Homeখবরকলকাতাপার্কিং ফি বিতর্কে নয়া মোড়, সিদ্ধান্ত ফিরিয়ে নেওয়ার জন্য 'ধন্যবাদ' টুইট তৃণমূলের

পার্কিং ফি বিতর্কে নয়া মোড়, সিদ্ধান্ত ফিরিয়ে নেওয়ার জন্য ‘ধন্যবাদ’ টুইট তৃণমূলের

প্রকাশিত

কলকাতা: পার্কিং ফি নিয়ে দিনভর জল্পনার পর আচমকা তৃণমূলের টুইট। কলকাতা পুরসভা এলাকায় রাস্তার পার্কিং ফি বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়ে দিল তৃণমূল! এ জন্য শুক্রবার সন্ধ্যায় টুইট করে তারা কলকাতা পুরসভাকে ধন্যবাদও জানিয়েছে। যদিও সেই সিদ্ধান্তের ব্যাপারে এখনও পর্যন্ত পুরসভার তরফে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি।

পার্কিং ফি বৃদ্ধি নিয়ে ববি হাকিম পরিচালিত কলকাতা পুরসভার সিদ্ধান্তের প্রকাশ্য়ে সাংবাদিক বৈঠক করে কড়া সমালোচনা করেন কুণাল ঘোষ। তিনি বলেন, ‘পার্কিং ফি বৃদ্ধি মুখ্যমন্ত্রীর অনুমতি সাপেক্ষে হয়নি, সিদ্ধান্ত যে স্তরে বা যাঁরাই নিয়ে থাকুন, সরকার বা দল অনুমোদন করে না’। তিনি আরও জানিয়েছেন, সাধারণ মানুষের আর্থিক চাপ বাড়ুক মুখ্যমন্ত্রী কখনোই চান না।

কুণালের কথায়, ‘মমতা বন্দ্যোপাধ্যায় কখনোই চান না সাধারণ মানুষের উপর চাপ পড়ুক। মুখ্যমন্ত্রী মেয়রকে এই সিদ্ধান্ত প্রত্যাহার করার কথা জানিয়ে দিয়েছেন। দলের শীর্ষ নেতৃত্বের তরফেও বার্তা দেওয়া হয়েছে। সম্ভবত আজকের মধ্যেই এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে’।

প্রসঙ্গত, দিনকয়েক আগে ফিরহাদ হাকিম জানান, প্রতি একঘণ্টা পিছু দু’চাকা গাড়ি পার্কিং করতে লাগবে ১০ টাকা। চার চাকা গাড়ির পার্কিং ফি বেড়ে দাঁড়ায় ২০ টাকা। ৫ ঘণ্টার বেশি সময় গাড়ি রাখলে ঘণ্টাপিছু দিতে হবে ১০০ টাকা। বাস এবং লরি রাখার জন্য ঘণ্টাপিছু পার্কিং ফি ২০ টাকা থেকে বেড়ে হয় ৪০ টাকা। পুরসভা সূত্রে খবর, প্রথম দু’ঘণ্টা ফি একই থাকবে। তবে দু’চাকা গাড়ি পার্কিং লটে ৩ ঘণ্টা থাকলেই ফি ৪০ টাকা। ৪ ঘণ্টার জন্য ৬০ টাকা এবং ৫ ঘণ্টার জন্য ৮০ টাকা। মোটরবাইক রাখার সময়সীমা ৫ ঘণ্টা পেরিয়ে গেলেই ঘণ্টা পিছু পার্কিং ফি বেড়ে দাঁড়িয়েছে ৫০ টাকা। চারচাকা গাড়ির ক্ষেত্রে ২ ঘণ্টার জন্য ৪০, ৩ ঘণ্টার জন্য ৮০, ৪ ঘণ্টার জন্য ১২০ এবং ৫ ঘণ্টার জন্য ১৬০ টাকা পার্কিং ফি।

এই আবহে তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে ট্যুইট করে ধন্যবাদ দেওয়া হল কলকাতা পুরসভাকে। তারা লিখেছে, ‘কলকাতায় পার্কিং চার্জ বাড়ানোর সিদ্ধান্ত ফিরিয়ে নেওয়ার জন্য ধন্যবাদ কলকাতা পুরসভা। এই কঠিন সময়ে, রাজ্য সরকার বা কলকাতা পুরসভা মানুষের উপর বোঝা বাড়াতে চায় না। আপনাদের ভাল রাখা এবং আপনাদের ভাল থাকাই আমাদের একমাত্র লক্ষ্য’।

আরও পড়ুন: উচ্চশিক্ষায় নজরদারি রাজভবনের, সাপ্তাহিক রিপোর্ট চেয়ে চিঠি বিশ্ববিদ্যালয়গুলিকে

সাম্প্রতিকতম

অনলাইনে খাবার অর্ডারের চার্জ বাড়াল সুইগি, জোমাটো, কত বাড়তি দিতে হবে?

প্রতি অর্ডারে ১ টাকার বৃদ্ধি গ্রাহকদের জন্য তেমন গুরুত্বপূর্ণ নয় বলেই মনে করছে সংস্থাগুলি। তবে জোমাটো প্রতিদিন ২২-২৫ লাখ অর্ডার ডেলিভার করে, যার ফলে এই ফি বৃদ্ধিতে প্রতিদিন অতিরিক্ত ২৫ লাখ টাকা আয় বাড়াবে।

অত্যাধুনিক প্রযুক্তির সাশ্রয়ী মূল্যের অ্যান্ড্রয়েড স্মার্ট লেড (Android Smart LED) টিভি আনল দেয়ু (DAEWOO)

মৌ বসু দক্ষিণ কোরিয়ার টেক ব্র্যান্ড ‘দেয়ু’ (DAEWOO) ভারতের বাজারে অত্যাধুনিক প্রযুক্তির অথচ সাশ্রয়ী মূল্যের...

১৫ একর জায়গা জুড়ে তৈরি হচ্ছে আম বন, থাকবে ১০৮ রকমের আমগাছ

মৌ বসু ফলের রাজা আম। গ্রীষ্মকালে সুমিষ্ট এই ফলের সম্ভারে মাতোয়ারা হয় বিশ্বের নানা প্রান্ত।...

বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ (Water Fasting), জেনে নিন এর ভালো-মন্দ

মৌ বসু গোটা বিশ্বে এখন ডায়েট কন্ট্রোলের সর্বাধুনিক ট্রেন্ড হল ‘ওয়াটার ফাস্টিং’ (Water Fasting)। কী...

আরও পড়ুন

কলকাতায় ট্রামের ইতি! চলতি সপ্তাহেই রাজ্য সরকারের হলফনামা কলকাতা হাইকোর্টে

কলকাতায় ট্রামের ইতি! একটি জনস্বার্থ মামলার প্রেক্ষিতে আদালত সরকারের ট্রাম-নীতি জানতে চেয়েছিল। নবান্ন সূত্রে খবর, প্রশাসনের শীর্ষস্তরের অনুমোদনক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কলকাতার হকারদের নিয়ে প্রথম দফার সমীক্ষা শেষ, জানালেন মেয়র

কলকাতা: কলকাতা শহরের পাঁচ জায়গায় রাস্তার হকারদের নিয়ে সমীক্ষা শেষ হয়েছে। জনসাধারণের জায়গা দখল...

উত্তর কলকাতার কাশী বোস লেনে রাস্তা খুঁড়তেই উদ্ধার মহিলার পচাগলা দেহ

উত্তর কলকাতার ব্যস্ত কাশী বোস লেনে রাস্তা খোঁড়ার সময় এক মহিলার পচাগলা দেহ উদ্ধার...
মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস হাড়ের ঘনত্ব বাড়াতে ৯টি যোগব্যায়াম