প্রয়াত প্রাক্তন উচ্চ শিক্ষামন্ত্রী সুদর্শন রায়চৌধুরী

0
সুদর্শন রায়চৌধুরী। ছবি: টুইটার থেকে

খবর অনলাইন ডেস্ক: শনিবার প্রয়াত হয়েছেন প্রবীণ সিপিএম নেতা এবং রাজ্যের প্রাক্তন উচ্চশিক্ষামন্ত্রী সুদর্শন রায়চৌধুরী (Sudarshan Roy Chowdhury)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

বর্তমানে সিপিএম রাজ্য কমিটির সদস্য ছিলেন সুদর্শন রায়চৌধুরী। গত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন। শনিবার রাতে অসুস্থতা বাড়ে। সোডিয়াম,পটাশিয়াম কমে যায়। তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। বিকেলের দিকে অবস্থার অবনতি হয়। আচমকা হৃদরোগে আক্রান্ত হন তিনি।

Shyamsundar

পরিস্থিতি বিবেচনা করে তাঁকে আইসিইউ-তে ভরতি করা হয়। সন্ধে ৭টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রসঙ্গত, প্রেসিডেন্সি কলেজে পড়াশোনার সময় থেকেই বাম রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত থাকার পর ১৯৬৭ সালে তিনি সিপিএমের সদস্য হন। রাজনীতির পাশাপাশি অধ্যাপনার কাছেও যুক্ত ছিলেন। শ্রীরামপুর কলেজে রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক ছিলেন তিনি।

হুগলির শ্রীরামপুর কেন্দ্র থেকে দু’বার সাংসদ নির্বাচিত হয়েছিলেন সুদর্শনবাবু। ২০০৬ সালে জাঙ্গীপাড়া থেকে বিধায়ক নির্বাচিত হওয়ার পর তাঁকে উচ্চ শিক্ষামন্ত্রীর দায়িত্ব দেয় তৎকালীন বামফ্রন্ট সরকার। গত ২০১২-২০১৭ সাল পর্যন্ত সিপিএমের হুগলি জেলা সম্পাদক ছিলেন তিনি।

তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করেন সিপিএম নেতৃত্ব। টুইটারে শোকপ্রকাশ করে সিপিআইএম পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি, সিপিএম নেতা সুজন চক্রবর্তী, অশোক ভট্টাচার্য প্রমুখ।

আরও পড়তে পারেন: ফেসবুক পোস্টে সংশোধনী, এ বার তৃণমূলে যোগ দেওয়ার জল্পনা বাড়ালেন বাবুল সুপ্রিয়!

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন