Bengal Corona Update: পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ, রাজ্যে এক দিনে আক্রান্ত ৮ হাজারের বেশি

0

খবর অনলাইন ডেস্ক: সারা দেশের সঙ্গে তাল মিলিয়েই পশ্চিমবঙ্গে বাড়ছে দৈনিক করোনা সংক্রমণ। একই সঙ্গে সুস্থতার হার মৃদু হলেও ধারাবাহিক ভাবে কমতে থাকায় বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। স্বস্তির বিষয় বলতে একটাই, সংক্রমণের হার বাড়লেও কিছুটা নিয়ন্ত্রণে রয়েছে কোভিডরোগীর মৃত্যুহার।

রাজ্যের কোভিড-তথ্য

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪১৯ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ৫৯ হাজার ৯২৭।

Loading videos...

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৫৩ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৯৯ হাজার ৭২১ জন। গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছেন মোট ১০ হাজার ৫৬৮ জন।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৪৯ হাজার ৬৩৮ জন। গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩৩৮ জন সক্রিয় রোগী বেড়েছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে কমে হয়েছে ৯০.৮৮ শতাংশ। তবে সংক্রমণের এত বৃদ্ধির পরেও রাজ্যের সুস্থতার হার জাতীয় গড়ের থেকে বেশিই রয়েছে।

দৈনিক সংক্রমণের হার ১৮ শতাংশের উপর

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৪৬ হাজার ৭৪টি। ফলে এ দিন সংক্রমণের হার ১৮.২৭ শতাংশ। সংক্রমণের এই হার এখনও পর্যন্ত সর্বোচ্চ।

রাজ্যের সামগ্রিক সংক্রমণের হার বর্তমানে রয়েছে ৬.৭৩ শতাংশ। শনিবার পর্যন্ত মোট ৯৮ লক্ষ ৮ হাজার ১৬০টি নমুনা পরীক্ষা হয়েছে।

কলকাতা ও উত্তর ২৪ পরগণার পরিস্থিতি

কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় দৈনিক সংক্রমণ রেকর্ড করেই চলেছে। কলকাতায় নতুন করে আক্রান্ত ২,১৯৭ জন এবং উত্তর ২৪ পরগণায় ১,৮৬০ জন। এই দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ১,০৬১ এবং ৯২৩ জন। কলকাতায় পাঁচ এবং উত্তর ২৪ পরগণায় ছ’জন কোভিডরোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৫২ হাজার ৯৯৭, উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ১ লক্ষ ৪২ হাজার ৪৩২। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১৩ হাজার ৭৭৩ জন এবং উত্তর ২৪ পরগণায় ১০ হাজার ৮৬৯ জন। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৩,২০৬ এবং ২,৫৯৪ জনের।

রাজ্যের বাকি জেলার চিত্র

রাজ্যে বাকি ২১টি জেলায় সংক্রমণ কেমন ছিল, তার তালিকা দেওয়া হল নীচে। সংশ্লিষ্ট জেলাগুলিতে এ দিন কত জন আক্রান্ত হয়েছেন, সেই তথ্য দেওয়া হল বন্ধনীতে।

১) দক্ষিণ ২৪ পরগণা (৫০১)

২) হাওড়া (৪৯০)

৩) বীরভূম (৪৭১)

৪) পশ্চিম বর্ধমান (৩৮৯)

৫)মালদহ (৩৮৮)

৬) হুগলি (৩৫২)

৭) পূর্ব বর্ধমান (২৭৯)

৮) মুর্শিদাবাদ (২৯৫)

৯) পুরুলিয়া (২৯০)

১০) নদিয়া (২০৮)

১১) পূর্ব মেদিনীপুর (১৭৬)

১২) বাঁকুড়া (১০৫)

১৩)দার্জিলিং (৯৮)

১৪) উত্তর দিনাজপুর (৯৪)

১৫) পশ্চিম মেদিনীপুর (৭৯)

১৬) কোচবিহার (৫৮)

১৭) দক্ষিণ দিনাজপুর (৩৭)

১৮) জলপাইগুড়ি (৩৫)

১৯) কালিম্পং (৭)

২০) আলিপুরদুয়ার (৫)

২১) ঝাড়গ্রাম (৫)

আরও পড়তে পারেন: Corona update: এক দিনে আক্রান্ত আড়াই লক্ষের বেশি, সংক্রমণের হার ক্রমশ ঊর্ধ্বমুখী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.