Purulia

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: মঙ্গলবার বড়োদিন থেকেই নেমেছে পুরুলিয়ার বিভিন্ন জায়গায় পর্যটকের ঢল । পুরুলিয়া জেলার অন্যতম দর্শনীয় স্থান গড় পঞ্চকোট, অযোধ্যা থেকে শুরু করে জয়চণ্ডী পাহাড়ে পর্যটকেদের ভিড়ের জন্য নেই তিল ধারণের স্থান। পর্যটকদের যাতে কোনো রকমের অসুবিধা না হয় সে দিকে কড়া নজর রয়েছে জেলা প্রশাসনেরও।

জয়চণ্ডী পাহাড়ের যুব আবাস, পথসাথী থেকে শুরু করে গড় পঞ্চকোটের অরণ্যের দিনরাত্রি পর্যন্ত নামীদামি বেসরকারি বিশ্রামাগার তথা রিসর্টগুলিতে জানুয়ারি মাস পর্যন্ত একটি ঘরও ফাঁকা নেই ।

শীত উপলক্ষ্যে গড় পঞ্চকোট, জয়চণ্ডী তথা অযোধ্যা মুরগুমা, লোয়ার ড্যাম, আপার ড্যামের সরকারি ও বেসরকারি হোটেল ও রিসর্টগুলিতে বুকিং রয়েছে গোটা জানুয়ারি মাস । অযোধ্যার এক বেসরকারি হোটেলের কর্তা অরূপ বিশ্বাস জানান, সারা ছরের থেকে শীতে মানুষের কাছে পুরুলিয়ার অযোধ্যা সর্বপ্রথম জায়গা করে নেয়, তাই অনলাইনে সকলেই বুকিংয়ের প্রক্রিয়া শুরু করেন অক্টোবর মাস থেকেই। যে কারণে পরবর্তীকালে হঠাৎ করে চেয়ে অনেকেই ঘর পান না ।

অন্যদিকে হুগলি জেলা থেকে আসা এক পর্যটক অখিলেশ মুখোপাধ্যায় জানান, পুরুলিয়া জেলা ঘুরে দেখতে তাঁরা সত্যিই উপভোগ করছেন । ইতিমধ্যেই তাঁরা ঘুরে এসেছেন অযোধ্যা, জয়চণ্ডী, গড় পঞ্চকোট, তেলকুপি থেকে শুরু করে কাশিপুরের ফুটিয়ারী ড্যাম।

অন্যান্য পর্যটকরাও জানান, পুরুলিয়ায় ইতিমধ্যেই তাপমাত্রা অনেকটা নেমেছে, তাই শীতলতম দিনগুলিকে ভালোই উপভোগ করছেন তাঁরা ।

অন্য দিকে জেলা প্রশাসনিক কর্তারা জানান, ইতিমধ্যেই জেলায় পর্যটকের ঢল নেমেছে । তাই পর্যটনকেন্দ্রগুলিতে চলছে কড়া নজরদারি । পর্যটকদের যাতে কোনো রকম সমস্যা না হয় সে দিকেই নজর পুরুলিয়া জেলা প্রশাসনের ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here