বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী

0
বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী। প্রতীকী ছবি

রায়গঞ্জ: শেষ কয়েক সপ্তাহ ধরে দলের সঙ্গে ক্রমশ বাড়ছিল দূরত্ব। তাঁকে ঘিরে তৈরি হয়েছিল দলবদলের জল্পনা। শুক্রবার সেই জল্পনাকে খানিকটা সত্যি করেই দলের সঙ্গে সম্পর্ক চুকিয়ে দিলেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী।

গত মাসেই বিধায়ক জানিয়ে দিয়েছিলেন, বিজেপির কোনো কর্মসূচিতে থাকবেন না। নিজের দলীয় কার্যালয় থেকেও সরিয়ে দিয়েছিলেন এলাকার দলীয় সাংসদদের ছবি। শুক্রবার সাংবাদিক বৈঠকে তিনি জানালেন, সাংসদ দেবশ্রী চৌধুরীর সঙ্গে একই দল করা তাঁর পক্ষে সম্ভব নয়। যেখানে বিধায়কের সম্মান নেই, সেখান থেকে সরে যাওয়াই ভালো।

গত সেপ্টেম্বরে সাংবাদিক বৈঠক ডেকে ‘বেসুরো’ গাইতে শোনা গিয়েছিল রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে। একাধিক বার সাংবাদিকদের ডেকে তিনি দাবি করেছিলেন, দলের এক সাংসদ তাঁকে বিধানসভা ভোটে হারানোর ষড়যন্ত্র করেছিলেন। রায়গঞ্জের বিধায়ক বলেন, “রায়গঞ্জের বিজেপি সাংসদ ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী ষড়যন্ত্র করে আমাকে হারাতে চেয়েছিলেন, কিন্তু রায়গঞ্জের মানুষের আশীর্বাদ আর ভালোবাসায় আমি রায়গঞ্জ থেকে বিজেপির বিধায়ক হয়েছি”।

এরই মধ্যে বৃহস্পতিবার জানা যায়, কৃষ্ণ কল্যাণীকে শোকজ করেছে বিজেপির রাজ্য কমিটি। উত্তর দিনাজপুর জেলা বিজেপির সভাপতি বাসুদেব সরকার জানান, ইতিমধ্যেই নোটিশ পাঠানো হয়েছে বিধায়ককে। যদিও কৃষ্ণ কল্যাণীর দাবি, তিনি কোনো আইনি নোটিশ পাননি।

তবে একটা বিষয় স্পষ্ট, শোকজের কয়েক ঘণ্টার মধ্যেই দল ছাড়ার কথা ঘোষণা করে বিজেপি-কে পরবর্তী পদক্ষেপ নেওয়ার সুযোগই দিলেন না বিধায়ক। এ দিকে দলের বিরুদ্ধে বেসুরো গাওয়া শুরু করতেই তাঁকে স্বাগত জানানোর ইঙ্গিত দিয়ে রেখেছে তৃণমূল!

সব মিলিয়ে, এ দিনের ঘটনায় যথারীতি আরও বাড়ল তাঁর তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা। পদ্মফুল ছেড়ে তিনি ঘাসফুলে কবে ভিড়ছেন, তা নিয়েই শুরু হয়েছে গুঞ্জন।

আরও পড়ুন:

রাজ্যকে না জানিয়ে জল ছেড়েছে ডিভিসি, ‘ম্যানমেড’ বন্যা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

১৪ বছরে সর্বাধিক বৃষ্টি দিয়ে দক্ষিণবঙ্গে শেষ হল বর্ষার মরশুম, আগামী দিনে দুর্যোগের আশংকা কম

পাহাড় বাঁচাতে অযোধ্যা পাহাড়ে ‘প্রকৃতি বাঁচাও ও আদিবাসী বাঁচাও’ মঞ্চের উদ্যোগে জনচেতনা র‍্যালি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন