BJP Meeting
এই সেই সভাস্থল

ওয়েবডেস্ক: সম্পূর্ণ ‘হিন্দু শাস্ত্র’ মতে কোচবিহারের ঝিনাইডাঙা ময়দানের শুদ্ধিকরণ করল তৃণমূল কংগ্রেস। ওই শুদ্ধিকরণ যে আগাম পরিকল্পনা মাফিকই করা হয়েছে তা জানিয়েছেন কোচবিহার যুব তৃণমূলের নেতা পঙ্কজ ঘোষ, তিনি মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের ছেলে।

গত শুক্রবার এই ময়দানেও হওয়ার কথা ছিল বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভা। প্রশাসনিক জটিলতায় সেই সভায় অমিত হাজির না হলেও রাজ্য বিজেপির নেতৃত্ব ওই মঞ্চে বক্তব্য রাখেন। শনিবার সকাল ১০টা নাগাদ, গঙ্গাজল, গোবরজল, ঘট-আমপাতা নিয়ে সেই সভাস্থলে হাজির হন তৃণমূলের নেতাকর্মীরা। প্রথমে ওই জায়গায় গোবরছড়া দিয়ে মাটি শুদ্ধ করেন তাঁরা। তার পর একে একে ঘট-আমপাতা পেতে গঙ্গাজল ছিটিয়ে আচার মেনেই জায়গাটিকে শুদ্ধ করেন তাঁরা।

পঙ্কজবাবু সংবাদ মাধ্যমের কাছে বলেন, “কোচবিহার মদনমোহনের শহর। এই শহরে রথে চড়ার একমাত্র অধিকার রয়েছে মদনমোহন ঠাকুরের। সেখানে অন্য কেউ রথের নামে সাম্প্রদায়িকতা করতে এলে কোচবিহারবাসী মেনে নেবে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পারিবারিক ও সামাজিক উন্নয়নে ব্যাপক কাজ করেছেন। তাই উন্নয়ন নিয়ে কোনও কথা বলতে না পারায় সাম্প্রদায়িকতার রাজনীতি করছে বিজেপি”।

আরও পড়ুন: ভারতের সব থেকে ধনী ৫ ভিখারি, এঁদের কাউকে রাস্তায় দেখেছেন কখনো?

উল্লেখ্য, গত শুক্রবারের ওই সভার অনুমতি ছিল না কোচবিহার পুলিশের। ফলে পুলিশের অনুমতি না নিয়ে সভা করার অভিযোগে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় এবং দলের নেতা মুকুল রায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here