অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ ৫ তৃণমূল নেতাকে তলব করল ত্রিপুরা পুলিশ

0

কলকাতা: অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের পাঁচ নেতার বিরুদ্ধে মামলা রুজু করল ত্রিপুরা পুলিশ। শনিবার বিষয়টি টুইট করে জানিয়েছেন কুণাল ঘোষ। খোয়াই থানায় দীর্ঘক্ষণ ধরনার ঘটনায় তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে বলে জানা গিয়েছে।

আইনি লড়াই শুরুর হুঁশিয়ারি দিয়ে টুইটারে তৃণমূল নেতা কুণাল ঘোষ লেখেন, “খোয়াই পুলিশের নোটিশ পেলাম। যা যা অভিযোগ আনা হয়েছে, সব মিথ্যে। আমাদের হেনস্থা করার চেষ্টা করা হচ্ছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ আমাদের পাঁচজনের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করেছেন থানার ওসি। তবে আমি নোটিশের নির্দেশ পালন করব”। নোটিশে উল্লেখ, আগামী ১০ দিনের মধ্যে কুণালকে পুলিশের সঙ্গে দেখা করতে হবে।

গত আগস্ট মাসের শুরুর দিকে দলীয় এক কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার সময় ত্রিপুরায় তৃণমূলের যুবনেতৃত্বকে রাস্তায় আটকানো হয়। সেখানে দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা ও জয়া দত্তদের উপর হামলা চলে বলে অভিযোগ। মাথা ফেটে যায় সুদীপ রাহার, কানে আঘাত পান জয়া দত্ত।

এই ঘটনাকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়ায় ত্রিপুরায়। কার্যত গোটা ত্রিপুরা অগ্নিগর্ভ হয়ে ওঠে। এর পরই তাঁদের গ্রেফতার করা হলে খোয়াই থানায় অবস্থানে বসেন অভিষেক, কুণাল ঘোষরা।

সে দিন থানার মধ্যে কার্যত ‘রণং দেহি’ মেজাজে দেখা যায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষককে। পুলিশ আধিকারিকের সঙ্গে রীতিমতো বচসায় জড়িয়ে পড়েন তিনি। কেন যুব তৃণমূলের নেতাদের গ্রেফতার করা হল? পুলিশের থেকে এর সদুত্তর না পেয়ে প্রতিবাদে খোয়াই থানায় অবস্থানে বসে পড়েন অভিষেক-সহ অন্যান্য তৃণমূল নেতা-নেত্রীরা। পরে, ধৃতদের জামিন মঞ্জুর হলে ত্রিপুরা ছাড়েন অভিষেক।

জানা গিয়েছে, অভিষেক-কুণাল ছাড়াও দোলা সেন, ব্রাত্য বসু এবং সুবল ভৌমিককে নোটিশ পাঠানো হয়েছে। ত্রিপুরা পুলিশের নোটিশ পাওয়ার কথা স্বীকার করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, তদন্তে সব রকমের সহযোগিতা করতে খোয়াই থানায় গিয়ে হাজিরা দেবেন তিনি।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণে নন্দীগ্রামে মৃত নাবালিকা, আহত ২

ঘূর্ণাবর্তের প্রভাবে ফের ব্যাপক বৃষ্টি, জল জমল কলকাতার একাধিক অংশে

আধার-প্যান লিঙ্কের সময়সীমা আরও ৬ মাস বাড়ল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন