Nabanna

ওয়েবডেস্ক: সরকারি কর্মচারীদের জন্য উৎসব ভাতা ঘোষণা করেছে রাজ্য সরকার। এ বার অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারীদের জন্যও ওই বিশেষ ভাতা ঘোষণা করল রাজ্যের অর্থ দফতর।

শুক্রবার অর্থ দফতর জানায়, যে সমস্ত অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী ২৬ হাজার টাকার কম পেনশন পান, তাঁরা এই উৎসব ভাতা পাবেন। যিনি যে ধর্মের, তাঁর নিজস্ব ধর্মের উৎসবের সময় ওই ভাতা পাবেন। সামনে ইদ। যে কারণে মুসলমান ধর্মের অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা এ বার ওই উৎসব ভাতা পাবেন।

অর্থ দফতরের ঘোষণা অনুযায়ী, ইদের আগে মুসলমান ধর্মের অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা ২,১০০ টাকা উৎসব ভাতা পাবেন। একই ভাবে অন্যান্য ধর্মের সম পর্যায়ের কর্মচারীরা তাঁদের নিজস্ব ধর্মের উৎসবের আগে সম পরিমাণ ভাতা পাবেন।

প্রসঙ্গত, গত ২৮ মে সরকারি কর্মচারীদের উৎসব বোনাস বাড়ানোর বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন। ইদের আগে মুসলমান সম্প্রদায়ের সরকারি কর্মচারীরা উৎসব বোনাস হিসাবে ৪,০০০ টাকা করে পাবেন বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

জানা গিয়েছে, যে সমস্ত সরকারি কর্মী ৩০ হাজার টাকার মধ্যে বেতন পান, তাঁরাই ওই উৎসব বোনাস পাবেন। গত বছর এই বোনাসের পরিমাণ ছিল ৩,৬০০ টাকা। এ বার ৪০০ টাকা বাড়িয়ে তা করা হল ৪,০০০ টাকা। অর্থাৎ, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, গত বারের তুলনায় ১০ শতাংশ হারে বৃদ্ধি করা হয়েছে এই উৎসব বোনাসে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন