mamata-banerjee

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: সব কিছু ঠিকঠাক থাকলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ২৬ ডিসেম্বর জয়নগর আসছেন। এমনটাই জানা গিয়েছে নবান্ন সূত্রে। এখানে এসে তিনি দলীয় সভা করবেন। তৃণমূলের গোষ্ঠীকোঁদলে আতঙ্কিত জয়নগরবাসী এখন মুখ্যমন্ত্রীর সফরের দিকে তাকিয়ে রয়েছেন।

জয়নগরে গত বৃহস্পতিবার গুলিতে নিহত হন জয়নগর মজিলপুর জয়হিন্দ বাহিনীর টাউন সভাপতি সারফুদ্দিন খান-সহ আরও দু’জন। প্রকাশ্যে এই খুনের ঘটনায় সারা রাজ্যে আলোড়ন পড়ে য়ায়। গোড়ার দিকে তৃণমূল নেতৃত্ব এই গুলি চালনার ঘটনায় বিজেপি, সিপিএম ও এসইউসির দিকে অভিযোগের আঙুল তুললেও অপরাধীরা ধরা পড়ার পরে সেই তত্ত্ব বাতিল হয়ে যায়। নাম জড়িয়ে পড়ে তৃণমূলের বিবাদমান দুই গোষ্ঠীর।

তৃণমূলের মূল গোষ্ঠী তথা জয়নগর কেন্দ্রীয় তৃণমূল কংগ্রেস সভাপতি গৌর সরকারের সঙ্গে যুব গোষ্ঠীর নেতা তথা বিধায়ক বিশ্বনাথ দাসের মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছে। দলীয় নেতৃত্ব বারণ করা সত্ত্বেও এঁদের কোঁদল থামেনি। বৃহস্পতিবারের ঘটনা তারই চরম পরিণতি কিনা তা নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। ইতিমধ্যে সিআইডির তদন্ত অনুসারে ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তদন্ত চলছে। গৌর-ঘনিষ্ঠ বাবুয়া এখনও ফেরার।

জয়নগর এলাকায় গোষ্ঠীকোঁদল মেটাতে শেষ পর্যন্ত আসরে নামতে হচ্ছে খোদ তৃণমূল নেত্রীকে। ২৬শে জয়নগরের কাছে মথুরাপুর সার্কাস মাঠে সভা করবেন তিনি। এখন জয়নগরের মানুষের মনে জমে থাকা ভয় দূর করতে তিনি কী বার্তা দেন সেটাই দেখার আশায় জয়নগরবাসী। জয়নগর থেকে মুখ্যমন্ত্রী সরাসরি সাগরে যাবেন সরকারি কর্মসূচিতে যোগ দিতে। ২৭শে কাকদ্বীপে প্রশাসনিক বৈঠক সেরে তিনি গঙ্গাসাগরে যাবেন আসন্ন মেলার সব কিছু ব্যবস্থা সরজমিনে দেখতে।২৮শে তিনি কলকাতায় ফিরবেন বলে নবান্ন সূত্রে জানা গেল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here