ইস্তফা দিলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত

0
koshor dutta
রাজ্যপাল জগদীপ ধনখরের সঙ্গে কিশোর দত্ত। ফাইল ছবি

ভোট পরবর্তী হিংসা, নারদ মামলায় রাজ্যের হয়ে সওয়াল করছিলেন কিশোর দত্ত। পদত্যাগের কারণ নিয়ে খোলসা করে কিছু না বলায় ইতিমধ্যেই রাজনৈতিক মহলে জলঘোলা শুরু হয়েছে।

কলকাতা: মঙ্গলবার রাজ্যের অ্যাডভোকেট জেনারেল পদ থেকে ইস্তফা দিলেন কিশোর দত্ত। প্রায় সাড়ে চার বছর ধরে তিনি এই দায়িত্বে ছিলেন।

এ দিন রাজ্যপাল জগদীপ ধনখর টুইট করে জানান, কিশোর দত্তের পদত্যাগপত্র গৃহীত হয়েছে। সংবিধানের ১৫৬ ধারা অনুচ্ছেদ অনুযায়ী অ্যাডভোকেট জেনারেলের ইস্তফাপত্রটি গ্রহণ করেছেন রাজ্যপাল।

রাজ্যপাল ছাড়াও নিজের পদত্যাগপত্র রাজ্যের মুখ্যসচিব এবং আইনমন্ত্রীকেও পাঠিয়েছেন কিশোর দত্ত। জানিয়েছেন, ব্যক্তিগত কারণেই তিনি পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

Shyamsundar

উল্লেখ্য, ২০১৭ সালের ফেব্রুয়ারি মাস থেকে রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের দায়িত্ব ছিলেন এই প্রবীণ আইনজীবী। এই সময়কালে রাজ্য সরকারের হয়ে একাধিক মামলার সওয়াল করেছেন। ইদানীং নারদ মামলা এবং ভোট পরবর্তী হিংসা মামলায় সওয়াল করতে দেখা যাচ্ছিল তাঁকে।

জানা যায়, তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর থেকে এই নিয়ে চতুর্থ বার ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করলেন কিশোর দত্ত। তবে পদত্যাগের কারণ নিয়ে খোলসা করে কিছু না বলায় ইতিমধ্যেই রাজনৈতিক মহলে এই ইস্তফা নিয়ে জলঘোলা শুরু হয়েছে। অন্য দিকে, চলতি বছরের জুন মাসেই রাজ্যের অ্যাডিশনাল অ্যাডভোকেট জেনারেলের পদ থেকে ইস্তফা দিতে চেয়ে চিঠি দিয়েছিলেন অভ্রতোষ মজুমদার।

উল্লেখযোগ্য আরও এই খবরগুলি পড়তে পারেন

আপনার কি ইএমআই বকেয়া রয়েছে, তা হলে এ ধরনের হোয়াটসঅ্যাপ মেসেজ থেকে সতর্ক হোন

কোয়াড শীর্ষ বৈঠকে যোগ দিতে আগামী সপ্তাহে আমেরিকা সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আফগানিস্তানে মানবিক বিপর্যয় সামলাতে অর্থ সাহায্যপ্রার্থী রাষ্ট্রপুঞ্জ, সদর্থক সাড়া দিল ভারত

ভয়াল ভাঙনের মুখে মালদহ, নতুন বাড়ি খুঁজছেন প্রাক্তন বিধায়ক

২৫ হাজারে নেমে গেল দৈনিক সংক্রমণ, সক্রিয় রোগী কমল আরও ১২ হাজার

সোমবার রাত থেকে ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়, সকাল থেকে শুরু কলকাতায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন