কাটমানি ফেরতে অভিনব পন্থা রাজ্য বিজেপির

0
cutmoney
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: মঙ্গলবার হাজরা মোড়ে কাটমানি ইস্যু নিয়ে ধরনা দিল বিজেপি। ওই ধরনামঞ্চ থেকেই বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, বিজেপি ক্ষমতায় এলে তৃণমূল নেতাদের সম্পত্তি বিক্রি করে কাটমানির টাকা ফেরত দেওয়া হবে।

জেলায় জেলায় চলছে কাটমানি বিক্ষোভ। এ দিন একেবারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে প্রতিবাদ কর্মসূচি পালন করল বিজেপি। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, রাজু বন্দ্যোপাধ্যায়, জয়প্রকাশ মজুমদার, ভারতী ঘোষ এবং সহ-সভাপতি মনোজ টিগ্গা-সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন ওই কর্মসূচিতে।

অনুষ্ঠানে যোগ দিয়ে এ বারের লোকসভা ভোটে বিজেপির প্রার্থী ভারতী ঘোষ দাবি করেন, “রাজনৈতিক কৌশলী প্রশান্ত কিশোরকে ৪০০-৫০০ কোটি টাকা দেওয়া হয়েছে। এটাও কাটমানির টাকা। ক্ষমতায় এসে এ সবের তদন্ত করা হবে”।

অন্য দিকে রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, “উনি এখন চিফ মিনিস্টার নন, কাটমানি মিনিস্টার”।

সায়ন্তনের কথায়, “৭৫ শতাংশ কাটমানির টাকা ফেরত দিতে হবে রাজ্যের বর্তমান শাসক দলকে। কথা দিয়ে যাচ্ছি, আমাদের সরকার আসার পর তৃণমূল নেতাদের সম্পত্তি বিক্রি করে কাটমানির টাকা ফেরতের বন্দোবস্ত করা হবে”।

প্রসঙ্গত, রাজ্য জুড়ে সাধারণ মানুষের কাটমানি-ক্ষোভকে কাজে লাগিয়েই শাসক দলের বিরুদ্ধে এ দিন সুর চড়ায় বিজেপি। মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে এ দিনের প্রতিবাদ কর্মসূচি পালনও যে কারণে বেশ অর্থবহ। বিজেপি নেতৃত্ব বলেন, এটা কোনো রাজনৈতিক আন্দোলন নয়, কাটমানি নিয়ে এ দিনের প্রতিবাদ একটা সামাজিক আন্দোলনের অংশ। সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে এই আন্দোলনকে আরও তীব্র করে তোলা হবে বলে এ দিন জানান তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.