ভোট চাই! ‘মোক্ষম অস্ত্র’ জুড়ে তৃণমূলের চিঠি নির্বাচন কমিশনকে

0

কলকাতা: পুজোর আগে রাজ্য পাঁচ কেন্দ্রের উপ-নির্বাচন এবং দুই কেন্দ্রের ভোট চাইছে তৃণমূল। অন্য দিকে, বিজেপির দাবি, কোভিড-পরিস্থিতিতে এখনই নয়। এমন অবস্থায় যে বিধানসভা কেন্দ্রগুলিতে ভোট হওয়ার কথা, সেখানকার কোভিড-গ্রাফ উল্লেখ করে নির্বাচন কমিশনকে চিঠি দিল তৃণমূল কংগ্রেস।

কী বলছে তৃণমূল?

নির্বাচন কমিশনকে লেখা একটি চিঠিতে তৃণমূল কংগ্রেস জানিয়েছে, রাজ্যে করোনা সংক্রমণ ব্যাপক ভাবে হ্রাস পেয়েছে এবং এখনই নির্বাচন করার উপযুক্ত সময়।

চিঠিতে আরও বলা হয়েছে, এখনও পর্যন্ত নির্বাচনের দিন ঘোষণা করেনি কমিশন। এর আগে ১৫ জুলাই এবং ৬ আগস্টের দু’টি চিঠিও এতে যুক্ত করা হয়েছে। গত ৯ আগস্ট সমস্ত স্বীকৃত রাজনৈতিক দলের কাছ থেকে মহামারি পরিস্থিতিতে ভোট করানো নিয়ে মতামত চেয়েছিল কমিশন।

বেঁকে বসেছে বিজেপি!

অন্য দিকে, প্রথম থেকেই ভোট করানোর ব্যাপারে বেঁকে বসেছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, কোভিড-পরিস্থিতি এখনও আশাব্যঞ্জক নয়। তবে ওয়াকিবহাল মনে করে, এ ক্ষেত্রে বিজেপির অন্য চিন্তাভাবনাও রয়েছে।

গত ৫ মে তৃতীয় বার মুখ্যমন্ত্রীপদে শপথ নিয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বিধানসভা ভোটে পরাজিত হয়েছিলেন নন্দীগ্রামে। ফলে শপথ নেওয়ার ছ’মাসের মধ্যে জিতে আসতে না পারলে তাঁকে ইস্তফা দিতে হবে মুখ্যমন্ত্রীপদ থেকে। সেই সময়সীমা আগামী ৫ নভেম্বর। সম্ভবত সেটাও অন্যতম লক্ষ্য হতে পারে বিজেপির।

কোথায় কেন ভোট হবে?

রাজ্যে বর্তমানে পাঁচটি কেন্দ্রে উপনির্বাচন এবং দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ বাকি রয়েছে। ভোট হবে ভবানীপুর, খড়দহ, শান্তিপুর, গোসাবা, দিনহাটা, সামশেরগঞ্জ এহং জঙ্গিপুরে। এর মধ্যে সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে প্রার্থীদের মৃত্যুতে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। খড়দহ, গোসাবায় ভোটের পরে বিধায়কদের মৃত্যু হয়। শান্তিপুর, দিনহাটা এবং ভবানীপুরে নির্বাচিত বিধায়করা পদত্যাগ করেন।

খবর অনলাইন-এর আরও খবর পড়ুন এখানে:

‘শাসক দলের হয়ে কাজ করে পুলিশ’, চাঁচাছোলা ভাষায় তিরস্কার সুপ্রিম কোর্টের

কোভিশিল্ডের দু’টি ডোজে ৮৪ দিনের ব্যবধান ফের বদলাতে পারে

ত্রিপুরায় তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উদ্‌যাপনের প্রস্তুতি, মূল আকর্ষণ মমতা বন্দ্যোপাধ্যায়

আইনজীবী পরিচয় দিয়ে কয়েক লক্ষ টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার বিজেপি নেত্রী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন