Mamata Banerjee

কলকাতা: শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের সাধারণ পরিষদের বর্ধিত অধিবেশনে পশ্চিমবঙ্গ বাদেও চারটি রাজ্যে থেকে লোকসভা ভোটে লড়াপ কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৯ জানুয়ারি ব্রিগেড সভার সাংগঠনিক প্রস্তুতির উদ্দেশেই এ দিনের অধিবেশন আয়োজিত হয়।

এ দিন নেতাজি ইন্ডোরের এই অধিবেশনে দলের সাংসদ, বিধায়ক, পুর এবং পঞ্চায়েত প্রতিনিধি-সহ জেলা সংগঠনের নেতৃত্ব অংশ নেন। সব কিছু | ঠিকঠাক চললে আগামী ছ’মাসের মধ্যেই দেশের সাধারণ নির্বাচন। সেই নির্বাচনকে সামনে রেখেই ব্রিগেড সভার ডাক দিয়েছে তৃণমূল। তবে অনুষ্ঠানটি তৃণমূলের হলেও দেশব্যাপী বিজেপি-বিরোধী নেতৃত্বের অংশ নেওয়ার কথা রয়েছে ওই সভায়।

এ দিন অধিবেশন থেকে জানা যায়, রাজ্যের ৪২টি আসনে জয়ের লক্ষ্য নিয়ে নামবে তৃণমূল। পাশাপাশি আরও চারটি রাজ্যে দলীয় প্রতীকে প্রার্থী দেওয়ার সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর, মমতা এ দিন নেতা-কর্মীদের উদ্দেশে জানান, ঝাড়খণ্ড, বিহার, অসম ও মধ্যপ্রদেশের কয়েকটি আসনে প্রার্থী দেবে তাঁর দল৷ সেই উদ্দেশ্যকে মাথায় রেখে সংশ্লিষ্ট রাজ্যগুলির সাংগঠনিক দায়িত্ব তিনি ভাগ করে দিলেন দলের একাধিক শীর্ষ নেতার হাতে৷


আরও পড়ুন: সিভিসির রিপোর্টে সন্তুষ্ট নয় সুপ্রিম কোর্ট, ক্লিনচি‌ট পেলেন না সিবিআইয়ের নির্বাসিত অধিকর্তা


এ দিনের অধিবেশনেই তিনি বিহারের দায়িত্ব দেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও বিধায়ক অর্জুন সিংয়ের উপর৷ মহারাষ্ট্রের দায়িত্ব দেন সাংসদ দীনেশ ত্রিবেদীর হাতে৷ তিনি জানান, মণিপুর ও মিজোরামের দায়িত্বে থাকবেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন৷ একই ভাবে ফিরহাদ হাকিম-সহ অন্যান্যরা অসমের দায়িত্ব আগের মতোই পালন করবেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here