করোনা মিটলেই সিএএ, ঘুরে দাঁড়াতে পুরনো অস্ত্রেই শান দিচ্ছেন অমিত শাহ

0

কলকাতা: শেষ বিধানসভা ভোটে প্রত্যাশা থেকে অনেকটা দূরেই থামতে হয়েছিল বিজেপি-কে। তার পর থেকে রাজ্য বিজেপি-তে একের পর দুর্যোগ। তৃণমূলে ফিরেছেন একাধিক নেতা। গোষ্ঠীদ্বন্দ্বে দীর্ণ দল। লক্ষ্য এখন হাল ফেরানো। রাজ্যে এসে সেই পুরনো অস্ত্রেই শান দিচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

২০২১ বিধানসভা ভোটের আগে রাজ্যে ঝড় তুলেছিলেন মোদীর প্রধান সেনাপতি। কাটমানি, সিন্ডিকেট রাজ থেকে শুরু করে সংশোধিত নাগরিকত্ব আইন চালু করা নিয়ে কাঁপিয়েছিলেন একের পর এক জনসভা। বৃহস্পতিবার দু’দিনের রাজ্য সফরে এসে তাঁর বক্তৃতায় ঘুরেফিরে এল সে সব কথাই।

এ দিন শিলিগুড়ির জনসভায় তিনি বলেন, করোনা মিটলেই কার্যকর হবে সিএএ। তাঁর কথায়, “মানুষকে ভুল বোঝাচ্ছে তৃণমূল। তারা বলেছে এই মাটিতে সিএএ চালু করা হবে না। কিন্তু আমি সিএএ কার্যকর করা নিয়ে স্পষ্ট বার্তা দিতে চাই। এক বার কোভিড-১৯ মিটে গেলেই সিএএ চালু হবে। মমতা দিদি অনুপ্রবেশ চান এবং বাংলাদেশ থেকে যে শরণার্থীরা এসেছেন, তাঁরা নাগরিকত্ব না পান…সিএএ বাস্তবে ছিল, আছে এবং থাকবে”।

এখানেই না থেমে উত্তরবঙ্গের বাসিন্দাদের কাছে পরিষ্কার করে তিনি জানিয়ে দেন, “তৃণমূলের লোকেরা কান খুলে শুনে নিন, সিএএ বাস্তব ছিল, আছে এবং থাকবে। মমতা দিদি, আপনি কিছুই করতে পারবেন না”।

স্মরণ করা যেতে পারে ২০২১ সালের ১১ ফেব্রুয়ারি উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরের সভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তৃতা। যেখানে তিনি বলেছিলেন, “আমরা ক্ষমতায় আসার পর ২০১৮ সালে নাগরিকত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। সেই প্রতিশ্রুতি আমরা রেখেছি। আমরা ২০১৯ সালে আইন পাশ করেছি। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে তা কার্যকরে দেরি হচ্ছে। আমরা বলছি, নাগরিকত্ব করবই। এখন করোনা টিকাকরণ চলছে। এই কাজ শেষ হলেই সিএএ কার্যকর হবে”।

আরও পড়তে পারেন:

কলকাতার বৃষ্টিতে বর্ষার বৈশিষ্ট্য, সঙ্গী প্রবল বজ্রপাত

বাবার শেষ ইচ্ছাপূরণ করতে ইদগাহকে দেড় কোটির জমি দান করলেন দুই হিন্দু বোন

রাষ্ট্রদ্রোহ আইন প্রয়োগে নিয়ন্ত্রণ প্রয়োজন, সুপ্রিম কোর্টে মেনে নিল কেন্দ্র

এখনও ঘোল খাইয়ে যাচ্ছে বঙ্গোপসাগর, তবে একটা স্বস্তির খবর রয়েছে

নয়া নেতার নেতৃত্বে আফগানিস্তানে তালিবানের বিরুদ্ধে প্রত্যাঘাতের প্রস্তুতি! মদত আমেরিকা, ব্রিটেনের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন