রাজ্য সরকারি কর্মচারীদের জন্য বড়ো ঘোষণা! সমবায় ভিত্তিতে বাড়ি তৈরির জন্য ৪০০ প্লট

0

খবর অনলাইন ডেস্ক: রাজ্য সরকারি কর্মচারীদের দেওয়া হবে ৪০০ প্লট। আবাসন প্রকল্পের জন্য এই প্লটগুলি দেবে রাজ্য সরকার।

নগরোন্নয়ন দফতর সিদ্ধান্ত নিয়েছে, মধ্যবিত্ত এবং উচ্চবিত্তদের দেওয়া হবে প্লট। সমবায়ের ভিত্তিতে বাড়ি তৈরি করা যাবে। ৯৯ বছরের লিজের ভিত্তিতে প্লটগুলি দেওয়া হবে।

কোথায়, কী ভাবে বিতরণ

জানা গিয়েছে, রাজারহাট-নিউটাউন এলাকায় প্লটগুলি দেওয়া হবে। অ্যাকশন এরিয়া-১,২ এবং ৩ থেকে প্লট দেওয়া হবে। নগরোন্নয়ন দফতরের জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, রাজ্য সরকারি কর্মচারীরা এই প্লটের জন্য আবেদন জানাতে পারবেন। প্রত্যেকটি প্লটে সমবায় ভিত্তিতে আবাসন তৈরি করতে হবে।

অর্থাৎ, কর্মচারীরা প্রথমে সমবায় গঠন করবেন। সেই সমবায়ের মাধ্যমে প্লটের জন্য আবেদন জানানো যাবে। এর পর লটারির মাধ্যমে বিতরণ করা হবে প্লট।

তিন রকমের প্লট

দফতর আরও জানিয়েছে, তিন রকমের প্লট রাখা হয়েছে। এমআইজি-১, এমাইজি-২ এবং এইচআইজি ফ্ল্যাটের জন্য তিন ধরনের প্লট বরাদ্দ করেছে দফতর। যাঁদের বেতন মাসিক ৩০-৮০ হাজার টাকার মধ্যে তাঁরা প্রথম দু’টির জন্য এবং যাঁদের বেতন এর থেকে বেশি, তাঁরা তৃতীয়তটির জন্য আবেদন করতে পারবেন।

কাঠা পিছু দাম কত?

এ বিষয়ে বলা হয়েছে, যে প্লটগুলি দেওয়া হবে, সেগুলির আনুমানিক দাম কাঠা পিছু ১৬-১৯ লক্ষ টাকা। এ ক্ষেত্রে এমআইজি ফ্ল্যাটের প্লটের দাম ১৬ লক্ষ টাকার কিছু বেশি এবং এইচআইজি ফ্ল্যাটের প্লটগুলির দাম কাঠা পিছু ১৯ লক্ষ টাকা।

উল্লেখ্য, শেষ বিধানসভায় মন্ত্রিসভার বৈঠকের পর স্ট্যান্ডিং কমিটির বৈঠক হয়। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সিদ্ধান্ত নেন।

আরও পড়তে পারেন: ‘দিদির দূত’ অভিষেক বন্দ্যোপাধ্যায়, ট্যাবলো ঘিরে ‘খেলা হবে’

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন