খবর অনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গে কোভিডজয়ীর সংখ্যা সাড়ে তিন লক্ষ ছাড়ালেও দৈনিক সংক্রমণ এখনও যথেষ্ট চিন্তার বিষয়। শেষ কয়েক দিনের ধারাবাহিকতা বজায় রেখে শনিবারেও শেষ ২৪ ঘণ্টায় কোভিডমুক্ত হয়েছেন চার হাজারের বেশি মানুষ। কিন্তু দৈনিক সংক্রমণে তেমন কোনো হেরফের ধরা পড়েনি।

রাজ্যের কোভিড পরিস্থিতি

শনিবার পর্যন্ত রাজ্যে মোট কোভিড আক্রান্তের সংখ্যা চার লক্ষের গণ্ডি ছাড়িয়েছে। এখনও পর্যন্ত কোভিড আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ১ হাজার ৩৯৪। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯২৮। গত সেপ্টেম্বরের শুরুর দিকে যা ছিল দৈনিক তিন হাজারের নীচে।

তবে ধারাবাহিকতা বজায় রয়েছে সুস্থতায়। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৩৯ জন কোভিডরোগী। এখনও পর্যন্ত মোট কোভিডজয়ীর সংখ্যা ৩ লক্ষ ৫৯ হাজার ৭১। সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৯.৪৬ শতাংশ।

শেষ ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা সামান্য বেড়েছে। মৃত্যু হয়েছে ৫৮ জনের, এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৭ হাজার ২৩৫।

টানা ১২ দিন সক্রিয় রোগীর সংখ্যা নিম্নমুখী

এ দিন সক্রিয় রোগীর সংখ্যা ফের ৩৫ হাজারের কাছাকাছি! সপ্তাহ দুয়েকের ব্যবধানে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যায় আশাব্যঞ্জক ইঙ্গিত মিলছে।

গত ২৬ অক্টোবর রাজ্যে সক্রিয় কোভিডরোগীর সংখ্যা ছিল ৩৭ হাজার ১৯০। তার পর থেকে ক্রমশ নিম্নমুখী সক্রিয় রোগীর সংখ্যা। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত সক্রিয় রোগীর সংখ্যা ৩৫ হাজার ৮৮। শেষ কয়েক দিন খরেই এক দিনে আক্রান্তের সংখ্যার উপরে রয়েছে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা।

সংক্রমণের হার অপরিবর্তিত

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এ দিন সংক্রমণের হার দাঁড়িয়েছে ৮.৬৮ শতাংশে। যা আগের দিন প্রায় একই ছিল।

২৪ ঘণ্টায় যত সংখ্যক নমুনা পরীক্ষা করা হচ্ছে, তার নিরিখে প্রতি ১০০ জনে যতগুলি কোভিড পজিটিভ ফলাফল মিলছে, তাকেই বলা হচ্ছে পজিটিভিটি রেট অথবা সংক্রমণের হার।

স্বাস্থ্য দফতর জানায়, শেষ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ২২৭টি। এখনও পর্যন্ত মোট ৪৮ লক্ষ ৬৯ হাজার ৫৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। প্রতি ১০ লক্ষে এখনও পর্যন্ত ৫৪ হাজার ১০৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

কলকাতা এবং উত্তর ২৪ পরগনার পরিস্থিতি প্রায় একই

এ দিন কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যায় তেমন কোনো হেরফের না হলেও নতুন করে মৃতের সংখ্যা বেড়েছে দুই জেলাতেই।

শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্তের সংখ্যা ৮৫১, সুস্থ ৬৪৭ এবং মৃত ২০। এখনও পর্যন্ত কলকাতায় আক্রান্ত ৮৭,৩৮৭, সুস্থ ৭৭,৬৭৫ এবং মৃত ২,৩০৭।

শেষ ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ৮৩৬, সুস্থ ৬৩৭ এবং মৃত ১৫। এখনও পর্যন্ত কলকাতায় আক্রান্ত ৮২,২১৩, সুস্থ ৭৩,৫০৮ এবং মৃত ১,৬৭২।

জেলায় জেলায়

রাজ্যের অন্য়ান্য জেলাগুলির মধ্যে বিশেষ ভাবে উল্লেখযোগ্য হুগলি (আক্রান্ত-২৭২, সুস্থ-২৬৫, মৃত-৪), দক্ষিণ ২৪ পরগনা (আক্রান্ত-২৪২, সুস্থ-৩৩৮, মৃত-৩), পশ্চিম মেদিনীপুর (আক্রান্ত-২৩৫, সুস্থ-২২৩, মৃত-নেই), পূর্ব মেদিনীপুর (আক্রান্ত-২২৮, সুস্থ-১৪৫, মৃত-নেই), হাওড়া (আক্রান্ত-১৯৬, সুস্থ-২৭৭, মৃত-৪), নদিয়া (আক্রান্ত-১৬৬, সুস্থ-২১০, মৃত-৪) এবং দার্জিলিং (আক্রান্ত-১৪৮, সুস্থ-২৩৮, মৃত-২)। *বন্ধনীতে শেষ ২৪ ঘণ্টার পরিসংখ্যান।

আরও পড়তে পারেন: সুস্থতায় বৃদ্ধি, তবে নতুন করে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ল ভারতে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন