cpim-tmc

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, কুলতলি: এমন ঘটনা প্রায় বিরল। যেখানে শাসক দল তৃণমূল এবং বিরোধী সিপিএমের নির্বাচনী ‘আঁতাঁত’ ধরা পড়ছে ভোটের দেওয়াল লিখনে। তবে পঞ্চায়েতটি দখলে রাখা এসইউসি এমন আঁতাঁতের দাবি করলেও তা অস্বীকার করছে তৃণমূল এবং সিপিএম।

কুলতলির মৈপীঠ বৈকুণ্ঠপুর গ্রামপঞ্চায়েতের কিশোরীমোহনপুর মৌজার ২৮ নম্বর বুথের বেশ কিছু দেওয়ালে তৃণমূল ও সিপিএমের জোটের ছবি ধরা পড়ল। এই বুথের দেওয়ালে জানানো হয়েছে, গ্রাম পঞ্চায়েত ও জেলায় তৃণমূল প্রার্থী এবং সমিতিতে জোটপ্রার্থীকে ভোট দেওয়া আহ্বান।

এই এলাকার দেওয়ালগুলিতে ২৭ নম্বর জেলা পরিষদ আসনে প্রণতি মাঝি (তৃণমূল প্রার্থী)-র সঙ্গে সমিতির সিপিএম প্রার্থী জয়ন্তী মণ্ডলের নাম জ্বলজ্বল করছে। একাধারে কুলতলির বিধায়ক সিপিএমের রামশঙ্কর হালদার বলেন, “তৃণমূলের সঙ্গে আমাদের কোনো জোটের প্রশ্নই নেই। আমরা এই এলাকায় একাই লড়ছি। কী কারণে এই ভাবে দেওয়াল লিখন হয়েছে, আমরা তা দেখছি”।

কুলতলির ব্লক তৃণমূল সভাপতি গোপাল মাঝি এই দেওয়াল লিখনের ব্যাপারে কিছুই জানেন না বলে মন্তব্য করেন। তিনি বলেন, কুলতলিতে তাঁরা একাই লড়ছেন। তবে কী কারণে এই দেওয়াল লিখে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে, তা তিনি খোঁজ নিয়ে জানাবেন।

অন্য দিকে এসইউসি-র জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য প্রদীপ হালদার বলেন, “মৈপীঠ বেকুণ্ঠপুর গ্রাম পঞ্চায়েতের ১৯ টি আসনেই সিপিএম এবং তৃণমূলের মধ্যে আঁতাঁত হয়েছে। এখানে সিপিএম ১০ এবং তৃণমূল ৯টি আসনে প্রার্থী ‌দিয়েছে। এই পঞ্চায়েতটি গতবার আমরা পেয়েছিলাম। তাই আমাদের সরাতে ওরা এক হয়েছে এ বারে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here