তিন পুরসভার পর এ বার জেলা পরিষদও বিজেপির হাত থেকে ছিনিয়ে নিল তৃণমূল?

0
TMC And BJP Logo
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: হালিশহর, কাঁচরাপাড়া, হরিণঘাটা পুরসভা আগেই বিজেপির থেকে তৃণমূলের হাতে এসেছে। এ বার দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদটিও বিজেপির হাত থেকে ছিনিয়ে নেওয়ার দাবি করল তৃণমূল।

শনিবারই তৃণমূলে ফিরে এসেছেন বিজেপিতে যাওয়া দশ জন সদস্যের মধ্যে জেলা পরিষদের ৩ জন সদস্য। ফলে ১৮ আসনের জেলা পরিষদে এই মুহূর্তে তৃণমূলের ক্ষমতা ৮ থেকে বেড়ে ১১ হল।

এ দিন সাংবাদিক বৈঠকে দক্ষিণ দিনাজপুরের তৃণমূল জেলা সভাপতি অর্পিতা ঘোষ দলত্যাগী ১০ জনের মধ্যে তিন জনকে উপস্থিত করান। তাঁরা পুনরায় তৃণমূলে যোগদান করেন। বিজেপি ছেড়ে আবার তৃণমূলে যোগদানকারী সদস্যরা হলেন নীরা রায়, গৌরী মালি ও পঞ্চানন বর্মন।

আরও পড়ুন সজলকে ‘খুন’ করল মেট্রো রেল!

উল্লেখ্য, লোকসভা ভোটের পরেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক লেগে যায়। একাধিক পুরসভা ‘দখল’-এর পর দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের ১৮ জন সদস্যের মধ্যে ১০ জনকে হাজির করিয়ে বিজেপি দাবি করে রাজ্যের প্রথম জেলা পরিষদ দখল করল তারা। কিন্তু তার পর দিন কুড়ি কাটতে না কাটতেই আবার উলটপুরাণ।

আগামী সোমবার এই ১১ সদস্যকে নিয়ে জেলা পরিষদে যাবেন অর্পিতা ঘোষ । সংখ্যাগরিষ্ঠতা থাকার কারণেই তৃণমূল কংগ্রেস জেলা পরিষদ শাসন করবে বলে দাবি করেছেন অর্পিতা। উল্লেখ্য, পঞ্চায়েত ভোটে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ বিরোধীশূন্য ছিল। অর্থাৎ মোট ১৮ আসনের সব ক’টিই তৃণমূল পেয়েছিল।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন