panchayat vote boycott

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া: রাস্তার দাবিতে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কটের ডাক দিলেন বাঁকুড়ার খাতড়া মহকুমার ইন্দপুরের দিগারবাইদ মালপাড়ার বাসিন্দারা। পূর্বতন বাম সরকারই হোক বা বর্তমান তৃণমূল সরকার, কেউই তাদের গ্রামের রাস্তা তৈরীতে উদ্যোগ নেয়নি, এমনই অভিযোগ গ্রামের শতাধিক মানুষের।

ভোট বয়কটে অংশ নেওয়া কার্তিক ঘোষ, মিত্তন মাল, জয়দেব মাল, বাবলু মালরা বলেন, “আমরা বহু বার স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানিয়েছি। কোনো কাজ না হওয়ায় তাই এ বার ভোট বয়কটের ডাক দিয়েছি।”

দিগারবাইদ মোড় থেকে ডান দিকে কিছুটা পথ গেলেই দিগারবাইদ মালপাড়া। কিন্তু দিগারবাইদ মোড় থেকে মালপাড়া পর্যন্ত রাস্তা এতটাই খারাপ যে যানবাহন তো দূরের কথা হেঁটেও যাওয়া দুষ্কর। বর্ষাকালে অবস্থা আরো শোচনীয় বলে অভিযোগ। ভোটের আগে প্রতি বার রাজনৈতিক দলের নেতারা রাস্তা তৈরির প্রতিশ্রুতির দিয়ে গেলেও ভোট শেষে সব কিছু চাপা পড়ে যায়। এই কারণেই এ বার ভোট বয়কটের ডাক বলে দাবি গ্রামবাসীদের। এই দাবি নিয়ে গ্রামবাসীদের একত্রিত করার জন্য জোরকদমে প্রচার চলছে। সেই সঙ্গে চলছে পোস্টার দেওয়ার কাজও।

এই প্রসঙ্গে খাতড়ার মহকুমাশাসক তনয়দেব সরকার বলেন, “বিষয়টি জানা ছিল না। খোঁজ নিচ্ছি।” প্রয়োজনে স্থানীয় বিডিওকে ওই এলাকায় পাঠানো হবে বলেও তিনি জানান।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here