কলকাতা: হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব তিথি উপলক্ষে ৩০ মার্চ, বুধবার রাজ্যে ছুটি ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার। নবান্নের তরফে প্রকাশিত একটি নির্দেশিকায় বলা হয়েছে, ওই দিন রাজ্যে সরকারি ছুটি থাকবে।

উল্লেখ্য, ২৯ মার্চ হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব তিথি উপলক্ষে ঠাকুরনগরের কামনা সাগরে পুণ্যস্নানের মধ্যে দিয়ে বারুণী ধর্মমেলার শুরু। মঙ্গলবার সেই অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তর ২৪ পরগনার ঠাকুরবাড়িতে মতুয়াদের উৎসব নিয়ে মাতামাতি শুরু হয়ে গিয়েছে। গত দু’বছর করোনার কারণে বন্ধ ছিল উৎসব। কিন্তু এ বছর করোনার প্রকোপ কমতেই নব উদ্যমে মেলা আয়োজনে নেমে পড়েছেন ভক্তরা।

প্রসঙ্গত উল্লেখ্য, সোমবার এবং মঙ্গলবার বিভিন্ন ট্রেড ইউনিয়নের ডাকে বন্‌ধের দিন সরকারি দফতরগুলিতে হাজিরা বাধ্যতামূলক করেছে নবান্ন। কিন্তু তার পরের দিনই একটি বিশেষ সম্প্রদায়ের মানুষের উৎসবের কারণে গোটা রাজ্যেই ছুটি ঘোষণা করে দেওয়া হয়েছে।

হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব তিথি উপলক্ষে মঙ্গলবার দিল্লি থেকে বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ খবর জানিয়েছেন ঠাকুরবাড়ির সদস্য তথা বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। শান্তনু কেন্দ্রীয় সরকারের জাহাজ মন্ত্রকের প্রতিমন্ত্রীও বটে।

আরও পড়তে পারেন    

বিদেশি অর্থে সরকার ফেলার চক্রান্ত চলছে, লক্ষ মানুষের সামনে বললেন ইমরান খান

বীরভূমের ঘটনায় ‘ষড়যন্ত্র’ দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিজের শহরেই আক্রান্ত বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, পিছন থেকে ধাক্কা দিয়ে গ্রেফতার ১   

‘এখন চাকরি পেতে পরিবারকে আগুনে পুড়ে মরতে হবে’, রামপুরহাট নিয়ে কটাক্ষ অধীররঞ্জন চৌধুরীর

সোমবার ও মঙ্গলবার কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন মঞ্চের দেশব্যাপী ধর্মঘট, সমর্থন ব্যাঙ্ক কর্মী সংগঠনের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন