TMC
প্রতীকী ছবি

সমীর মাহাত, ঝাড়গ্রাম: জেলা পরিষদ গঠনে ঝাড়গ্রামের সভায় এসে বুধবার  তৃণমূলের মহা সচিব তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “এ রাজ্যে তৃণমূলের বিকল্প দল তৈরি হতে আরও ৫০ বছর সময় লাগবে”।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “বাংলায় বামেরা ৩৪ বছর ছিল, মানুষ তাদের প্রত্যাখ্যান করছে। তৃণমূলের বিকল্প দল আসতে ৫০ বছর সময় লাগবে”। সামনের লোকসভা নির্বাচনে রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, “কেউ কি আগাম বলে যে, আমরা ভোটে হারব! ৪২টি আসনই আমাদের থাকবে”।

Partha Chatterjee
সাংবাদিকদের মুখোমুখি মন্ত্রী

বিজেপির উত্থান সম্পর্কে তাঁর কটাক্ষ, “বিজেপি শুধু অর্থনৈতিক বিশৃঙ্খলা নয়, জাতিতে জাতিতে দাঙ্গা লাগানো, সংস্কৃতি নষ্ট করা, সবই করছে। ভারতবর্ষে এই বিজেপির মতো অমানবিক সরকার এর আগে কখনও দেখা যায়নি”।

ইতিমধ্যেই প্রধানমন্ত্রী দেশের আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের ভাতা বাড়িয়েছেন। এই নিয়ে পার্থবাবু বলেন, অনেকে আগেই তা বাড়ানোর দরকার ছিল। পাশাপাশি দুর্গাপুজোয় পুজো উদ্যোক্তাদের সরকারি অর্থ সাহায্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে, এ দিন তারও জবাব দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, দুর্গাপুজো হিসাবে দেখলে হবে না, এটি সংস্কৃতি, অন্যান্য জনজাতিরা শামিল থাকে।

এ দিনের সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের তৃণমূলের জয়ী প্রার্থীরা, এলাকার সমস্ত বিধায়ক, সাংসদ ও জেলা শাসক আয়েশা রানি এ । এ দিন ঝাড়গ্রাম জেলা পরিষদের নতুন সভাধিপতি নির্বাচিত হয়েছেন লালগড় থেকে জয়ী প্রার্থী মাধবী বিশ্বাস ও সহ-সভাধিপতি হয়েছেন মধুসূদন সরেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন