নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়িঃ বুধবার সকাল থেকেই ব্যাঙ্কে টাকা তোলার দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ছিলেন সাধারণ মানুষ। সেই লাইন ভেঙ্গে জোর করে টাকা তোলার চেষ্টার অভিযোগ উঠল বিএসএফ জওয়ানদের বিরুদ্ধে। প্রতিবাদ করায় অন্য গ্রাহকদের মারধর করা হয়েছে বলেও অভিযোগ করেন সাধারণ মানুষ।

 জলপাইগুড়ির বেলাকোবা’র স্টেট ব্যাঙ্কের ঘটনা। বেলা দুটো নাগাদ একদল উর্দি পরা বিএসএফ জওয়ান হুড়মুড় করে ব্যাঙ্কে ঢুকে পড়ে।সাধারণ মানুষের লাইন ভেঙ্গে জোর করে ব্যাংকের কাউন্টার থেকে টাকা তোলার চেষ্টা করেন তারা। ঘটনার প্রতিবাদ করেন সেনাবাহিনীতে কর্মরত বেলাকোবার বাসিন্দা তন্ময় রায়কত। তিনি ছুটিতে বাড়ি এসেছিলেন।তন্ময়ের অভিযোগ, লাইন ভাঙ্গার প্রতিবাদ করায় কয়েকজন বিএসএফ জওয়ান তাকে ব্যাপক মারধোর করতে শুরু করে। ঘটনায় আহত হন তন্ময়। এরপর ব্যাঙ্কে থাকা স্থানীয় বাসিন্দারা একজোট হয়ে অভিযুক্ত জওয়ানদের ওপর পালটা আক্রমণ করেন। দুপক্ষের তাণ্ডবের জেরে ভেঙে যায় ব্যাঙ্কের কাঁচের দরজা। রাজগঞ্জ থানার পুলিশ এসে পৌঁছলে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আসে। ব্যাঙ্কে মোতায়েন করা হয়েছে পুলিশ।

ঘটনার কথা পুলিশকে জানিয়েছেন ওই ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজার কমলেশ সোম। আহত যুবকও জওয়ানদের বিরুদ্ধে রাজগঞ্জ থানায় অভিযোগ দায়ের করে। ঘটনার কথা জানতে পেরে থানায় আসেন বিএসএফ আধিকারিকরা। তাদের হস্তক্ষেপে শেষ পর্যন্ত তন্ময় অভিযোগ তুলে নেয়। আহত তন্ময়ের চিকিৎসা করার দায়িত্ব নিয়েছে বিএসএফ। জলপাইগুড়ির পুলিশ সুপার অমিতাভ মাইতি জানিয়েছেন, পরিস্থিতি এখন স্বাভাবিক। 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here