্যাল মিডিয়ায় আয়কর দফতরের এহেন পদক্ষেপর সমালোচনা করে মমতা লিখেছেন, “আয়কর দফতর অনেক দুর্গাপুজো কমিটিকে কর দেওয়ার জন্য নোটিশ পাঠিয়েছে। আমরা আমাদের সব জাতীয় উৎসবকে নিয়ে গর্বিত। উৎসব সকলের। কোনো পুজোতে ট্যাক্স বসানো হোক, আমরা চাই না। এটা সংগঠকদের ওপর একটি বাড়তি বোঝা হবে। বাংলা সরকার গঙ্গাসাগর মেলার ওপর থেকে ট্যাক্স সরিয়ে নিয়েছে। আমাদের দাবি, দুর্গা পুজো ও কমিটিগুলির ওপর কোনো রকম ট্যাক্স বসানো চলবে না”।

একই সঙ্গে তিনি ওই পোস্টের মাধ্যমে আহ্বান জানিয়ে লিখেছেন, “আগামী ১৩ আগস্ট মঙ্গলবার সুবোধ মল্লিক স্কোয়ারে হিন্দ সিনেমার বিপরীতে তৃণমূল কংগ্রেসের ‘বঙ্গ জননী’ শাখা ধর্নায় বসবে (সকাল ১০টা – সন্ধ্যে ৬টা)। কর্মকর্তারা, অংশগ্রহণকারীরা-সহ সকলে, যাঁরা বাংলাকে ভালোবাসেন, আসুন এবং যোগদান করুন”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.