কলকাতা: ৫৭০ দিনে পড়ছে এসএসসি চাকরিপ্রার্থীদের আন্দোলন। পাশে থাকার বার্তা দিতে বিজয়া দশমীর দিন তাঁদের সঙ্গে দেখা করলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু । এমনকী বিজয়া উপলক্ষে আন্দোলনকারীদের মিষ্টিমুখও করালেন বর্ষীয়ান বাম নেতা।

পুজোর আনন্দে যখন গোটা বাংলা মাতোয়ারা তখনও গান্ধীমূর্তির পাদদেশে বসে নিজেদের দাবি-দাওয়া জানিয়ে যাচ্ছেন যোগ্য চাকরিপ্রার্থীরা। দু’‌দিন আগে ধর্না মঞ্চে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। বিজয়ার দিন তাঁদের কাছে ছুটে গেলেন বামফ্রন্ট চেয়ারম্যান।

 বিজয়ার মিষ্টি খাইয়ে পাশে থাকার আশ্বাসও দেন এই বর্ষীয়ান রাজনীতিক। সঙ্গে জানালেন বিজয়ার শুভেচ্ছাও। চাকরিপ্রার্থীদের উদ্দেশে তিনি বলেন, “তোমাদের লড়াইয়ের পাশে আমরা আছি। নিজেদের একা ভেবো না। তোমরা যোগ্য। যোগ্যতা দিয়েই চাকরি পাবে। একটু সময় লাগছে আর কী”।  আগামী দিনে প্রয়োজনে আবারও যে তিনি তাঁদের সমর্থন জানাতে আসবেন, তা-ও জানিয়ে দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, নবমীর সকালে ধর্নামঞ্চে হাজির হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে চাকরিপ্রার্থীদের দেখা করানোর আশ্বাসও দেন তিনি। শুভেন্দু বলেন, “অনেকে অনেক প্রতিশ্রুতি দিয়েছে, কী হল সে সবের? সরকারের সদিচ্ছা থাকলে আদালতে হলফনামা দিয়ে বলুক, এদের সকলের চাকরি হোক। সরকারের কোনও আপত্তি নেই।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন