রাজ্যের মুখ্যসচিবকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখর

0

খবর অনলাইন ডেস্ক: ভোট-পরবর্তী হিংসা নিয়ে রাজ্য সরকারের ভূমিকার তীব্র সমালোচনার পাশাপাশি রাজ্যের মুখ্যসচিবকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখর। রাজ্যের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জানতে চেয়ে হরিকৃষ্ণ দ্বিবেদীকে তলব করেছেন।

মাসখানের আগে রাজ্যর বিধানসভা ভোট মিটতেই তৎকালীন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে ঠিক এই ইস্যুতেই তলব করেছিলেন রাজ্যপাল। আলাপনের অবসরগ্রহণ নিয়ে জটিলতা কাটতে নতুন মুখ্যসচিব নিয়োগ করেছে রাজ্য সরকার। এ বার তাঁকেও তলব করলেন রাজ্যপাল।

Loading videos...

রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইটারে একটি বিবৃতি পেশ করেছেন রাজ্যপাল। লিখেছেন, “প্রতিদিন রাজ্য আরও বেশি করে আইনশৃঙ্খলার অবনতি ঘটছে। পাশাপাশি প্রতিহিংসার ঘটনাও বেড়েই চলেছে রাজ্যে। ভোট-পরবর্তী হিংসা রাজ্যে যে জায়গায় পৌঁছেছে, তা অকল্পনীয়। লক্ষ লক্ষ মানুষ ঘরছাড়া। কোটি কোটি টাকার সম্পত্তি নষ্ট করা হয়েছে। চারিদিকে লুঠ চালাচ্ছে দুষ্কৃতীরা। ক্ষমতাসীনদের ভোট না দেওয়ায় বহু মানুষকে মাশুল গুণতে হচ্ছে”।

ভোটের ফলাফল প্রকাশের পর বিক্ষিপ্ত হিংসার ঘটনায় রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে আসছেন রাজ্যপাল। রাজ্যের যে সব এলাকায় হিংসার ঘটনা বেশি ঘটেছে, সেখানে গত মাসে সফরেও গিয়েছিলেন তিনি। এত দিন কেটে গেলেও ভোট পরবর্তী হিংসা রুখতে এখনও পর্যন্ত রাজ্য প্রশাসন কী কী পদক্ষেপ করেছে, তা জানতেই তিনি মুখ্যসচিবকে তলব করেছেন।

রাজ্যপাল বনাম রাজ্য সরকারের সংঘাত নতুন নয়। কিন্তু রাজ্যপালের সবুজ সংকেত পেয়েই গত সোমবার রাজ্যের দুই মন্ত্রী-সহ চার নেতাকে সিবিআই-এর গ্রেফতারের ঘটনায় সেই সংঘাত তুঙ্গে ওঠে।  নারদ মামলায় রাজ্যের চার নেতা-মন্ত্রীকে গ্রেফতার নিয়ে সিবিআইয়ের দফতরের বাইরে যা ঘটেছিল, তার প্রসঙ্গ টেনেছেন তিনি। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর ধরনার বিষয়টিও উল্লেখ করেছেন। তিনি আগামী সোমবার রাজভবনে তলব করেছেন মুখ্যসচিবকে।

আরও পড়তে পারেন: শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে লক্ষাধিক টাকার ত্রাণ সামগ্রী চুরির অভিযোগ, দায়ের এফআইআর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.