Connect with us

রাজ্য

জাতীয় গড়ের তুলনায় রাজ্যে সুস্থতার হার অনেকটাই বেশি, কেন্দ্রের প্রশংসা

রাজ্যে সুস্থতার হার ৮৬.৯৬ শতাংশ, জাতীয় গড় ৭৯.২৮ শতাংশ।

Published

on

coronavirus

খবর অনলাইন ডেস্ক: দৈনিক আক্রান্তের সংখ্যায় এখনও পর্যন্ত সে ভাবে অবনমন না দেখা গেলেও সুস্থতার হারে ধরা পড়ছে ইতিবাচক ইঙ্গিত। তবে জাতীয় গড়ের তুলনায় পশ্চিমবঙ্গে সুস্থতার হার এখন অনেকটাই উপরে। জানা গিয়েছে, এ বিষয়ে রাজ্যের প্রশংসা করা হয়েছে কেন্দ্রের তরফে।

শনিবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতর জানায়, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৩,১৮৮ জন। এর ফলে রাজ্যে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ২১ হাজার ৯৬০। বিস্তারিত পড়ুন এখানে: (সংক্রমণের হারকে আরও কিছুটা কমিয়ে রাজ্যে কমল নতুন কোভিড আক্রান্তের সংখ্যা, বাড়ল সুস্থতার হার)

শেষ ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৯৩ জন কোভিডরোগী। রাজ্যে সুস্থতার হার আরও কিছুটা বেড়ে ৮৬.৯৬ শতাংশ হয়েছে।

অন্য দিকে গত শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানায়, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৩৩৭ জন। ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩ লক্ষ ৮ হাজার ১৫। বিস্তারিত পড়ুন এখানে: (৯৫ হাজার! ভারতে এক দিনে রেকর্ড সংখ্যক মানুষ কোভিডমুক্ত, কমল সক্রিয় রোগীর সংখ্যা)

শেষ ২৪ ঘণ্টায় ভারতে এক দিনে রেকর্ড সংখ্যক প্রায় ৯৫ হাজার মানুষ কোভিডমুক্ত হয়েছেন। একই সঙ্গে ভারতে সুস্থতার হার বর্তমানে ৭৯.২৮ শতাংশ হয়েছে।

শনিবার ভিডিয়ো-বৈঠকে বিভিন্ন রাজ্যে প্রশাসনের শীর্ষকর্তার সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা করেন ক্যাবিনেট সচিব রাজীব গৌবা।  ১২টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনিক শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তিনি। ওই বৈঠকে পশ্চিমবঙ্গের শীর্ষ আধিকারিকরাও উপস্থিত ছিলেন। সেখানেই পশ্চিমবঙ্গে সুস্থতার হার নিয়ে প্রশংসার পাশাপাশি মৃত্যুহার হ্রাসের ব্যাপারে পরামর্শ দেওয়া হয়।

দেশের মৃত্যুহার যেখানে ১.৬৩ শতাংশ, সেখানে এ রাজ্যের হার ১.৯৪ শতাংশ। তবে রাজ্যের দাবি, মোট মৃত্যুর মধ্যে ৮৬ শতাংশ অন্য রোগভোগ বা কো-মর্বিডিটি থেকে হয়েছে। এই অবস্থায় কেন্দ্রের পরামর্শ, জেলা এবং হাসপাতালভিত্তিক ভাবে মৃত্যুহার যাচাই করে সমস্যা চিহ্নিত করতে হবে। পাশাপাশি, উপসর্গযুক্ত যে রোগীদের র‌্যাপিড পরীক্ষার‌ টেস্টে নেগেটিভ আসছে, তাদের বাধ্যতামূলক ভাবে আরটি-পিসিআর পরীক্ষা করতে হবে।

রাজ্য

সল্টলেকে গোর্খা ভবনের সামনে বিমল গুরুং, তবে ভিতরে ঢুকতে পারলেন না

আচমকা সল্টলেকের গোর্খা ভবনের সামনে দেখা গেল তাঁকে!

Published

on

গাড়িতে বিমল গুরুং

কলকাতা: বুধবার আচমকা সল্টলেকের গোর্খা ভবনের সামনে দেখা গেল গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুংকে। ২০১৭ সাল থেকে ফেরার থাকার পর এই প্রথম বার তিনি ‘প্রকাশ্যে’ এলেন।

বেশ কয়েক দিন ধরেই রাজনৈতিক মহলে জল্পনা চলছিল সম্ভবত রাজ্যের শাসক দলের সঙ্গে সমঝোতার পথ ধরছেন গুরুং। এ দিন গোর্খা ভবনের সামনে তাঁকে বেশ কিছুক্ষণ গাড়িতে অপেক্ষা করতে দেখা যায়। গাড়ির পিছনের আসনে বসা গুরুংয়ের পাশে ছিলেন এক গেরুয়া বসনধারী। দীর্ঘক্ষণ পুলিশের ডাকাডাকিতেও ভবনের গেট খোলা হয়নি।

কী কারণে তিনি এত দিন পর ফের প্রকাশ্যে? যেখানে পুলিশ তাঁকে এতদিন ধরে হন্যে হয়ে খুঁজছে! সাংবাদিকদের প্রশ্নের উত্তরে গাড়িতে বসেই গুরুং জানান, যা বলার ভিতরে গিয়ে বলবেন। কিন্তু তা সম্ভব না হওয়ায় গুরুংয়ের গাড়ি এগিয়ে চলে বাইপাসের দিকে।

এ দিন সকাল থেকেই গুরুংয়ের কলকাতা সফর নিয়ে জল্পনা চলছিল। একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে জানানো হয়, এ দিন বিকেল ৫টায় তিনি গোর্খা ভবনে আসতে পারেন। সাংবাদিকদের উদ্দেশে ওই বার্তা দেওয়া হয়। কথামতোই বিকেলে গোর্খা ভবনের সামনে একটি সাদা রঙের ল্যান্ড রোভার গাড়িতে চড়ে হাজির হন গুরুং। গাড়ির নম্বর প্লেট দেখে ধারণা করা হয়, সেটি ঝাড়খণ্ডের। কিন্তু দীর্ঘক্ষণ ডাকাডাকির পরেও ভবন কর্তৃপক্ষ গেট খুলতে চাননি। প্রায় মিনিট চল্লিশেক সেখানে দাঁড়িয়ে থাকার পর বাইপাসের দিকে চলে যায় তাঁর গাড়িটি।

গোর্খা জনমুক্তি মোর্চা নেতা গুরুংয়ের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা রয়েছে। পুলিশ অফিসার অমিতাভ মালিককে খুনের মামলা-সহ একাধিক মামলায় অভিযুক্ত তিনি।

কিছু দিন ধরে শোনা যাচ্ছিল, নেপালের আশ্রয়ে রয়েছেন গুরুং। কারণ, এমন পরিস্থিতিতে তিনি প্রকাশ্যে এলে গ্রেফতার হওয়ার আশঙ্কা রয়েছে। তবে এরই মধ্যে তিনি কী ভাবে কলকাতায় চলে এলেন, তা নিয়েই জোরালো চর্চা চলছে।

শেষ খবর অনুযায়ী, গোর্খা ভবনে ঢুকতে না পারার পর গুরুং পৌঁছান গ্রেট ইস্টার্ন হোটেলে। সেখানে রোশন গিরিও রয়েছেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, সেখানেই তিনি সাংবাদিকদের মুখোমুখি হবেন।

আপডেট আসছে…

Continue Reading

দুর্গা পার্বণ

‘বড়ো ধাক্কা’, পুজো নিয়ে হাইকোর্টের রায়ে প্রতিক্রিয়া অধীররঞ্জন চৌধুরীর

রাজ্য সরকারকে নিশানা করলেন অধীর!

Published

on

অধীররঞ্জন চৌধুরী। প্রতিনিধিত্বমূলক ছবি

কলকাতা: ‘পুজোমণ্ডপ দর্শকশূন্য’ রাখার রায়ের পর দিনই পুনর্বিবেচনার আর্জি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল ফোরাম ফর দুর্গোৎসব। বুধবার সেই মামলার শুনানিতে আংশিক পরিবর্তন ছাড়া মূল রায় অপরিবর্তিত রেখেছে উচ্চ আদালত।

হাইকোর্টের এই রায়কে মেনে চলার পরামর্শ দিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি এবং লোকসভায় কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরী বলেন, “উৎসবমুখর বাঙালি, বারো মাসে তের পার্বণের বাঙালি হতাশ। লক্ষ লক্ষ মানুষ এই উৎসবকে কেন্দ্র করে রুটিরুজির সংস্থান করতেন। দুর্গাপুজোকে কেন্দ্র করে একটা বড়ো অর্থনীতির সামনে এটা একটা বড়ো ধাক্কা। কিন্তু পরিস্থিতির কথা মাথায় রেখে হাইকোর্টের এই রায় প্রত্যেকেরই মেনে চলা উচিত”।

সাংবাদিকদের সামনে অধীরবাবু বলেন, “দুর্গাপুজোর জনসমাগমে হাইকোর্ট রাশ টানায় বাঙালির আনন্দ উৎসবে একটু ঘাটতি হলেও , মনে রাখতে হবে উৎসবের থেকে জীবন আগে। আজকের উৎসবের আনন্দ আগামীকাল করোনার বিভীষিকায় না পরিণত হয়”।

রাজ্য সরকারকে নিশানা করে অধীরবাবু বলেন, “আসন্ন দুর্গোৎসবের বিপুল জনসমাগমে অসংখ্য মানুষের ভিড়ে সংক্রমণ কী ভাবে আটকাবে তার কোনো পথ আদালতকে বলতে পারেনি রাজ্য সরকার। সুনির্দিষ্ট, সুচিন্তিত পরিকল্পনার অভাব , উপরন্তু সরকার নিজেই স্বীকার করেছে করোনা গোষ্ঠী সংক্রমণ স্তরে চলে গেছে, এ অবস্থায় হাইকোর্টের কাছে এই বিপুল সংখ্যক মানুষের প্রাণ বাঁচাতে আর কোনো পথ ছিল না”।

পুজো কমিটিগুলোকে রাজ্যের তরফে ৫০ হাজার টাকার অনুদান প্রসঙ্গে তিনি বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে মানুষের থেকে ভোটের অঙ্কটাই বড়ো। তাই মহামারির সময়েও যে টাকা মানুষের স্বাস্থ্য পরিষেবায় খরচ হতে পারত, সেই বিপুল টাকা আগামী বছরের ভোটপুজোর জন্য ক্লাবগুলোকে দিলেন, সরকারি খাত থেকে।
চিকিৎসার খরচ চালাতে না পেরে , বেডের অভাবে, চিকিৎসার অভাবে যেখানে প্রতিদিন রাজ্যে মানুষ মরছে”।

তিনি বলেন, “তবু আমার সন্দেহ আছে হাইকোর্টের রায়কে কতটা বাস্তবায়িত করবেন মুখ্যমন্ত্রী ও তাঁর পুলিশ প্রশাসন। এই রায় বাস্তব রূপ তখনই পাবে যখন রাজ্যের আমলা, পুলিশ এই নির্দেশকে বাস্তবায়িত করার চেষ্টা করবে। মুখ্যমন্ত্রী হাইকোর্টের রায় রাজ্যে বলবৎ হতে দেবেন কি না সন্দেহ রয়েছে। কারণ মানুষের জীবনের চেয়ে তাঁর কাছে ভোটের অঙ্কটাই বড়ো”।

আরও পড়তে পারেন: পুজো কমিটির আর্জি খারিজ করল হাইকোর্ট, দর্শকহীনই রাখতে হবে মণ্ডপ

Continue Reading

দুর্গা পার্বণ

অতি গভীর নিম্নচাপের ভ্রূকুটি, ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বর্ষণের আশঙ্কা, মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা

স্থলভূমিতে ঢোকার আগে ঘূর্ণিঝড়েও পরিণত হতে পারে এই নিম্নচাপটি।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বঙ্গোপসাগরে (Bay of Bengal) অবস্থানরত নিম্নচাপটি অতি গভীর নিম্নচাপে পরিণত হয়ে পশ্চিমবঙ্গ-বাংলাদেশ উপকূল অতিক্রম করবে বলে বুধবার জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর। এর প্রভাবে বৃহস্পতিবার থেকে শনিবার সকাল পর্যন্ত রাজ্যের উপকূলবর্তী অঞ্চলে ঝোড়ো হাওয়া সঙ্গে নিয়ে অতি ভারী বর্ষণ হতে পারে। ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

মঙ্গলবার মধ্য বঙ্গোপসাগরে তৈরি হয় নিম্নচাপটি। অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা উপকূলের কাছাকাছি অবস্থান করছে সে। আগামী ২৪ ঘণ্টায় সে উত্তরপশ্চিম দিকে এগিয়ে দক্ষিণ ওড়িশা উপকূলের দিকে এগিয়ে আসবে। তার পর অভিমুখ বদল করবে সে।

আবহাওয়া বিশেষজ্ঞদের আশঙ্কা অভিমুখ বদল করে শক্তি বাড়াতে বাড়াতে উত্তর-উত্তরপূর্বমুখী হবে নিম্নচাপটি। অর্থাৎ নিম্নচাপটি এগোবে পশ্চিমবঙ্গ এবং লাগোয়া বাংলাদেশের উপকূলের দিকে। নিম্নচাপটি কোন অঞ্চল দিয়ে স্থলভূমিতে প্রবেশ করবে, সে ব্যাপারে এখনও কিছু না বলা হলেও, মনে করা হচ্ছে সুন্দরবন অঞ্চল দিয়ে প্রবেশ করবে সে।

কেন্দ্রীয় আবহাওয়া দফতর, বর্তমানে নিম্নচাপটিকে অতি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার কথা বলছে। তবে বেসরকারি কিছু আবহাওয়া সংস্থা দাবি করছে, স্থলভূমিতে ঢোকার একটু আগে, ঘূর্ণিঝড়েও পরিণত হতে পারে সে। যদিও তার ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা এখন কমই। আর হলেও, মামুলি ঝড় হিসেবেই থাকবে সে।

এই নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার অর্থাৎ ষষ্ঠী থেকে শনিবার অর্থাৎ অষ্টমী পর্যন্ত দক্ষিণবঙ্গে দফায় দফায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এর মধ্যে শুক্রবার অর্থাৎ সপ্তমীতে পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগণা এবং কলকাতায় অতি ভারী বৃষ্টিও হতে পারে।

বৃষ্টির সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়াও। উপকূলবর্তী অঞ্চলে হাওয়ার সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার হতে পারে। সমুদ্র উত্তাল হতে পারে। সেই কারণেই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পঞ্চমীর সকালে কলকাতার আকাশ, ছবি: অনুপম দত্ত

কলকাতায় জোর বৃষ্টির সঙ্গে ৩৫ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া থাকবে। শহরের কিছু কিছু এলাকা জলমগ্নও হয়ে পড়তে পারে। ফলে পুজোর প্রথম দুটো দিনের আনন্দ যে অনেকটাই মাটি হবে তা বলার অপেক্ষা রাখে না।

উল্লেখ্য, বুধবার তথা পঞ্চমীর দিন সকালে থেকে শরতের আকাশ দেখা গিয়েছে। রোদ মেঘের খেলা চলছিল। কিন্তু বেলা বাড়তেই মেঘের আনাগোনা বাড়তে শুরু করে। দু’এক পশলা বৃষ্টিও হয়েছে। নিম্নচাপের প্রভাবে এ দিন সন্ধ্যার পর থেকে বৃষ্টির বাড়তে পারে। বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

Continue Reading

Amazon

Advertisement
রাজ্য42 mins ago

সল্টলেকে গোর্খা ভবনের সামনে বিমল গুরুং, তবে ভিতরে ঢুকতে পারলেন না

দুর্গা পার্বণ2 hours ago

‘বড়ো ধাক্কা’, পুজো নিয়ে হাইকোর্টের রায়ে প্রতিক্রিয়া অধীররঞ্জন চৌধুরীর

দেশ3 hours ago

কেন্দ্রের দীপাবলি উপহার: ৩০ লক্ষ সরকারি কর্মীর জন্য ৩,৭৩৭ কোটি টাকার বোনাস!

দুর্গা পার্বণ3 hours ago

অতি গভীর নিম্নচাপের ভ্রূকুটি, ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বর্ষণের আশঙ্কা, মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা

দুর্গা পার্বণ4 hours ago

রাজ্যের সমস্ত বিধানসভার প্রতিটা বুথেই প্রধানমন্ত্রীর পুজোর শুভেচ্ছাবার্তা শোনানোর তোড়জোড়

sbi
শিল্প-বাণিজ্য5 hours ago

সস্তা হচ্ছে এসবিআই গৃহঋণ

Durga Puja Coronavirus
দুর্গা পার্বণ5 hours ago

পুজো কমিটির আর্জি খারিজ করল হাইকোর্ট, দর্শকহীনই রাখতে হবে মণ্ডপ

দেশ7 hours ago

তাৎক্ষণিক ভাবে টিকাকরণে কমপক্ষে তিন কোটি মানুষকে শনাক্ত করেছে কেন্দ্র: স্বাস্থ্যমন্ত্রক

দেশ8 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৫৪০৪৪, সুস্থ ৬১৭৭৫

দেশ1 day ago

আজ থেকে ৩৯২টি উৎসব স্পেশাল ট্রেন, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

দেশ1 day ago

কোভিড মহামারিতে বিহার ভোটে খরচের ঊর্ধ্বসীমা বাড়ল ১০ শতাংশ

দুর্গা পার্বণ2 days ago

পুজোয় রোজই বৃষ্টি, ষষ্ঠী থেকে অষ্টমী সম্ভাবনা ভারী বর্ষণের

durga
রাজ্য2 days ago

রাজ্যের সব পুজো প্যান্ডেল ‘নো এন্ট্রি জোন’, ঐতিহাসিক রায় কলকাতা হাইকোর্টের

কলকাতা2 days ago

‘অন্য রকম পুজো ২০২০’, যৌনকর্মীদের পাশে সৃষ্টি ড্যান্স অ্যাকাডেমি

coronavirus
রাজ্য3 days ago

চার হাজার ছুঁতে চলল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, সক্রিয় রোগী বেড়েছে আটশোর বেশি

ক্রিকেট3 days ago

দুরন্ত লকি ফার্গুসন, সুপার ওভারে হায়দরাবাদকে হারাল কেকেআর

কেনাকাটা

কেনাকাটা2 weeks ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা3 weeks ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা3 weeks ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা3 weeks ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা4 weeks ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা4 weeks ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা4 weeks ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 month ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা1 month ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

নজরে