প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: করোনাভাইরাস (Coronavirus) সঙ্গে যাঁরা লড়ছেন এবং ঘূর্ণিঝড় উম্পুনের (Cyclone Amphan) পর পুনর্গঠনের জন্য ঝাঁপিয়ে পড়েছেন, তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একই সঙ্গে তিনি বলেন, “আমাদের সতর্ক থাকতে হবে”।

একাধিক টুইটে মুখ্যমন্ত্রী করোনা এবং উম্পুনের দ্বিমুখী সংকটের কথা তুলে ধরে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, ত্রাণকর্মী, সুশীল সমাজ এবং স্বেচ্ছাসেবী সংগঠনকে ধন্যবাদ জানান। একই সঙ্গে তিনি বলেন, “প্রাকৃতিক বিপর্যয় এবং মহামারির বিরুদ্ধে বাংলার মানুষ অদম্য শক্তি নিয়ে মোকাবিলা করছে। তবে এখান থেকেই শিক্ষা নিয়েই বাংলা আরও শক্তিশালী ও ঐক্যবদ্ধ হবে”।

ঘূর্ণিঝড়ের তাণ্ডব শেষ হওয়ার পর পুনর্গঠনের কাজে দ্রুতগতিতে নেমে পড়ে সরকার। কিন্তু করোনা এখনও রয়েছে। মুখ্যমন্ত্রী টুইটে জানান, “আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখুন এবং পুষ্টির দিকে নজর দিন”।

সাধারণ মানুষের উদ্দেশে পরামর্শ দিয়ে তিনি অন্য একটি টুইটে লিখেছেন, “অতিরিক্ত ভিড় বাসে উঠবেন না। বেসরকারি সংস্থাগুলি যতটা সম্ভব ওয়ার্ক ফ্রম হোম করার চেষ্টা করুন। অফিসে হাজিরার সময়ের ক্ষেত্রে ছাড় দিন। আমরা সরকারি অফিসে কাউকে লেট মার্ক না করার সিদ্ধান্ত নিয়েছি। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে যাবেন না এবং সবাই মাস্ক পরুন। নিরাপদ থাকুন”।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন