শুভেন্দু অধিকারী

কলকাতা: হাইকোর্টের অনুমতির পরেও উলুবেড়িয়ায় সভা বাতিলের সিদ্ধান্ত নিল বিজেপি। বুধবার সন্ধ্যায় উলুবেড়িয়ায় গিয়ে সাংবাদিক বৈঠক করে এমনটাই ঘোষণা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

২১ জুলাই তৃণমূলের শহিদ স্মরণ সমাবেশ ধর্মতলায়। ওই একই দিনে উলুবেড়িয়ায় সভা করতে চেয়ে নাছোড়বান্দা ছিল বিজেপি। তবে হাইকোর্টে গিয়ে অনুমতি পেলেও, একাধিক অসুবিধের কারণ দেখিয়ে শুভেন্দুর সভা বাতিল করা হয়েছে।

পরিবর্তে ২৭ জুলাই প্রতিবাদ সভার ডাক দিয়েছেন শুভেন্দু। ২১ জুলাই সভা করতে বাধা দেওয়ার অভিযোগে হাওড়ায় পাল্টা প্রতিবাদ সভা করবে দল। হাওড়া গ্রামীণের পুলিশ সুপারের অফিস অভিযানের ডাক দিয়েছেন শুভেন্দু।

এ দিনই ২১ জুলাই উলুবেড়িয়ায় সভা করার অনুমতি পেয়েছিল বিজেপি। শেষ মুহূর্তে হলেও শর্তসাপেক্ষে বিজেপিকে সভা করার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি মৌসুমী ভট্টাচার্য নির্দেশ দেন, রাত ৮টায় সভা শুরু করতে পারবে বিজেপি। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে লোক সভায় যোগ দিতে যেতে পারবে। রাত ১০টার পরে সভা চালানো যাবে না।

স্বাভাবিক ভাবেই হাইকোর্টের নির্দেশে সভা করার অনুমতি পেয়েও তা বাতিল করতেই বিজেপি-র এই সিদ্ধান্তকে কটাক্ষ করতে ছাড়ছে না তৃণমূল। দলের মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘‘লোক হবে না বলেই সমাবেশ বাতিল করে দিয়েছে বিজেপি।’’

আরও পড়তে পারেন:

দু’বছর পর ধর্মতলায় তৃণমূলের শহিদ স্মরণ সমাবেশ, প্রস্তুতি খতিয়ে দেখতে সভাস্থলে মমতা বন্দ্যোপাধ্যায়

২১ জুলাই ২০ লক্ষ মানুষের সমাগম হবে, দাবি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

২১ জুলাই সভার অনুমতি পেল বিজেপি, বেশ কিছু শর্ত চাপাল হাইকোর্ট

সুপ্রিম স্বস্তি পেলেন মহম্মদ জুবের, সব মামলায় জামিন

মুসেওয়ালা খুনে অভিযুক্তদের সঙ্গে পুলিশের গুলির লড়াই, হত দুজনেই

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন