দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0
ফাইল ছবি

ওয়েবডেস্ক: আগামী মঙ্গলবার দিল্লি যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, দীর্ঘ এই সফর শেষে আগামী ২০ সেপ্টেম্বর কলকাতায় ফিরবেন তিনি।

কেন্দ্রে দ্বিতীয়বার নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন সরকারের প্রত্যাবর্তনের পর এই প্রথমবার দিল্লি যাচ্ছেন মমতা। প্রধানমন্ত্রী মোদীর দ্বিতীয়বারের শপথগ্রহণ অনুষ্ঠানেও আমন্ত্রণ জানানো হয়েছিল মমতাকে। কিন্তু প্রথমে তাঁর যাওয়ার কথা জানা গেলেও নির্দিষ্ট কারণে তিনি আর যাননি। স্বাভাবিক ভাবেই এ বার তাঁর আচমকা দ্বিতীয় সফর ঘিরে রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে।

যদিও নবান্ন সূত্রে খবর, প্রশাসনিক কাজেই দিল্লি যাচ্ছেন মমতা। রাজ্যের বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা করতেই তাঁর এ বারের দিল্লি সফর। সেখানে তিনি মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, আগামী বুধবার বিকেল সাড়ে ৪টের সময় মোদীর সঙ্গে সাক্ষাৎ হবে মমতার।

[ আরও পড়ুন: জম্মু-কাশ্মীর নিয়ে কেন্দ্রকে কড়া নির্দেশ শীর্ষ আদালতের ]

তবে রাজনৈতিক মহলে জল্পনা, শুধুমাত্র প্রশাসনিক কর্মসূচি নিয়ে সচরাচর রাজধানীতে যান না মমতা। তাঁর দিল্লি সফর মানেই একটি বারের জন্য হলেও সংসদ ভবনে প্রবেশ। সেখানে গিয়ে তিনি বিজেপি-বিরোধী রাজনৈতিক দলের উচ্চনেতৃত্বের সঙ্গে বৈঠকও করেন। স্বাভাবিক ভাবে এ বারের সফরে তেমন কোনো পরিকল্পনা থাকলেও থাকতে পারে বলে অনুমান রাজনৈতিক মহলের। তবে তৃণমূলের তরফে এ ধরনের অনুমানের সপক্ষে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here