পুজো কমিটিগুলিকে আয়কর নোটিশ পাঠানোর প্রতিবাদে ধরনায় বসল তৃণমূল

0

কলকাতা: পুজো কমিটিগুলিকে আয়কর নোটিশ পাঠানোর প্রতিবাদে ধরনায় বসল তৃণমূল। মঙ্গলবার সকাল থেকে সুবোধ মল্লিক স্কোয়ারে হিন্দ সিনেমাহলের বিপরীতে অবস্থান বিক্ষোভে শামিল হয়েছে তৃণমূল কংগ্রেসের বঙ্গজননী শাখা। ধরনামঞ্চে রয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা, কাকলি ঘোষ দস্তিদার, নয়না বন্দ্যোপাধ্যায়রা। ধরনামঞ্চে রয়েছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও। ধরনামঞ্চ থেকে কেন্দ্রীয় সরকার বিরোধী স্লোগান উঠছে। কেন্দ্র বাংলার দুর্গাপুজোকে বন্ধ করে দিতে চাইছে, এমনই অভিযোগ করা হচ্ছে।

তৃণমূলের দাবি, রাজ্যের পুজো কমিটিগুলি চাঁদা তুলে দুর্গাপুজো করে। অনেকে এ ক্ষেত্রে আর্থিক অনুদানও দেন। পুজোর সঙ্গে কারোরই কোনো ব্যক্তিগত স্বার্থ জড়িত নয়. তবে কেন আয়কর নোটিস? এ প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেন, “পুজো করার ক্ষেত্রে কোনো কমিটিরই কোনো ব্যক্তিগত স্বার্থ নেই। কেউ এর মাধ্যমে ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতে আসেন না। যদি কেউ ব্যক্তিগত ব্যবসা বৃদ্ধির কথা ভাবতেন, তা হলে তাঁর কাছে আয়কর নোটিস আসতে পারত। কিন্তু এ ক্ষেত্রে এটি একেবারেই বেআইনি।” দুর্গাপুজোর কমিটিগুলিকে দখল করতে না পেরে বিজেপি ইচ্ছাকৃত ভাবেই এই কাজ করছে বলে

আরও পড়ুন “মূর্খের স্বর্গে বাস করবেন না,” দেশবাসীকে কেন এ কথা বললেন পাকিস্তানের বিদেশমন্ত্রী?

এই চাপানউতোরের মধ্যে অবশ্য তৃণমূলেরই হাত শক্ত করেছে অধিকাংশ পুজো কমিটি। তারা প্রকাশ্যেই মুখ্যমন্ত্রীর প্রতি সমর্থনের কথা জানিয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here