Bus in Howrah Bridge

কলকাতা: গত ১১ জুন থেকে কার্যকর হয়েছে বাস ও মিনিবাসের নতুন ভাড়া। রাজ্য পরিবহণ দফতরের অনুমোদনে বাসে উঠলেই ন্যূনতম ৭ টাকা এবং মিনিবাসে ৮ টাকা হয়েছে ভাড়া। বেড়েছে ট্যাক্সির ভাড়াও। কিন্তু জ্বালানি তেলের উত্তরোরত্তর মূল্য বদ্ধি পাওয়ায় ফের ভাড়া বাড়ানোর দাবি তুলতে শুরু করেছে পরিবহণ ব্যবসায়ীরা। শুক্রবার এ বিষয়েই ডাকা হয়েছে বৈঠক।

সাধারণ মানুষের অভিযোগ ভাড়া বাড়ানো হলেও পর্যাপ্ত পরিষেবা দিতে দেখা যায় না যাত্রীদের। পরিবহণ ব্যবসায়ীরা নিজেদের দাবি-দাওয়া নিয়ে সরব হওয়ার পর সফল হলে যাত্রী পরিষেবার মানোন্নয়নের বিষয়টি নিয়ে ততটা মাথা ঘামান না। এই অভিযোগ দীর্ঘদিনের। এ বার এমন বিষয়কেই হাতিয়ার করতে চলেছে পরিবহণ ব্যবসায়ীদের একাংশ। তাদের যুক্তি, প্রথম বার প্রতি স্তরে যে এক টাকা বাড়ানো হল তার সবটাই চলে যায় জ্বালানি তেলের পিছনে। ফের দাম বেড়েছে পেট্রোল-ডিজলের। প্রতিদিনই জ্বালানির দাম নতুন নতুন রেকর্ড গড়ছে। ফলে এ মূহুর্তে চাহিদা মতো দাম বাড়ানো না হলে পরিষেবা উন্নত করা যাবে না।


আরও পড়ুন: শিশুকে খুন করে ম্যানহোলে ফেলেছিলেন মা? পুলিশি তদন্তে চাঞ্চল্যকর মোড়

জানা গিয়েছে, এ দিনের বৈঠকে উপস্থিতি থাকবে বিভিন্ন বাস ও ট্রাক মালিক সংগঠনের প্রতিনিধিরা। তাঁদের আলোচনায় উঠে আসা প্রস্তাবগুলি নিয়ে আগামী দিনে রাজ্য পরিবহণ দফতরের কাছে দরবার করা হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন