Connect with us

রাজ্য

মুকুলের দাবি, ‘একশো আসনও পাবে না তৃণমূল’, ফিরহাদ বলছেন, ‘ভীতুরা চলে যাচ্ছে’

কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাডি়তে বৈঠকে বসল তৃণমূলের কোর কমিটি।

Published

on

কলকাতা: মন্ত্রী-বিধায়ক থেকে শুরু করে পুরপ্রধান, কাউন্সিলার, পঞ্চায়েত সমিতির সদস্য-সহ দলের নিচুতলার পদাধিকারীরাও একে একে তৃণমূল ছেড়ে যোগ দিচ্ছেন বিজেপিতে। একের পর এক নেতার দলত্যাগে শুক্রবার কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে বৈঠকে বসল তৃণমূলের কোর কমিটি।

তৃণমূলের তরফে অবশ্য দাবি করা হয়েছে, এ দিনের বৈঠকটি হচ্ছে রুটিন মাফিক। আগামী বিধানসভা ভোটের রণকৌশল নির্ধারণেই আলোচনা হতে পারে। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর বাড়িতে আয়োজিত এই বৈঠকে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ অন্যরা। রয়েছেন দলের রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোরও।

Loading videos...

কী বলছে তৃণমূল

রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “ভীতুরাই দল ছড়ে চলে যাচ্ছে। যারা মানসিক ভাবে দুর্বল, তারা ঘাবড়ে যাচ্ছে। যাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকেন, তাঁরা ভীতু হতে পারেন না। যারা নিজেদের ব্যক্তিগত বিষয় নিয়ে চিন্তিত, তারাই চলে যাচ্ছে। কাউকে কেন্দ্রীয় সংস্থা দিয়ে ভয় দেখানো হচ্ছে, কাউকে আবার প্রলোভন দেখানো হচ্ছে”।

শুক্রবারই দল ছেড়েছেন ব্যারাকপুরের তৃণমূল বিধায়ক শীলভদ্র দত্ত। এ প্রসঙ্গে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, “কিছু যায়-আসে না। বড়ো গাছের দু’-চারটে পাতা পড়ে গেলে কিছু হয় না। যে যাচ্ছে যাক”।

দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য প্রকাশ্য সভায় নিজেই বলেছেন, যাঁরা দল ছাড়ার ছেড়ে দিতে পারেন। কিন্তু সামনে বিধানসভার মহারণ। ফলে মুখে যাই বলুন, জরুরি ভিত্তিতে দলের ভাঙন আটকানোই তৃণমূল নেতৃত্বের কাছে বড়ো চ্যালেঞ্জ।

কী বলছেন মুকুল রায়

তৃণমূল নেতাদের দলত্যাগ প্রসঙ্গে বিজেপি নেতা মুকুল রায় দাবি করেন, “এটা আসলে তৃণমূল ত্যাগের হিড়িক। সবাই তৃণমূলের পতন চান। যাঁরা তৃণমূল সরকারের পতন চান, তাঁরা দলে দলে বিজেপিতে চলে আসছেন। এ বারে তৃণমূলের আসন একশোও হবে না”।

একই সঙ্গে মুকুল বলেন, “বাংলায় গণতন্ত্র বলে কিছু নেই। তৃণমূলে থাকলে মামলা নেই। যেই অন্য দলে যোগ দিচ্ছে, মামলা দায়ের করা হচ্ছে। বাংলায় অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে গেলে অবিলম্বে রাষ্ট্রপতি শাসন জারি হওয়া দরকার”।

আরও পড়তে পারেন: ‘সিপিএমে কাজ করা অসম্ভব’, বিজেপিতে যোগ দিচ্ছেন হলদিয়ার বিধায়ক?

রাজ্য

আজ ব্রিগেডে নরেন্দ্র মোদী, সকাল হতেই ভিড় বিজেপি কর্মী-সমর্থকদের

ভোটের আগে মেগা সানডে, থাকছে একাধিক চমক!

Published

on

খবর অনলাইন ডেস্ক: রবিবাসরীয় ভোটপ্রচারে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল হতেই ব্রিগেড-মুখী বিজেপি কর্মী-সমর্থকরা।

ময়দানের ঠিক মাঝখানে তৈরি হয়েছে ৭২ ফুটx৪৮ ফুটের মঞ্চ। বেলা ১.৪৫টায় প্রধানমন্ত্রী নামবেন রেসকোর্সের হেলিপ্যাড ময়দানে। এই মঞ্চের মধ্যমণি তিনিই। গত লোকসভা নির্বাচনের সময়ও ব্রিগেডে সমাবেশ করেছিলেন মোদী। তবে রাজ্য বিজেপি-র লক্ষ্য সেই সমাবেশকেও যেন রবিবারের জমায়েত টেক্কা দিতে পারে। ফলে শুধু দক্ষিণ নয়, উত্তরবঙ্গ থেকেও কর্মী-সমর্থকরা আসছেন।

Loading videos...

এ দিন সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে আসতে শুরু করেছেন দলীয় কর্মী-সমর্থকেরা। বিজেপির সদর দফতরের সামনে থেকে তাঁরা মিছিল করে ব্রিগেডে যাচ্ছেন। সেখানে চলছে দুপুরের খাবার-দাবারের তোড়জোড়। মেনুতে রয়েছে ভাত-বাঁধকপির তরকারি, এমনকী মাংসও।

হাওড়া, শিয়ালদহ, দক্ষিণ কলকাতা ও শহরতলি থেকে বিশাল মাপের কয়েকটি মিছিল আসবে বলে বিজেপি সূত্র খবর। তবে উত্তরবঙ্গ থেকে কর্মী-সমর্থকেরা ইতিমধ্যেই কলকাতায় পৌঁছে গিয়েছেন। হাইভোল্টেজ সভায় আসার জন্য প্রায় ২৫-৩০ হাজার বাস বুক করা হয়েছে।

আজকের প্রধান বক্তা স্বাভাবিক ভাবেই নরেন্দ্র মোদী। ভোটের আগে তিনি বাংলার মানুষকে কী বার্তা দেন, সে দিকেও তাকিয়ে সবাই। তবে ব্রিগেডের মঞ্চে মিঠুন চক্রবর্তী, অক্ষয় কুমারের মতো বলিউডের তারকাদের হাজির করিয়েও চমক দিতে চাইছে গেরুয়া শিবির। আয়োজনের বহরেই স্পষ্ট, ভোটের আগে আজকের এই দিনটি বাংলায় ‘মেগা সানডে’ হয়ে উঠতে চলেছে।

আরও দেখে নিতে পারেন: লড়াই মুখোমুখি! নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী

Continue Reading

রাজ্য

বামফ্রন্টের পর প্রথম দু’দফার প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের

১৩ জনের প্রার্থীতালিকা প্রকাশ করেছে কংগ্রেস।

Published

on

Congress

খবর অনলাইন ডেস্ক: প্রথম দু’দফার ১৩টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে কংগ্রেস। এর আগে বামফ্রন্ট ৩৮টি আসনে প্রার্থী ঘোষণার পর বাকি আসনগুলিতে সংযুক্ত মোর্চার আরেক শরিক আইএসএফ-এর প্রার্থী দেওয়াই স্বাভাবিক।

তবে বামেদের মতোই পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম আসনটিকে ছেড়ে রেখেছে কংগ্রেসও। সেখানে আইএসএফ প্রার্থী দিতে পারে বলে শোনা যাচ্ছে। অন্যদিকে শনিবার প্রথম দু’দফার ৫৭টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি।নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারীই।

Loading videos...

কংগ্রেসের প্রার্থী তালিকা

১৩০ পাথরপ্রতিমা: সুখদেব বেরা

১৩১ কাকদ্বীপ: ইন্দ্রনীল রাউত

২০৬ ময়না: মানিক ভৌমিক

২১৪ ভগবানপুর: শিউ মাইতি

২১৮ এগরা: মানসকুমার করমহাপাত্র

২২৪ খড়গপুর সদর: সমীর রায়

২২৬ সবং: চিরজ্ঞীব ভৌমিক

২৩৯ বলরামপুর: রাধারানি বন্দ্যোপাধ্যায়

২৪০ বাঘমুণ্ডি: নেপাল মাহাত

২৪২ পুরুলিয়া: পার্থপ্রতীম বন্দ্যোপাধ্যায়

২৫৫ বিষ্ণুপুর: দেবু চট্টোপাধ্যায়

২৫৬ কোতুলপুর: অক্ষয় সাঁতরা

আরও দেখে নিতে পারেন: বাম-কংগ্রেস-আইএসএফ জোটের প্রার্থী তালিকা ঘোষণা

Continue Reading

রাজ্য

অস্বস্তি বাড়াচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, কলকাতাতেও বাড়ল আক্রান্তের সংখ্যা

দৈনিক সংক্রমণের হার অনেকটাই বাড়ল

Published

on

খবরঅনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গে ক্রমশ অস্বস্তি বাড়াচ্ছে করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণের পাশাপাশি বেড়ে গিয়েছে সংক্রমণের হারও। কলকাতাতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর থেকে বোঝা যাচ্ছে সতর্কতায় ঢিলে দেওয়ার ফল যে কোনো দিনই মারাত্মক রূপে নিতে পারে।

রাজ্যের কোভিড-তথ্য

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ২৫৯ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৭৬ হাজার ৪৩৫ জন।

Loading videos...

তবে অদ্ভুত ভাবে, পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭০ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৬২ হাজার ৯৪৫ জন। গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। রাজ্যে মোট মৃতের সংখ্যা ১০ হাজার ২৭৭ হয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৩ হাজার ২১৩ জন। গত ২৪ ঘণ্টায় ১৩ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯৭.৬৬ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার অনেকটাই বাড়ল

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৬৬৫টি। ফলে এ দিন সংক্রমণের হার ছিল ১.৩১ শতাংশ।প্রায় দু’মাসের মধ্যে সব থেকে বেশি দৈনিক সংক্রমণের হার রেকর্ড করা হয়েছে শুক্রবার।

তবে রাজ্যের সামগ্রিক সংক্রমণের হারও আরও কিছুটা কমেছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট ৮৬ লক্ষ ৭৮ হাজার ৫৯৪টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের হার রয়েছে ৬.৬৪ শতাংশ।

হাসপাতাল শয্যা-তথ্য

সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে বর্তমানে ৫৮ হাসপাতালের ৬,৭৩৬টি শয্যা কোভিডের চিকিৎসার জন্য নির্ধারিত রয়েছে। এর মধ্যে ভরতি আছে মাত্র ৩.৪৭ শতাংশ বেড।

কলকাতা ও উত্তর ২৪ পরগণার পরিস্থিতি

কলকাতায় আক্রান্তের সংখ্যা বেশ উদ্বেগজনক ভাবে বেড়েছে। এই হারে যদি বাড়তে থাকে তা হলে অবিলম্বেই শহরের পরিস্থিতি ফের উদ্বেগজনক হয়ে উঠবে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত হয়েছেন ৮৩ জন, উত্তর ২৪ পরগণায় ৫২ জন আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ৭৭ এবং ৭২ জন। উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১ জনের।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৮৬০, উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ১ লক্ষ ২৩ হাজার ৪৮০। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১,২৩১ জন এবং উত্তর ২৪ পরগণায় ৯১৭। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৩,১০২ এবং ২,৫১২ জনের।

কয়েকটি জেলায় পরিস্থিতির অবনতি

গত ২৪ ঘণ্টায় রাজ্যের কিছু জেলায় সংক্রমণ পরিস্থিতির কিছুটা অবনতি হয়েছে। এই জেলাগুলি হল হাওড়া (২৩), পশ্চিম বর্ধমান (১৭), হুগলি (১৪), নদিয়া (১০) এবং দার্জিলিং (১০)।

যে যে জেলায় সংক্রমণ এক অঙ্কে ছিল, সেই জেলাগুলি হল কোচবিহার (১), পুরুলিয়া (১), ঝাড়গ্রাম (১), মুর্শিদাবাদ (২), পূর্ব মেদিনীপুর (২), দার্জিলিং (৩), পশ্চিম মেদিনীপুর (৩), মালদা (৫), পূর্ব বর্ধমান (৫), বাঁকুড়া (৬), উত্তর দিনাজপুর (৭) এবং দক্ষিণ ২৪ পরগণা (৮)।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আলিপুরদুয়ার, কালিম্পং এবং দক্ষিণ দিনাজপুরে নতুন করে কেউ কোভিডে আক্রান্ত হননি।

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য19 mins ago

আজ ব্রিগেডে নরেন্দ্র মোদী, সকাল হতেই ভিড় বিজেপি কর্মী-সমর্থকদের

Congress
রাজ্য43 mins ago

বামফ্রন্টের পর প্রথম দু’দফার প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের

ফুটবল11 hours ago

শেষ মুহূর্তের গোল নর্থইস্টের, এগিয়ে থেকেও প্রথম সেমিফাইনাল ড্র এটিকে মোহনবাগানের

দেশ12 hours ago

স্বামী থাকতেও প্রেমিক খুঁজছেন ভারতের বিবাহিত মহিলারা! এটা কি খারাপ খবর?

রাজ্য12 hours ago

অস্বস্তি বাড়াচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, কলকাতাতেও বাড়ল আক্রান্তের সংখ্যা

রাজ্য14 hours ago

লড়াই মুখোমুখি! নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী

দেশ15 hours ago

ফের বাড়ছে উদ্বেগ! ৮টি রাজ্যেকে বিশেষ করোনা-পরামর্শ কেন্দ্রের

রাজ্য16 hours ago

আজই প্রার্থী তালিকা বিজেপির! নন্দীগ্রামে শুভেন্দু, খড়গপুরে দিলীপ, জোর জল্পনা

রাজ্য2 days ago

পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল

গাড়ি ও বাইক2 days ago

আরটিও অফিসে আর যেতে হবে না! চালু হল আধার ভিত্তিক যোগাযোগহীন পরিষেবা

ভ্রমণের খবর3 days ago

ব্যাপক ক্ষতির মুখে পর্যটন, রাঢ়বঙ্গে ভোট পেছোনোর আর্জি নিয়ে কমিশনের দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীদের সংগঠন

রাজ্য2 days ago

বিধান পরিষদ গঠন করে প্রবীণদের স্থান দেওয়া হবে, প্রার্থী তালিকা ঘোষণা করে বললেন মমতা

কলকাতা3 days ago

মোদীর ব্রিগেডের দিন কলকাতাকে ‘মমতাময়’ করতে ওয়ার্ড-প্রশাসকদের বিশেষ নির্দেশ তৃণমূলের

ক্রিকেট3 days ago

টসে জিতে ইংল্যান্ডের ব্যাটিং, সিরাজকে ফেরাল ভারত

দেশ2 days ago

দেশের পরিস্থিতি একটু ভালো হলেও পঞ্জাবে মারাত্মক ভাবে বাড়ল দৈনিক সংক্রমণ

বেশন কার্ড
দেশ3 days ago

রেশন কার্ড সম্পর্কিত সমস্যায় অভিযোগ জানান এই নম্বরগুলিতে, দেখে নিন সম্পূর্ণ তালিকা

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে