খবরঅনলাইন ডেস্ক: কেন্দ্র তো ঘটা করে ১ মে থেকে কমবয়সিদের টিকাকরণ শুরু করার কথা ঘোষণা করে দিয়েছে। কিন্তু মাত্র গুটিকতক রাজ্য ছাড়া এই টিকাকরণ শুরুই করতে পারেনি কেউ। যেখানে শুরু হয়েছে, সেখানেও টিকার অভাবে খুব ধীরগতিতে চলছে টিকাকরণ প্রক্রিয়া।

পশ্চিমবঙ্গে তো শুরুই হয়নি। এর ফলে কমবয়সিরা অধৈর্য হয়ে পড়ছেন। এই প্রসঙ্গেই মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় একটি তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন। তাঁর কথায়, কেন্দ্র পর্যাপ্ত টিকা সরবরাহ করলে এবং যে টিকার বরাত দেওয়া হয়েছে, তা আসতে শুরু করলেই চালু হবে টিকাকরণ।

Loading videos...

সুতরাং অন্তত সপ্তাহ দুয়েক রাজ্যে কমবয়সিদের টিকাকরণ যে শুরু হবে না, সেটা মুখ্যসচিবের কথাতেই পরিষ্কার। তবে টিকাকরণ নিয়ে রাজ্যবাসীকে অযথা আতঙ্কিত হতেও বারণ করেছেন আলাপনবাবু। অযথা হাসপাতালে টিকার জন্য লাইনে দাঁড়িয়ে ভিড় করার দরকার নেই বলে জানিয়েছেন তিনি।

টিকার আকালের মধ্যে আপাতত দ্বিতীয় ডোজই যে রাজ্যের অগ্রাধিকার সেটা বুঝিয়ে দিয়েছেন আলাপনবাবু। তিনি বলেন, ‘‘বেসরকারি হাসপাতাল থেকে যাঁরা প্রথম ডোজ পেয়েছিলেন, তাঁরাও দ্বিতীয় ডোজ পাবেন এবং সঠিক সময়েই যাতে পান, তা নিশ্চিত করতে একটি নির্ঘন্ট তৈরি করছে সরকার।’’

প্রথম ডোজ কবে দেওয়া হয়েছিল, তার ভিত্তিতেই দ্বিতীয় ডোজের দিনক্ষণ ঠিক করা হচ্ছে, জানান মুখ্যসচিব। মুখ্যমন্ত্রীও সোমবার বলেন, বেসরকারি হাসপাতালগুলিকে রাজ্য সরকারের তরফে ১ কোটি টিকা দেওয়া হবে।

আরও পড়তে পারেন Covid Crisis: সংক্রমণের ধার কমাতে একটি বিশেষ ওষুধে ছাড়পত্র দিল গোয়া, খেতে হবে সবাইকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.