West Bengal Cabinet: ভোটে না লড়লেও ফের অর্থমন্ত্রী হতে চলেছেন অমিত মিত্র

0
amit mitra budget
[রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র]

খবরঅনলাইন ডেস্ক: তিনি এ বার ভোটে লড়েননি। কিন্তু অর্থমন্ত্রী হিসেবেই রাজ্য মন্ত্রীসভায় ফিরতে চলেছেন অমিত মিত্র। গত দু’ বারের মতো তৃতীয় দফার সরকারেও অমিত মিত্রকে অর্থমন্ত্রীর দায়িত্ব দেবেন বলে স্থির করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, অমিত মিত্র রাজি হয়েছেন। সব কিছু ঠিক থাকলে, রবিবার শপথ নেবেন।

Loading videos...

গত রবিবার তৃণমূল কংগ্রেস রাজ্যে তৃতীয় বারের জন্য ক্ষমতা দখল করার পরেই যে প্রশ্নটি সব চেয়ে বেশি আলোচিত হচ্ছিল সেটা হল কে হবেন অর্থমন্ত্রী। ২০১১ সাল থেকে টানা দশ বছর অর্থ দফতরের ভার সামলেছেন অর্থনীতির প্রাক্তন অধ্যাপক ও বণিকসভা ফিকি-র প্রাক্তন মহাসচিব অমিত।

রাজ্যের কোষাগারে অর্থের সংস্থান এবং খরচ সামলানোর ক্ষেত্রে তিনি মমতার যথেষ্ট আস্থাভাজন। এমনকি টাকা-পয়সা নিয়ে দিল্লিতে কেন্দ্রের কাছে দরবার করতেও বিভিন্ন সময়ে তাঁকেই এগিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

সেই অমিত মিত্র এ বার ভোটে লড়েননি। স্বাস্থ্যের কারণে অব্যাহতি চেয়েছিলেন মমতার কাছে। তৃণমূলনেত্রী সেই অনুরোধ মেনে নেন। অমিতের কেন্দ্র খড়দহে প্রার্থী করা হয় সেখানকার পুর-প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান কাজল সিংহকে। কাজল ভোটে জিতেছেন। কিন্তু ফল বেরোনোর আগেই কোভিডে মৃত্যু হয়েছে তাঁর। সেখানে আবার ভোট হবে। ফলে মনে করা হচ্ছে ওই উপনির্বাচনেই খড়দা থেকে অমিতকে জিতিয়ে আনবে তৃণমূল।

আরও পড়তে পারেন ভোট পরবর্তী হিংসায় মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.