Connect with us

রাজ্য

‘মানুষখেকো’ চিতাবাঘকে গুলি করার নির্দেশ বন দফতরের, বিরোধিতায় বনমন্ত্রী

আলিপুরদুয়ার: একটি ‘মানুষখেকো’ চিতাবাঘকে প্রয়োজনে মেরে ফেলার নির্দেশ দিয়ে বিতর্কে রাজ্য বন দফতর। এই সিদ্ধান্তের বিরোধিতায় স্বয়ং বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন। মাদারিহাট ব্লকের ধুমচিপাড়া, গ্যারগেন্ডা, রামঝোরা এবং তুলসীপাড়া— মূলত এই চার চা-বাগানে গত কয়েক মাস ধরে পরের পর হামলা হচ্ছে সাধারণ বাসিন্দাদের উপরে। সকলেরই দাবি, এর পিছনে কারসাজি একটি চিতাবাঘের। রাজ্য সরকারের তরফ থেকে চিতাবাঘটি মেরে […]

Published

on

leopard alipurduar

আলিপুরদুয়ার: একটি ‘মানুষখেকো’ চিতাবাঘকে প্রয়োজনে মেরে ফেলার নির্দেশ দিয়ে বিতর্কে রাজ্য বন দফতর। এই সিদ্ধান্তের বিরোধিতায় স্বয়ং বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন।

মাদারিহাট ব্লকের ধুমচিপাড়া, গ্যারগেন্ডা, রামঝোরা এবং তুলসীপাড়া— মূলত এই চার চা-বাগানে গত কয়েক মাস ধরে পরের পর হামলা হচ্ছে সাধারণ বাসিন্দাদের উপরে। সকলেরই দাবি, এর পিছনে কারসাজি একটি চিতাবাঘের। রাজ্য সরকারের তরফ থেকে চিতাবাঘটি মেরে ফেলার জন্য একটি ফরমান জারি হয়েছে বলে সম্প্রতি বন দফতরের একটি সূত্র থেকে জানা গিয়েছে।

Loading videos...

এই প্রসঙ্গে রাজ্যের চিফ ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন রবিকান্ত সিন্‌হা মিলেনিয়াম পোস্টকে বলেন, “আমরা জেনেছি একটি চিতাবাঘ গত এক কয়েক মাসে খুব হিংস্র হয়ে উঠেছে। তার হামলায় তিনটে শিশু মারা গিয়েছে, আহত হয়েছে বেশ কয়েক জন। একটা চিতাবাঘই এতগুলি ঘটনার পেছনে দায়ী। তাই ওই চিতাবাঘকে লোকালয় থেকে সরিয়ে দেওয়ার জন্য চরমপন্থা নিয়েছি আমরা।”

তবে এই নির্দেশের মধ্যে দিয়ে প্রথমে ওই চিতাবাঘকে ধরার চেষ্টাই করবে বন দফতরের কর্মীরা। কিন্তু তার পরেও যদি তাকে বাগে আনতে না পারে, তা হলে তাকে গুলি করে মেরে দেওয়ার ক্ষমতা কর্মীদের দেওয়া হয়েছে।

এই প্রথম রাজ্যে কোনো চিতাবাঘকে মেরে ফেলার ক্ষমতা দেওয়া হল। বছর তিনেক আগে বর্ধমানে একটি উন্মত্ত হাতিকে বাগে আনার জন্য মেরে ফেলা হয়েছিল।

গত বছর ১২ এবং ২৩ ডিসেম্বর এবং এ বছর ১৬ জানুয়ারি, চিতাবাঘের হামলায় তিন শিশুর আক্রান্ত হওয়ার ঘটনা ঘটে। এর মধ্যে ১৬ তারিখের হামলায় মায়ের কোল থেকে শিশুকন্যাকে কেড়ে নিয়ে যায় চিতাবাঘ। এর পরেই ওই চিতাবাঘকে মেরে ফেলার জন্য দরবার করতে থাকেন গ্রামবাসীরা।

আরও পড়ুন আলিপুরদুয়ারে চিতাবাঘের হামলা রুখতে সক্রিয় বন দফতর

কিন্তু বন দফতরের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন বনমন্ত্রী স্বয়ং। তিনি আনন্দবাজার পত্রিকাকে বলেন, “‘আমি প্রাণীহত্যার বিরোধী। মেরে ফেলার নির্দেশ দেওয়া ও কার্যকর করার আগে আমি দশ বার ভাবতে চাই।’’ একই সঙ্গে তিনি বলেন, ‘‘কোন চিতাবাঘ মানুষখেকো, আর কোনটি নয়— সেটিও সুস্পষ্ট হওয়া জরুরি। এগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করতেই কলকাতায় যাচ্ছি।”

বন দফতরের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন একাধিক পশুপ্রেমী সংগঠন। অনেকেরই দাবি, গুলি করারই যখন সিদ্ধান্ত হয়েছে তা হলে ঘুমপাড়ানি গুলি কেন চালানো হবে না।

সব মিলিয়ে এই চিতাবাঘ-বিতর্কে স্বস্তিতে নেই বনদফতর। চিতাবাঘটিকে গুলি করে মারা হলে বিতর্ক যে আরও বাড়বে তা বলাই বাহুল্য। সে ক্ষেত্রে আরও এক ‘অবনী’ দেখবে দেশ।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

রাজ্য

নতুন করে উদ্বেগের মাঝে সাময়িক স্বস্তি রাজ্যের কোভিডগ্রাফে

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ২০৯ জন।

Published

on

কলকাতা: নতুন করে করোনা সংক্রমণে সাময়িক ভাবে স্থিতাবস্থা ধরা পড়ল বৃহস্পতিবার। রাজ্যের দৈনিক করোনা সংক্রমণের হার এ দিন ১-এর উপরে থাকলেও কিছুটা কমল সক্রিয় রোগীর সংখ্যা। এক মাসেরও বেশি সময় পর দেশে দৈনিক সংক্রমণ ১৭ হাজারের গণ্ডি অতিক্রম করে ফেলেছে। এহেন পরিস্থিতিতে সাময়িক স্বস্তি রাজ্যের কোভিডগ্রাফে।

রাজ্যের কোভিড-তথ্য

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ২০৯ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৭৫ হাজার ৯২১ জন।

Loading videos...

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৭ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৬২ হাজার ৪১৪ জন। গত ২৪ ঘণ্টায় এক জনের মৃত্যু হয়েছে রাজ্যে। রাজ্যে মোট মৃতের সংখ্যা ১০ হাজার ২৭৩ হয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৩ হাজার ২৩৬ জন। গত ২৪ ঘণ্টায় ৯ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯৭.৬৫ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৪৯১টি। ফলে এ দিন সংক্রমণের হার ছিল ১.০৭ শতাংশ।

তবে রাজ্যের সামগ্রিক সংক্রমণের হারও আরও কিছুটা কমেছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট ৮৬ লক্ষ ৩৮ হাজার ৭৮টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের হার রয়েছে ৬.৬৭ শতাংশ।

কলকাতা ও উত্তর ২৪ পরগণার পরিস্থিতি

উত্তর ২৪ পরগণায় নতুন সংক্রমণ কিছুটা কমলেও, কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা সামান্য বেড়েছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৭৫ এবং উত্তর ২৪ পরগণায় ৪৫ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ৬০ এবং ৫৫ জন। দুই জেলাতেই নতুন করে কারও মৃত্যু হয়নি।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৬৯৯, উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ১ লক্ষ ২৩ হাজার ৩৫৬। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১,২১৮ জন এবং উত্তর ২৪ পরগণায় ৯৩৩। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৩,১০২ এবং ২,৫০৯ জনের।

জেলায় জেলায়

এ দিন দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়ায় নতুন করে আক্রান্ত যথাক্রমে ১০ এবং ১৩ জন। বাকি সমস্ত জেলাতেই নতুন করে আক্রান্তের সংখ্যা ১০-এর নীচে। তবে নদিয়ায় মৃত্যু হয়েছে এক কোভিডরোগীর।

উল্লেখযোগ্য ভাবে পশ্চিম বর্ধমানে ৯ জন, হুগলিতে ৮ জন, নদিয়ায় ৮ জন, দার্জিলিংয়ে ৭ জন এবং উত্তর দিনাজপুরে ৫ জন কোভিড আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে আলিপুরদুয়ার, কালিম্পং, দক্ষিণ দিনাজপুরে নতুন করে শনাক্ত হননি।

আরও পড়তে পারেন: নতুন সংক্রমণ ছাড়াল ১৭ হাজারের গণ্ডি, শুধু মহারাষ্ট্রেই ১০ হাজার

Continue Reading

পশ্চিম মেদিনীপুর

সুশান্তবাবু না? অশীতিপর বৃদ্ধ পিছনে থেকে হাত টেনে ধরতেই প্রাক্তন মন্ত্রী বললেন, ‘আমি বাবু নই’

“ঘর থেকে তুলে এনে হাত-পা ভেঙে আমিই চিকিৎসা করাব”, গ্রামবাসীদের উদ্দেশে টোটকা-বার্তা সিপিএমের এক সময়ের দোর্দণ্ডপ্রতাপ নেতার!

Published

on

শালবনিতে সুশান্ত ঘোষ। ছবি: সোশ্যাল মিডিয়ার ভিডিও থেকে

খবর অনলাইন ডেস্ক: জনশ্রুতি রয়েছে, তাঁর কথায় এক সময় বাঘে-গোরুতে এক ঘাটে জল খেত। সিপিএমের সেই দোর্দণ্ডপ্রতাপ নেতা সুশান্ত ঘোষ ফের স্বমহিমায়! তবে এখন তিনি আরও বেশি ‘কাছের মানুষ’! নিজেকে ‘বাবু’ সম্বোধনেও ঘোর আপত্তি তাঁর!

২০১১ সালে রাজ্যে রাজনৈতিক পালাবদলের পর থেকে আর বাড়ি ফিরতে পারেননি সুশান্ত। জেলায় হয়তো গিয়েছেন, ভোট দিয়েছেন, কিন্তু বাড়ি ফেরা আর হয়নি। কঙ্কালকাণ্ডে নাম জড়িয়েছিল পশ্চিম মেদিনীপুরের দাপুটে সিপিএম নেতা তথা রাজ্যের প্রাক্তন পঞ্চিমাঞ্চল উন্নয়নমন্ত্রী। দীর্ঘদিন জেলবন্দি থাকার পর জামিনে মুক্তির পর বাড়ি ফিরেছেন তিনি।

Loading videos...

শোনা যাচ্ছে, এ বারের বিধানসভা ভোটেও সুশান্তকে প্রার্থী করবে সিপিএম। তবে গড়বেতায় নয়। তাঁকে প্রার্থী করা হতে পারে শালবনি থেকে। সম্প্রতি পশ্চিম মেদিনীপুরের শালবনিতেই তাঁর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

জেলায় ফেরার দিনেই তিনি বলেছিলেন, “মানুষের ভালোবাসা ছাড়া আমাদের মতো কমিউনিস্টদের আর বড়ো কিছুই পাওয়ার নেই। যাঁরা লাল পতাকাকে ভালোবাসেন, তাঁরা আমাকেও ভালোবাসেন।”

তবে রাজ্যপাট গেলেও তাঁর কথার ঝাঁঝ এখনও অটুট। ওই ভাইরাল ভিডিয়োয় শোনা যাচ্ছে, তিনি গ্রামবাসীদের উদ্দেশে বলছেন, ‘‘মাওবাদীরা জানে সুশান্ত ঘোষ কে? তৃণমূল- বিজেপির বাপ-ঠাকুরদারাও জানে, এত দিন যা করেছে, করেছে, আমি তো ছিলাম না, মানুষের পাশে দাঁড়াতে পারিনি, এখন কারোর গায়ে যদি হাত পড়ে, সোজা গাঁয়ে যাব, ঘর থেকে তুলে এনে হাত-পা ভেঙে আমিই চিকিৎসা করাব’’।

গ্রামবাসীদের উদ্দেশে তাঁর এই টোটকা-বার্তা মধ্যেই পিছন থেকে এক অশীতিপর বৃদ্ধ তাঁর হাত টেনে ধরে বলেন, “আরে সুশান্তবাবু না”?

জবাবে প্রাক্তন মন্ত্রী বললেন, “সুশান্তবাবু না, আপনাদের ঘরের ছেলে”।

আরও পড়তে পারেন: রাজ্যের ৯৭ বিধায়ক কোটিপতি, ধনীর তালিকায় প্রথম তিন শাসক দলের

Continue Reading

রাজ্য

তৃণমূলে যোগ দিলেন সংগীতশিল্পী অদিতি মুন্সি-সহ আরও অনেকেই

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন ঊষা চৌধুরী।

Published

on

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার তৃণমূল ভবনে দলের সাংসদ সৌগত রায়ের হাত থেকে শাসক দলের পতাকা তুলে নিলেন সংগীতশিল্পী অদিতি মুন্সি (Aditi Munshi)। শোনা যাচ্ছে, তাঁকে প্রার্থী করতে পারে তৃণমূল।

তৃণমূল-যোগ অনুষ্ঠানে সৌগত বলেন, “অদিতি পরিচিত মুখ।বিদেশেও গিয়েছে। আমি অদিতিকে তৃণমূল কংগ্রেসে স্বাগত জানাচ্ছি। সাম্প্রতিক কালে তার যোগদান বিশেষ ভাবে উল্লেখ্যযোগ্য”।

Loading videos...

রাজ্য সরকারি অনুষ্ঠানে এর আগে একাধিক বার সংগীত পরিবেশন করতে শোনা গিয়েছে অদিতিকে। এ দিন যোগদান মঞ্চেও তিনি গান শোনালেন। বলেন, “আমাকে যোগ্য মনে করায় আমি কৃতজ্ঞ। তৃণমূলের কর্মী হতে পেরে আমি খুবই আনন্দিত। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনেই কাজ করব”।

এ দিনই রাজ্যের মন্ত্রী শশী পাঁজার নেতৃত্বে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন টেলিভিশন অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্যায়। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন ঊষা চৌধুরী, ভোজপুরী অভিনেতা-পরিচালক ধীরজ পণ্ডিতও শাসক শিবিরে যোগ দেন।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই তৃণমূলে টলিউডের বিভিন্ন পরিচিত মুখ যোগ দিচ্ছেন। শাসক শিবিরের থেকে খানিকটা পিছিয়ে থাকলেও যুযুধান বিজেপি-ও তারকাদের যোগদান করাচ্ছে। যেমন সোমবার বিজেপিতে যোগ দিয়েছেন টলি অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। বুধবার তৃণমূল ভবনে গিয়ে তৃণমূলে যোগ দিয়েছেন টলিউড অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। কয়েক সপ্তাহ ধরেই রাজনীতিতে টলিউড-যোগ রীতিমতো ধারাবাহিক ভাবেই চলছে। তৃণমূল, বিজেপি উভয় দলেই নাম লেখাচ্ছেন অভিনেতারা।

আরও পড়তে পারেন: রাজ্যের ৯৭ বিধায়ক কোটিপতি, ধনীর তালিকায় প্রথম তিন শাসক দলের

Continue Reading
Advertisement
Advertisement
দেশ2 hours ago

শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন ভারতের বিদেশমন্ত্রী

রাজ্য5 hours ago

নতুন করে উদ্বেগের মাঝে সাময়িক স্বস্তি রাজ্যের কোভিডগ্রাফে

দেশ6 hours ago

সীমান্তে একটি হত্যাও দুঃখজনক, ঢাকায় যৌথ সাংবাদিক সম্মেলনে বললেন ভারতের বিদেশমন্ত্রী

পশ্চিম মেদিনীপুর6 hours ago

সুশান্তবাবু না? অশীতিপর বৃদ্ধ পিছনে থেকে হাত টেনে ধরতেই প্রাক্তন মন্ত্রী বললেন, ‘আমি বাবু নই’

দেশ7 hours ago

বয়স মেপে চলছে টিকাকরণ, কেন্দ্রের কাছে ব্যাখ্যা চাইল হাইকোর্ট

দেশ8 hours ago

ওড়িশার সিমিলিপাল টাইগার রিজার্ভে এক সপ্তাহ পরেও জ্বলছে আগুন, ব্যবস্থা নেওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর

ক্রিকেট8 hours ago

৬ ক্রিকেটার কোভিড পজিটিভ, স্থগিত হয়ে গেল পাকিস্তান সুপার লিগ

কলকাতা8 hours ago

মোদীর ব্রিগেডের দিন কলকাতাকে ‘মমতাময়’ করতে ওয়ার্ড-প্রশাসকদের বিশেষ নির্দেশ তৃণমূলের

প্রযুক্তি2 days ago

মাত্র ২২ টাকায় জিও ফোন প্রিপেড ডেটা ভাউচার! জানুন বিস্তারিত

শিক্ষা ও কেরিয়ার1 day ago

কেন্দ্রের নতুন শিক্ষানীতির আওতায় মাদ্রাসায় পড়ানো হবে গীতা, রামায়ণ, বেদ-সহ অন্যান্য বিষয়

রাজ্য3 days ago

৯২ আসনে লড়বে কংগ্রেস, জানালেন অধীর, আব্বাসকে নিয়ে জট অব্যাহত

দেশ2 days ago

স্বামীর ‘দাসী’ নন স্ত্রী, এক সঙ্গে থাকতে বাধ্য করা যাবে না, বলল সুপ্রিম কোর্ট

শিক্ষা ও কেরিয়ার2 days ago

একাদশ, দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা মাসে ৫-৭ হাজার টাকা পেতে পারেন, জেনে নিন কিশোর বৈজ্ঞানিক প্রোৎসাহন প্রকল্প কী

High Court and Teacher
শিক্ষা ও কেরিয়ার1 day ago

প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় নয়া মোড়, ফের কলকাতা হাইকোর্টে রাজ্য

বিনোদন2 days ago

রাজনীতিতে অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, যোগ দিলেন তৃণমূলে

শিক্ষা ও কেরিয়ার1 day ago

বেড়েছে নিয়োগের হদিশ দেওয়া সংস্থার সংখ্যা, বেশি সুযোগ আর্থিক এবং তথ্যপ্রযুক্তিতে

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে