ভারী বৃষ্টির সতর্কতা, ৫ অক্টোবর পর্যন্ত সমস্ত রাজ্য সরকারি কর্মীর ছুটি বাতিল করল নবান্ন

0
নবান্ন। প্রতীকী ছবি

কলকাতা: বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের কারণে “প্রবল বর্ষণের” সতর্কতা দিয়েছে আবহাওয়া দফতর। এর পরিপ্রেক্ষিতেই ৫ অক্টোবর পর্যন্ত সমস্ত রাজ্য সরকারি কর্মীর ছুটি বাতিল করল পশ্চিমবঙ্গ সরকার। শনিবার নবান্নের তরফে এই ঘোষণা করা হয়।

ইতিমধ্যেই উত্তর-পূর্ব এবং তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এ দিন জাতীয় আবহাওয়া দফতর জানিয়েছে, এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে ওড়িশা ও অন্ধ্রপ্রদেশের দিকে অগ্রসর হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ওড়িশা ও তেলঙ্গানা এবং উপকূলীয় পশ্চিমবঙ্গের বিচ্ছিন্ন স্থানে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ফলে পুজোর মুখে আবারও বানভাসি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। তাই সাধারণ মানুষের ভোগান্তি কমাতে সরকারি কর্মীদের ছুটি বাতিল করল নবান্ন।

শনিবার রাজ্যের মুখ্যসচিবের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৫ অক্টোবর পর্যন্ত সব সরকারি কর্মীদের ছুটি বাতিল করছে সরকার। বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরেই যে ছুটি বাতিল সেটাও বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

অন্য দিকে আবহাওয়া দফতর সূত্রে খবর, এই মুহূর্তে ওড়িশার গোপালপুর থেকে ৫১০ কিলোমিটার দূরে রয়েছে নিম্নচাপটি। রবিবার অন্ধ্রপ্রদেশের উপকূলবর্তী শ্রীকাকুলামে সেটি আছড়ে পড়তে পারে।

তবে পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড়ের সরাসরি প্রভাব না পড়লেও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। যে কারণে জরুরি ভিত্তিতে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এ দিন।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

২৭ সেপ্টেম্বর ভারত বন্‌ধে সমর্থন ব্যাঙ্ক ইউনিয়নের

সিপিআই-এর দাবি নস্যাৎ করে ২৮ সেপ্টেম্বর কংগ্রেসে যোগ দিচ্ছেন কানহাইয়া কুমার

মোদী-বাইডেন বৈঠকে আফগানিস্তান নিয়ে আলোচনার পর তালিবানকে স্পষ্ট বার্তা ভারত-আমেরিকার

মমতা বন্দ্যোপাধ্যায়ের রোম সফরের অনুমতি দিল না কেন্দ্র

বড়োসড়ো ধাক্কা! বিটকয়েন- সহ ক্রিপ্টোকারেন্সি লেনদেন নিষিদ্ধ করল চিন

৩০ হাজারের নীচে নামল দৈনিক সংক্রমণ, বাড়ল সক্রিয় রোগী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন