প্রতীকী ছবি

কলকাতা: এক দিনে রেকর্ড সংখ্যক করোনাভাইরাস (Coronavirus) আক্রান্ত শনাক্ত হলেন রাজ্যে। ফলে সোমবার স্বাস্থ্যভবন জানায়, শেষ ২৪ ঘণ্টায় সারা রাজ্যে ৬২৪ জন করোনা আক্রান্ত হয়েছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা ঠেকেছে ১৭,৯০৭-এ।

এ দিনের বুলেটিনে জানানো হয়, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২৪ জন করোনা আক্রান্ত। ফলে এখনও পর্যন্ত সব মিলিয়ে সুস্থ হলেন ১১,৭১৯ জন। গতকাল সুস্থতার হার ছিল ৬৪.৭৬ শতাংশ। এ দিন তা হয়েছে ৬৫.৪৪ শতাংশ। বিশেষত কলকাতায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা কিছুটা হলেও আশাব্যঞ্জক। শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় (Kolkata) করোনা আক্রান্ত হয়েছেন ১৮০ জন, সেই জায়গায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩৯ জন।

Loading videos...

কলকাতা লাগোয়া উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১২১ এবং ৭৬ জন, হাওড়ায় আক্রান্ত হয়েছেন ৯৫ জন।

অন্য দিকে গত কয়েক দিন ধরে উত্তরবঙ্গে যে ভাবে করোনা আক্রান্ত বেড়ে চলেছে, এ দিনও তা অব্যাহত। শেষ ২৪ ঘণ্টায় দার্জিল‌িংয়ে ৩০ জন, মালদহে ২৮ জন, জলপাইগুড়িতে ১৩ জন এবং কোচবিহারে পাঁচ জন আক্রান্ত হয়েছেন। এই সময়কালে আলিপুরদুয়ার এবং দক্ষিণ দিনাজপুরে নতুন করে কেউ আক্রান্ত হননি।

একই সঙ্গে স্বাস্থ্য দফতরের সান্ধ্য বুলেটিনে জানানো হয়, শেষ চব্বিশ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪ জনের। এর মধ্যে কলকাতার ছ’জন। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৬৫৩ জন। এ মুহূর্তে সক্রিয় কোভিড-১৯ (Covid-19) রোগীর সংখ্যা ৫,৫৩৫ জন।

রাজ্যে নমুনা পরীক্ষার সংখ্যাও ক্রমাগত বাড়ছে বলে জানায় স্বাস্থ্য দফতর। বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯,৫১৩ জনের করোনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত ৪,৭৮,৪১৯ টি নমুনা পরীক্ষা হয়েছে রাজ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.