মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথবাক্য পাঠ করানোর টানাপোড়েনে ইতি টানলেন রাজ্যপাল

0
শপথগ্রহণে মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

কে কোথায় শপথবাক্য পাঠ করাবেন, তা নিয়েই চলছিল দড়ি টানাটানি, স্পষ্ট করলেন রাজ্যপাল!

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিধায়ক হিসেবে শপথবাক্য পাঠ করানো নিয়ে টানাপোড়েন চলছিল রাজ্য-রাজভবনে। আপাতত সেই বিতর্কে ইতি টেনে রাজ্যপাল জগদীপ ধনখর মঙ্গলবার জানিয়ে দিলেন, বৃহস্পতিবার বিধানসভায় গিয়ে তিনিই শপথবাক্য পাঠ করাবেন মমতা-সহ নবনির্বাচিত তিনজনকে।

আগামী ৭ অক্টোবর (বৃহস্পতিবার) বিধায়ক পদে শপথ নেওয়ার ইচ্ছেপ্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু রাজ্যপাল না কি বিধানসভার স্পিকার তাঁকে শপথগ্রহণ করাবেন, তা নিয়েই চলছিল বিতর্ক।

মঙ্গলবার বিকেলে রাজ্যপাল টুইট করে জানান, তিনি বিধানসভায় গিয়ে শপথবাক্য পাঠ করাবেন মমতাকে। একই সঙ্গে বিধায়ক পদে শপথ নেবেন শমসেরগঞ্জের জয়ী তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম ও জঙ্গিপুরের জাকির হোসেন।

সচরাচর উপনির্বাচনের জয়ী প্রার্থীদের শপথগ্রহণ করান বিধানসভার স্পিকার। সে ক্ষেত্রে তাঁকে অনুমতি নিতে হয় রাজ্যপালের। রাজভবন ক্ষমতা দিলেই মমতাকে শপথবাক্য পাঠ করাতে পারতেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

ভবানীপুর উপনির্বাচনের ফল ঘোষণার পর রাজ্যপালের কাছে এই ক্ষমতা হস্তান্তরের আবেদন জানানো হয়। কিন্তু রাজ্যপাল যদি চান, তা হলে তিনি নিজেও শপথগ্রহণ করাতে পারেন মমতাকে। ফলত, রাজভবন না কি বিধানসভা, রাজ্যপাল না কি স্পিকার, কোথায় কে শপথবাক্য পাঠ করাবেন তা নিয়েই চলছিল জল্পনা। আপাতত সেই জল্পনায় জল ঢাললেন রাজ্যপাল।

আরও পড়তে পারেন: 

এ বারও বন্ধ কার্নিভ্যাল, দুর্গাপুজো নিয়ে একগুচ্ছ নির্দেশিকা জারি করল নবান্ন

দুঃসংবাদ! পুরনো গাড়ির রেজিস্ট্রেশন পুনর্নবীকরণে খরচ বেড়ে ৮ গুণ!

পথ দুর্ঘটনায় আহতকে হাসপাতালে পৌঁছে দিলে মিলবে বিপুল অঙ্কের পুরস্কার, বড়ো ঘোষণা কেন্দ্রের

৫০ হাজারের কম দামে ইলেকট্রিক স্কুটার খুঁজছেন? তা হলে এখানে দেখে নিন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন