sufal bangla outlet
সুফল বাংলা বিপণি।

ওয়েবডেস্ক: বিভিন্ন পণ্যের জন্য কৃষকদের লাভজনক দাম দিতে ‘সুফল বাংলা’ প্রকল্পটি চালু করেছে পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিপণন দফতর। ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর এই প্রকল্প চালু হয়।

এই প্রকল্পের মধ্যে দিয়ে কৃষকদের কাছ থেকে লাভজনক দামে সরাসরি কৃষিজ পণ্য সংগ্রহ করে, যুক্তিযুক্ত দামে তা মানুষের কাছে পৌঁছে দেওয়া হয় চলমান অথবা স্থায়ী বিপণন কেন্দ্রের মাধ্যমে। এই সব ‘সুফল বাংলা’ বিপণিতে এক ছাদের তলায় সবজি, ফল, মাংস, দুধ এবং দুধজাত দ্রব্য, চাল, ডাল, সব কিছুই পাওয়া যায়। এখনও পর্যন্ত ৪০টি বিপণি খোলা হয়েছে। এর মধ্যে মুখ্য কেন্দ্রটি হল সিঙ্গুর তাপসী মালিক কৃষক বাজার। প্রকল্পের ওয়েবসাইটে প্রতি দিন কৃষিপণ্যের ক্রয় ও বিক্রয়মূল্য প্রচার করা হয়।

কারা আবেদন করতে পারবেন

ফসল বিক্রির জন্য ব্যক্তি-কৃষক এবং কৃষকরা দল হিসাবে নাম নথিভুক্ত করতে পারবেন এবং নিবন্ধীকৃত ফার্মার্স প্রোডিউসারস কোম্পানি লিমিটেডগুলি বিপণি পরিচালনার জন্য আবেদন করতে পারবেন।

যোগাযোগ

কৃষিজ বিপণন দফতরের প্রকল্প ব্যবস্থাপন ইউনিট (পিএমইউ) এই প্রকল্প পরিচালনা করে। উলটোডাঙার উত্তরাপণে প্রকল্পের প্রধান কার্যালয়ে অথবা জেলা ও মহকুমার সংশ্লিষ্ট কৃষি বিপণন বিভাগের দফতরে যোগাযোগ করতে পারেন। ওয়েবসাইট : www.sufalbangla.in

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here