BJP Ratha Yatra
প্রতীকী ছবি

কলকাতা: রাজ্য প্রশাসনের সঙ্গে বৈঠকে বসার জন্য বিজেপি যে তিন জন প্রতিনিধির নাম পাঠিয়েছে, তার মধ্যে দু’জনের বিরুদ্ধে একাধিক ফৌজদারি মামলা রয়েছে। এমন নেতাদের সঙ্গে কী ভাবে রাজ্য প্রশাসন বৈঠকে বসবে, হাইকোর্টে সেই প্রশ্ন তুললেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত। এর ফলে রথযাত্রা নিয়ে আরও জটিলতা বাড়ল বলেই মনে করা হচ্ছে।

বিজেপির করা রথযাত্রা মামলায় গত শুক্রবার হাইকোর্ট একটি নির্দেশ দেয়। সেই নির্দেশ অনুযায়ী বিজেপি প্রতিনিধি দলের সঙ্গে রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তাদের বৈঠকে বসার কথা বলেন বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার। বৈঠকে রথযাত্রা সংক্রান্ত খুঁটিনাটি আলোচনা করে নিরাপত্তার ব্যবস্থা কী ভাবে করা যায় তা স্থির করার নির্দেশ দেন।

আরও পড়ুন কিছুটা বাড়ল তাপমাত্রা, কী পূর্বাভাস আগামী দিনের?

বিজেপির দাবি, আদালতের ওই নির্দেশ পাওয়ার পরেই দলের তরফে মুখ্যসচিব এবং রাজ্য পুলিশের ডিজিকে তিন প্রতিনিধির নাম জানিয়ে বৈঠকের দিন স্থির করতে অনুরোধ করা হয়। রবিবার বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয় যে, রাজ্য প্রশাসন এ বারও চিঠির কোনো উত্তর দেয়নি।

সোমবার এ বিষয়ে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের দৃষ্টি আকর্ষণ করেন কিশোর দত্ত। তিনি বলেন, রাজ্য প্রশাসনের সঙ্গে বৈঠক করার জন্য বিজেপি যে তিন জনের নাম পাঠিয়েছে তার মধ্যে দু’জন মুকুল রায় এবং জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। তাঁদের সঙ্গে রাজ্যের শীর্ষ প্রশাসনিক কর্তারা বৈঠক কী ভাবে করবেন, সেই প্রশ্ন তোলেন অ্যাডভোকেট জেনারেল।

অ্যাডভোকেট জেনারেলের আবেদনের ভিত্তিতে মঙ্গলবার পর্যন্ত মামলার শুনানি পিছিয়ে দিয়েছেন বিশ্বনাথ সমাদ্দার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here