সংঘাতে নতুন মোড়, রাজ্যপালের বিরুদ্ধে নজিরবিহীন অভিযোগ এনে দু’দিনের জন্য বিধানসভা মুলতুবি স্পিকারের

0

কলকাতা: রাজ্যপাল জগদীপ ধনখড় এবং রাজ্য সরকারের মধ্যে সংঘাতের উত্তাপ দিন দিন বাড়ছে। সেই সংঘাতই নতুন মোড় নিল সোমবার, যখন রাজ্যপালের বিরুদ্ধে নজিরবিহীন অভিযোগ এনে দু’ দিনের জন্য বিধানসভা মুলতুবি করে দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

বুধ এবং বৃহস্পতিবার বিধানসভার অধিবেশন হবে না বলে জানিয়েছেন তিনি। আর এর জন্য কার্যত রাজ্যপালের ঘাড়েই দায় ঠেলেছেন বিমানবাবু।

মঙ্গলবার বিধানসভার অধিবেশন শেষে বিমান বন্দ্যোপাধ্যায় কক্ষে ঘোষণা করেন, “রাজ্যপাল কোনো বিল সই করছেন না। তাই বুধ ও বৃহস্পতিবার বিধানসভায় আলোচনা করার মতো কোনো বিষয় নেই। ফলে ২ দিনের জন্য বিধানসভার অধিবেশন মুলতুবি করা হল। বিধানসভার অধিবেশন আবার বসবে শুক্রবার।” 

এ রাজ্যের রাজ্যপালের দায়িত্বে আসার পর থেকেই ধীরে ধীরে চরমে পৌঁছেছে রাজ্য-রাজ্যপাল সংঘাত। কখনও রাজ্যপালের জেলাসফর, তো কখনও যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে কেন্দ্রীয় মন্ত্রী উদ্ধারপর্ব, না না বিষয়েই দ্বন্দ্ব বাড়ছে। এরই মধ্যে মঙ্গলবারের নজিরবিহীন অভিযোগ।

আরও পড়ুন কিশোরীকে বাড়ি পৌঁছে দেওয়ার নাম করে নির্জন রাস্তায় শ্লীলতাহানি, গ্রেফতার শিলদার বিজেপি নেতা  

শাসকদল তৃণমূলের অভিযোগ, রাজ্যপাল বিলে সই না করায় সেই বিল পেশ করা যাচ্ছে না বিধানসভায়। সাংবিধানিক পদ্ধতি মেনে বিধানসভায় বিল পেশের আগে তাতে রাজ্যপালের স্বাক্ষর বাধ্যতামূল। তৃণমূলের দাবি, রাজভবনে বিল আটকে থাকায় বাধা পাচ্ছে বিধানসভার অধিবেশন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.