মমতা বন্দ্যোপাধ্যায়ের নেপাল সফরেও অনুমতি দিল না বিদেশমন্ত্রক

0

কলকাতা: ১০-১২ ডিসেম্বর নেপালের কাঠমাণ্ডুতে একটি কনভেনশনে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ এসেছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। কিন্তু বিদেশমন্ত্রকের ছাড়পত্র না পাওয়ায় নেপাল যাওয়া হল না মুখ্যমন্ত্রীর।

জানা যায়, নেপালের উল্লেখযোগ্য রাজনৈতিক দল নেপালি কংগ্রেসের বার্ষিক কর্মসূচিতে যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল মমতাকে। কিন্তু মুখ্যমন্ত্রীর নেপালে সফরে ছাড়পত্র মেলেনি বিদেশমন্ত্রকের। তবে এটাই প্রথম নয়। এর আগেও মমতার চিন এবং ইতালি সফরেও অনুমতি মেলেনি।

মুখ্যমন্ত্রীর বিদেশ সফরের জন্য কেন্দ্রীয় সরকারের অনুমতি প্রয়োজন। তাই ভারত সরকারের অনুমতি চাওয়া হয়। শোনা যাচ্ছে, তার পর মমতাকে সেই অনুমতি দেওয়া হয়নি। তবে বিদেশমন্ত্রকের তরফে এখনও জানানো হয়নি কী কারণে এ বারেও ছাড়পত্র দেওয়া হয়নি।

ওয়াকিবহাল মহলের মতে, মুখ্যমন্ত্রীকে বিদেশ সফরে যেতে একাধিক বার আটকেছে কেন্দ্র। সম্প্রতি রোম সফরে যেতে দেওয়া হয়নি তাঁকে। গত ৬ এবং ৭ অক্টোবর রোমে আয়োজিত এক বৈঠকে যাওয়ার কথা ছিল মমতার। সেই সফরের অনুমতি দেয়নি কেন্দ্র। তার আগে চিন সফরে যাওয়ার ছাড়পত্র‌ও দেওয়া হয়নি কেন্দ্রের তরফে। এ বার নেপাল সফরেও যেতে দেওয়া হল না।

আরও পড়তে পারেন:

সাতসকালে গুলি চলল কলকাতায়, গুরুতর জখম দুই

আয়করে বাঁধতে ক্রিপ্টোকারেন্সিকে ‘মূলধন সম্পদ’ হিসাবে বিবেচনা করার দাবি

দৈনিক সংক্রমণ কমলেও দুই রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলের তথ্য পরিমার্জন বাড়িয়ে দিল মৃতের সংখ্যা

মেঘের চাদর সরিয়ে এ বার কড়া শীতের পথে গোটা দক্ষিণবঙ্গে

৩১ জানুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক উড়ান পরিষেবা স্বাভাবিক হবে না, জানাল কেন্দ্র

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন