সুরজ শরমা
সুরজ শর্মা

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: পুরুলিয়ায় গ্রেফতার হলেন বজরং দলের আরও দুই স্থানীয় নেতা। অভিযোগ, এর আগে গ্রেফতার হওয়া গৌরব সিংয়ের মুক্তির দাবিতে মিছিল সংগঠিত করে তাঁরা পুলিশের উপর হামলা ও সরকারি সম্পত্তি নষ্ট-সহ একাধিক অপরাধে যুক্ত।

গত ২০ মে পুরুলিয়া জেলার রঘুনাথপুরের ৩৮ নম্বর জেলাপরিষদের পুনর্গনণা হওয়ার পর পদটিতে জয়ী হওয়া বিজেপি প্রার্থী গণেশকুমার সিংকে হারিয়ে জয়ী ঘোষণা করা হয় তৃণমূল প্রার্থী অনাথবন্ধু মাজীকে। এই ঘটনাকে কেন্দ্র করে জেলার বিজেপি নেতৃত্ব-সহ ক্ষিপ্ত হয়ে ওঠেন বজরং দলের নেতারাও। ২১ মে ওই ঘটনার প্রতিবাদ জানিয়ে বজরং দলের পুরুলিয়া জেলার সংযোজক গৌরব সিং ফেসবুকে শাসক দলের বিরুদ্ধে মন্তব্য পেশ করেন। ওইদিন কিছুক্ষণের মধ্যেই পুরুলিয়া টাউন থানার পুলিশ ফেসবুকে কটূক্তি করার ভিত্তিতে পুলিশি হেফাজতে নেয় গৌরব সিংকে।

gourav singh
গৌরব সিং

পরে নেতা গৌরব সিংয়ের মুক্তির দাবিতে জেলার বজরং দলের ও বিজেপির নেতা-কর্মীরা এর প্রতিবাদে পুরুলিয়া শহরে দু’দিন বন্‌ধ পালন করে ও বজরং দল নেতৃত্ব জানান তাঁদের উপর অত্যাচার চালাচ্ছে প্রশাসন। ২২ মে পুরুলিয়া আদালত গৌরবের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়।

বৃহস্পতিবার গৌরব সিংয়ের পর বজরং দলের আরও দুই নেতা সুরজ শর্মা ও অভিমন্যু কুমারকে গ্রেফতার করল পুলিশ। জানা যায়, গৌরব সিংয়ের মুক্তির দাবিতে বজরং দলের এক মিছিলে পুলিশের উপর হামলা ও সরকারি সম্পত্তি নষ্ট-সহ ১৩ টি মামলার অভিযোগে গ্রেফতার করা হয় তাদের। এ দিন পুরুলিয়া জেলা আদালতে তাঁদের তোলা হলে বিচারক সুরজকে তিন দিনের পুলিশ হেফাজত ও অভিমন্যুকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here