করোনার জেরে বাতিল একাদশ শ্রেণির পরীক্ষা, এ বার উচ্চ মাধ্যমিক নিজের স্কুলেই

0
Madhyamik examination west bengal
ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: করোনা পরিস্থিতির জেরে বাতিল হয়ে গেল ২০২১ সালের একাদশ শ্রেণির পরীক্ষা। একই সঙ্গে শুক্রবার বিজ্ঞপ্তি দিয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ ঘোষণা করল, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা এ বার নিজেদের স্কুলেই পরীক্ষায় বসবেন।

রাজ্যের কোভিড পরিস্থিতির উপরেও নজর রেখে প্রয়োজনীয় পদক্ষেপ নিল সংসদ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা কোভিড পরিস্থিতি ও অন্য়ান্য কারণে বাতিল করা হল। একাদশ শ্রেণির পরীক্ষার্থীদের দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ করার জন্য বিদ্যালয়ের প্রধানদের অনুরোধ করা হচ্ছে। সেই সঙ্গে এই পড়ুয়াদের দ্বাদশ শ্রেণির প্রথম তিন মাসের মধ্যে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পরীক্ষা সম্পর্কিত একাদশ শ্রেণির সংক্ষিপ্ত সিলেবাস শেষ করার অনুরোধ জানানো হচ্ছে।

উচ্চ মাধ্যমিক পরীক্ষা সম্পর্কে বলা হয়েছে, ২০২১ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিজের স্কুলেই দেবেন পরীক্ষার্থীরা। ইতিমধ্যে ঘোষিত ও নির্ধারিত সূচি ও পরিবর্তিত সময়সারণি (১০টা থেকে ১.১৫-এর পরিবর্তে দুপুর ১২টা থেকে ৩.১৫টা) অনুযায়ী অনুষ্ঠিত হবে।

[সংসদের বিজ্ঞপ্তি]

করোনা পরিস্থিতিতে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের আবেদন জানিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে টুইট করেছেন একাংশের পরীক্ষার্থীরা। এ দিন একাদশ এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিয়ে সংসদ বিজ্ঞপ্তি জারি করার পর মাধ্যমিক শিক্ষা পর্ষদ কী পদক্ষেপ নেয়, সেটাই দেখার‍!

প্রসঙ্গত, রাজ্যের করোনা-গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। পরিস্থিতি নিয়ন্ত্রণে এ দিনই নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। নতুন নিয়ন্ত্রণবিধি কার্যকর হচ্ছে শুক্রবার সন্ধ্যা থেকেই। পুরো লকডাউন নয়, তবে এই পদক্ষেপকে আংশিক লকডাউন বলাই যায়।

আরও পড়তে পারেন: Coronavirus Second Wave: করোনা ঠেকাতে আংশিক লকডাউন পশ্চিমবঙ্গে, শুক্রবার থেকেই কার্যকর

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন