Homeখবররাজ্য“শপথ নিতে রাজভবনে যেতে ভয় পাচ্ছি”, ধরনায় দুই তৃণমূল এমএলএ

“শপথ নিতে রাজভবনে যেতে ভয় পাচ্ছি”, ধরনায় দুই তৃণমূল এমএলএ

প্রকাশিত

কলকাতা: রাজভবন নয়, শপথগ্রহণ অনুষ্ঠানের ব্যবস্থা করতে হবে বিধানসভায়। এই দাবিতে পশ্চিমবঙ্গ বিধানসভা চত্বরে ড. বি আর অম্বেডকরের মূর্তির সামনে ধরনায় বসেন তৃণমূল কংগ্রেসের দুই নবনির্বাচিত বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রায়াত হোসেন সরকার।

ধরনায় বসা দুই এমএলএ চান, রাজভবনের বদলে যাতে রাজ্য বিধানসভায় শপথগ্রহণ অনুষ্ঠান হয়, তার জন্য রাজ্যপাল সিভি আনন্দ বোস ব্যবস্থা নিন।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজভবনের এক মহিলা কর্মী রাজ্যপালের বিরুদ্ধে নিগ্রহের যে অভিযোগ এনেছেন, তার পরিপ্রেক্ষিতে জনপ্রতিনিধি হিসাবে রাজভবনে শপথ নিতে যেতে “ভয় লাগছে”।

“আমরা চাই রাজ্যপাল বিধানসভায় আসুন এবং শপথগ্রহণ অনুষ্ঠান পরিচালনা করুন অথবা তিনি স্পিকারকে দায়িত্ব দিন এই কাজ করার জন্য। রাজ্যপালের আসনকে আমরা সম্মান করি। আমরা জানি না রাজভবনে যা ঘটেছে তা সত্যি না মিথ্যে, তবে এটা ঠিক যে রাজভবনে যেতে আমাদের ভয় লাগছে”, বলেন সায়ন্তিকা।

এ ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রাজ্যপালের সমালোচনা করেছেন। রাজ্য সচিবালয়ে সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, “নির্বাচনে জেতার পরেও আমাদের বিধায়করা জনপ্রতিনিধি হিসাবে এখনও শপথ নিতে পারেননি। জনগণ তাঁদের নির্বাচিত করেছেন। তাঁকে (রাজ্যপালকে) কে অধিকার দিয়েছে তাঁদের শপথ নিতে না দেওয়ার? অনুষ্ঠান পরিচালনা করার জন্য তিনি স্পিকার বা ডেপুটি স্পিকারকে বলতে পারতেন। তিনি নিজেই বিধানসভায় যেতে পারতেন। তাঁরা (বিধায়করা) কেন রাজভবনে যাবেন? সেখানে যা ঘটছে তার পরিপ্রেক্ষিতে রাজভবনে যেতে ভয় লাগছে বলে মহিলারা আমার কাছে অভিযোগ করেছেন।”

রাজ্য বিধানসভায় শপথগ্রহণ অনুষ্ঠান করার জন্য তৃণমূল কংগ্রেসের বিধায়করা রাজ্যপালকে অনুরোধ করেন। রাজ্যপাল সেই অনুরোধ অগ্রাহ্য করে গতকাল বুধবার দিল্লি চলে গিয়েছেন। বুধবার রাজভবনে শপথ নেওয়ার জন্য রাজ্যপালের অফিসের তরফে নবনির্বাচিত বিধায়কদের আমন্ত্রণ জানানো হয়েছিল। এমএলএ-রা যেতে অস্বীকার করেন। শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য বিধানসভায় আসার জন্য বা স্পিকার বিমান ব্যানার্জিকে দিয়ে তা করানোর জন্য তাঁরা রাজ্যপালকে অনুরোধ করেছিলেন।

আরও পড়ুন

নিট প্রশ্নফাঁস কেলেঙ্কারি, পাটনা থেকে সিবিআইয়ের হাতে গ্রেফতার ২

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

পুলিশি জুলুমের প্রতিবাদে পোলট্রি অ্যাসোসিয়েশনের ধর্মঘট, মুরগির জোগানে টান ও দাম বৃদ্ধির আশঙ্কা

পুলিশি জুলুমের প্রতিবাদে রাজ্য পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের ধর্মঘটের কারণে মুরগির জোগানে টান পড়ার এবং দাম বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সাগরে নতুন নিম্নচাপের হাত ধরে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়ার সম্ভাবনা, উত্তরে বাড়বে গরম

শ্রয়ণ সেন শুক্রবার বঙ্গোপসাগরে নতুন একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। তার হাত ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে...

‘সবকা সাথ, সবকা বিকাশ বন্ধ করো, গুটিয়ে ফেলা হোক সংখ্যালঘু শাখা’, বললেন শুভেন্দু অধিকারী

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া ‘সবকা সাথ, সবকা বিকাশ’ স্লোগানের কোনো প্রয়োজন নেই। আর...
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস