উপনির্বাচনের ফলাফল আপডেট: খড়গপুর, কালিয়াগঞ্জের পর করিমপুরেও জিতল তৃণমূল

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: তিনে তিন করল তৃণমূল। বা বলা যেতে পারে তৃণমূলের কাছে ৩-০ গোলে হারল বিজেপি।

পশ্চিমবঙ্গে তিন বিধানসভা আসনেই জিতে গেলেন তৃণমূল প্রার্থীরা। এটা তৃণমূলের কাছেও অপ্রত্যাশিত ছিল বলা যেতে পারে। করিমপুর নিয়ে কোনো সন্দেহ না থাকলেও, খড়গপুর বা কালিয়াগঞ্জে তারা যে জিতবে কার্যত কেউই ভাবতে পারেনি।

২০২১ সালের রাজ্য বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ও বিজেপির পক্ষে বাংলার তিনটি বিধানসভা আসনে উপনির্বাচন কার্যত ‘লিটমাস টেস্ট’-এর সমান। অন্য দিকে কংগ্রেস এবং বামফ্রন্ট একত্রিত হয়ে রাজ্যে রাজনীতিতে কতটা প্রাসঙ্গিক থাকবে, তারও কিছুটা ইঙ্গিত পাওয়া গেল এই ফলাফলে।

এই ফলাফলের যাবতীয় আপডেট দেখুন এখানে।


বিকেল ৩:৪০– এ বার করিমপুরেও জিতল তৃণমূল। ২৪,১১৯ ভোটে বিজেপির জয়প্রকাশ মজুমদারকে হারিয়ে জিতেছেন তৃণমূলের বিমলেন্দু সিংহরায়।

দুপুর ২:৩০– করিমপুরের ফলাফল এখনও ঘোষিত হয়নি। তবে ওই কেন্দ্রে এখন ২০ হাজারের কিছু বেশি ভোটে এগিয়ে রয়েছে তৃণমূল।

দুপুর দেড়টা– করিমপুরে নবম রাউন্ডের শেষে ২৩ হাজারের বেশি ভোটে এগিয়ে তৃণমূল।

বেলা ১২:৪০– খড়গপুরেও জিতল তৃণমূল। ২০,৮১১ ভোটে বিজেপি প্রার্থীকে হারিয়ে জিতেছেন তৃণমূলের প্রদীপ সরকার।

বেলা সাড়ে ১২টা– খড়গপুরে ১৮ হাজারের বেশি ভোটে এগিয়ে তৃণমূল।

বেলা ১২:২০– খড়গপুরে লিড আরও বাড়াল তৃণমূল। এই মুহূর্তে তারা এগিয়ে ১৭,২০৪ ভোটে। অন্যদিকে করিমপুরে তৃণমূলের লিডের ব্যবধান কিছুটা কমে ২৩,৬০৩ হয়েছে।

বেলা ১২টা– ১৬ হাজারেরও বেশি ভোটে খড়গপুর সদরে এগিয়ে রয়েছে তৃণমূল। করিমপুরে ব্যবধান ২৫ হাজারের বেশি।

সকাল ১১:৪৫– নাগরিকপঞ্জির ইস্যু বুমেরাং হয়েছে। প্রকারান্তরে মেনে নিলেন কালিয়াগঞ্জের বিজেপি প্রার্থী।

সকাল ১১:৩৫– কালিয়াগঞ্জে জিতে গেল তৃণমূল। ২,৩০৪ ভোটে জিতলেন তৃনমূলের তপন দেবসিংহ। বাকি দুই আসনেও লিডের ব্যবধান বাড়াচ্ছে তারা।

সকাল সাড়ে ১১টা– তিন কেন্দ্রে এখনও লিড বজায় রেখেছে তৃণমূল। কালিয়াগঞ্জে এগিয়ে ২২৯৭ ভোটে, খড়গপুর সদরে এগিয়ে ১৩,১৪২ ভোটে এবং করিমপুরে এগিয়ে ২৮, ১০২ ভোটে।

সকাল ১১:০৫– খড়গপুরের পর এ বার কালিয়াগঞ্জেও এগিয়ে গেল তৃণমূল। সর্বশেষ পাওয়া খবরে, খড়গপুর সদরে ১২ হাজার, করিমপুরে ২৭ হাজার এবং কালিয়াগঞ্জে তিন হাজার ভোটে এগিয়ে রয়েছে তৃণমূল।

সকাল ১০:৩০– খড়গপুরে নির্বাচন হাড্ডাহাড্ডি হয়েছে। কারণ বিজেপিকে পেছনে ফেলে এ বার এগিয়ে গেল তৃণমূল। এই মুহূর্তে খড়গপুরে ১১ হাজারের বেশি এবং করিমপুরে ২৩ হাজারের কিছু বেশি ভোটে এগিয়ে তৃণমূল। কালিয়াগঞ্জে বিজেপি এগিয়ে তিন হাজারের কিছু বেশি ভোটে।

সকাল ১০:০০– এই মুহূর্তে খড়গপুর সদরে বিজেপি প্রার্থী ৯১৫ এবং কালিয়াগঞ্জে বিজেপি প্রার্থী ১৬০০ ভোটে এগিয়ে। করিমপুরে ব্যবধান বাড়াচ্ছে তৃণমূল।

সকাল ৯:৪০– খড়গপুরে লিড ধরে রাখতে পারল না বাম-কংগ্রেস জোট। তৃতীয় রাউন্ডের শেষে বিজেপির কাছে ২০০০-এর কিছু বেশি ভোটে পিছিয়ে গিয়েছে তারা। অন্যদিকে বাকি দুটি আসনে যথাক্রমে তৃণমূল এবং বিজেপি ব্যবধান বাড়াচ্ছে।

সকাল সাড়ে ন’টা– খড়গপুর সদরে দ্বিতীয় রাউন্ডের শেষেও এগিয়ে বাম-কংগ্রেস জোট। অন্যদিকে কালিয়াগঞ্জ এবং করিমপুরে নিজেদের এগিয়ে থাকার ব্যবধান আরও বাড়িয়েছে যথাক্রমে বিজেপি এবং তৃণমূল।

সকাল ৯:০০– প্রথম রাউন্ডের গণনা শেষে করিমপুরে এগিয়ে তৃণমূল, কালিয়াগঞ্জে বিজেপি এবং খড়গপুর সদরে বাম-কংগ্রেস জোট।

সকাল ৮:২৫– রাজ্যের তিন কেন্দ্রের বিধানসভা উপনির্বাচনের ভোটগণনা শুরু হয়েছে। কিছুক্ষণ পর থেকেই ট্রেন্ড আসতে শুরু করবে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন