করোনা ভ্যাকসিনের নতুন অ্যাপ চালু করল রাজ্য সরকার

0
টিকাকরণ। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: ভ্যাকসিনের জন্য এ বার থেকে আবেদন করা যাবে রাজ্য সরকারের নতুন অ্যাপে। তাতেই মিলবে ভ্যাকসিন। মঙ্গলবার নবান্নে ওই অ্যাপের উদ্বোধন হল।

টিকা নিয়ে বিভ্রান্তি এবং জটিলতা এড়াতে নতুন এই অ্যাপটি চালু করল রাজ্য সরকার। এ বার থেকে আর কেন্দ্রের কো-উইন অ্যাপে রেজিস্ট্রেশন করা জরুরি নয়। করোনা ভ্যাকসিনের জন্য ‘সিভিআর’ নামে এই নতুন অ্যাপে যে কেউ স্লট বুকিং করতে পারবেন। প্রথম অথবা দ্বিতীয়, যে কোনো ডোজ নেওয়ার আগে এই অ্যাপে নাম নথিভুক্ত করা যাবে।

Loading videos...

এ দিন অ্যাপটির উদ্বোধন করে রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, কো-উইন অ্যাপে মাঝেমধ্যে সমস্যা দেখা দিচ্ছিল। সার্ভার ডাউনের অভিযোগ উঠেছিল একাধিক বার। সাধারণ মানুষের দুর্ভোগ ঘোচাতেই দ্রুত এই অ্যাপ চালু করল রাজ্য সরকার। তিনি ছাড়া উপস্থিত ছিলেন স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম।

কী ভাবে এই অ্যাপ ব্যবহার করা যাবে, তার নির্দেশও দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, এই অ্যাপে ঢুকলেই 8335999000 এই নম্বরটি দেখা যাবে। এই নম্বরে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠালেই সমস্ত তথ্য পাওয়া যাবে। মন্ত্রী বলেন, এই অ্যাপ চালু হওয়ায় সবাই সহজেই নাম নথিভুক্ত করতে পারবেন। তাতে টিকা নিতে আরও সুবিধা হবে। এড়ানো যাবে ভ্যাকসিনের জন্য দীর্ঘ লাইন।

এর আগে কলকাতা পুর এলাকায় প্রবীণ নাগরিকদের ভ্যাকসিন দেওয়ার ব্যাপারে নতুন সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা পুরসভা। ৬০ বছরের বেশি বয়সিরা ভ্যাকসিন নিতে চাইলে, কো-উইন অ্যাপে রেজিস্ট্রেশন করতে হবে না। শুধু আধার কার্ড দেখালেই হবে।

আরও পড়তে পারেন: অনলাইন ব্যাঙ্কিংয়ে ভুলেও এই ৫টি কাজ করবেন না, শিকার হতে পারেন প্রতারণার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.