JOB FAIR
ছবি প্রতীকী। পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট -এর ওয়েবসাইট থেকে

কলকাতা: রাজ্য কারিগরি দফতরের অধীনস্ত পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট – উদ্যোগে আগামী ২৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে জব ফেয়ার বা কাজের মেলা। নেতাজি ইন্ডোর স্টেডিয়াম বসছে এই মেলা। রাজ্যে এই প্রথম সরকারি উদ্যোগে এ ধরনের কোনো মেলার আয়োজন করা হচ্ছে বলেই দাবি করা হয়েছে আয়োজকদের তরফে।

আপডেট পড়ুন: স্থগিত হল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের ‘জব ফেয়ার’

জানা গিয়েছে, অভিনব এই কাজের মেলায় থাকবে ৬০টি স্টল। আমন্ত্রণমূলক এই উৎসবে হাজির কর্মপ্রার্থীদের ইন্টারভিউ নেবে অংশগ্রহণকারী সংস্থাগুলি। ১৮-৪৫ বছর বয়সি যোগ্য কর্মপ্রার্থীদের মধ্যে থেকেই ওই মেলা হয়ে উঠবে চাকরি দেওয়া-পাওয়ার বিনিময় ক্ষেত্র। এখনও পর্যন্ত যা খবর তা তে জানা গিয়েছে ওই মেলায় অংশ নিতে চলেছে আয়রন অ্যান্ড স্টিল, অ্যাপারেল অর্থাৎ জামাকাপড়, জেমস অ্যান্ড জুয়েলারি সহ বিভিন্ন শিল্পসংস্থা।এছাড়া থাকবে কগনিজ্যান্ট, টিসিএসের মতো প্রতিষ্ঠিত তথ্যপ্রযুক্তি কোম্পানিগুলি সহ ছোট-বড় নানা কোম্পানি। একই সঙ্গে বিএনসিসিআই, অ্যাসোচেমের মতো বণিকসভার প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

নবান্নের দাবি, রাজ্যে বেকারত্ব ৪০ শতাংশ হ্রাস পেয়েছে। আগামী দিনে এই সংখ্যার আশানুরূপ হ্রাস করাতে রাজ্য সরকার সমস্ত রকমের উদ্যোগ গ্রহণ করে চলেছে। তারই একটি এই জব ফেয়ার। যেখানে দক্ষ কর্মীদের কাজের সুযোগ করে দিতেই এই কাজের মেলার আয়োজন করছে রাজ্য সরকার। আগামী ২৭ নভেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের ওই মেলার উদ্বোধন করবেন রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here