Connect with us

রাজ্য

আয়ুষ্মান ভারতের পর কেন্দ্রের আরও এক জনকল্যাণমূলক প্রকল্প থেকে সরে এল রাজ্য

Published

on

mamata banerjee and narendra modi

ওয়েবডেস্ক: আয়ুষ্মান ভারতের পর এ বার কৃষি সম্মান নিধি যোজনা। কেন্দ্রের আরও এক জনকল্যাণমূলক প্রকল্প থেকে সরে এসেছে পশ্চিমবঙ্গ। এর ফলে ফের মাথাচাড়া দিল কেন্দ্র-রাজ্য সংঘাত।

এই নিয়ে নয়াদিল্লিতে বুধবার উষ্মা প্রকাশ করেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তার পালটা হিসাবে পাল্টা রাজ্য জানিয়েছে, পশ্চিমবঙ্গের নিজস্ব প্রকল্প চালু রয়েছে। যদিও বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি, ইচ্ছাকৃত ভাবে রাজ্যের কৃষকদের বঞ্চিত করা হচ্ছে।

Loading videos...

প্রধানমন্ত্রী কৃষি সম্মান নিধি যোজনায় তিনটি কিস্তিতে বছরে ৬ হাজার টাকা করে পান কৃষকরা। ইতিমধ্যেই ৬ হাজার কৃষক উপকৃত হয়েছেন দাবি করেছেন প্রকাশ জাভড়েকরের।

পশ্চিমবঙ্গ এই প্রকল্পে সামিল না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন জাভড়েকর। তিনি বলেন, ”পশ্চিমবঙ্গের সিদ্ধান্তের জেরে বঞ্চিত হবেন রাজ্যের কৃষকরা।”  প্রধানমন্ত্রী কৃষি সম্মান নিধি যোজনায় আধার কার্ড সংযুক্তিকরণের সময়সীমা বাড়ানোর কথাও ঘোষণা করেছেন প্রকাশ জাভড়েকর।

যদিও রাজ্যের পালটা দাবি, কেন্দ্রীয় সরকারের ঘোষণার অনেক আগে থেকেই রাজ্যে এমন প্রকল্প চালু রয়েছে। কৃষি অধিকর্তা প্রদীপ মজুমদার বলেন, ”আমরা কৃষকবন্ধু প্রকল্পে বছরে ৫ হাজার টাকা করে কৃষক ও বর্গাদারদের দিই।”

প্রদীপবাবুর পালটা দাবি, গোটা দেশে ৫ শতাংশ কৃষককেও এই প্রকল্পের আওতায় আনা হয়নি। অনেক রাজ্যই তাই প্রকল্পে শামিল হচ্ছে না। আমরা নিজেরাই প্রকল্প চালাব।”

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কথায়, ”এটাই প্রথম নয়। এর আগেও কেন্দ্রীয় প্রকল্প থেকে মানুষকে বঞ্চিত করেছে রাজ্য সরকার। গরিব কৃষকদের নিয়ে ভাবিত নন মমতা বন্দ্যোপাধ্যায়।”

লোকসভা ভোটের আগে আয়ুষ্মান ভারত প্রকল্প নিয়েও সংঘাত হয়েছিল কেন্দ্র ও রাজ্যের। ভোটের প্রচারে নরেন্দ্র মোদী নিয়ম করে বলে গিয়েছিলেন, রাজ্য সরকার গরিবদের স্বাস্থ্য পরিষেবা থেকে বঞ্চিত করছে।

আরও পড়ুন ২০১৮-১৯ অর্থবর্ষের জন্য ইপিএফের সুদের হার ৮.৬৫ শতাংশে উন্নীত হল

যদিও তৃণমূলের পালটা দাবি ছিল, আয়ুষ্মান ভারতের অনেক আগে থেকেই স্বাস্থ্যসাথী প্রকল্প চালু রয়েছে রাজ্যের। ফলে কেন্দ্রীয় প্রকল্পে শামিল হওয়ার কোনো প্রশ্নই নেই।

ভ্রমণের খবর

ব্যাপক ক্ষতির মুখে পর্যটন, রাঢ়বঙ্গে ভোট পেছোনোর আর্জি নিয়ে কমিশনের দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীদের সংগঠন

সংগঠনের দাবি, ভোটের কারণে পর্যটকদের বুকিং বাতিলের ফলে কম করে ৫০ কোটি টাকা ক্ষতির সম্মুখিন তাঁরা।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: করোনার করাল গ্রাসে পর্যটন ব্যবসা পুরোপুরি ভেঙে পড়েছিল। গত কয়েক মাস হল সেই ধাক্কা কাটিয়ে উঠে ক্রমশ সুদিন দেখতে শুরু করেছে রাজ্যের পর্যটন। কিন্তু এরই মধ্যে ফের বাজ পড়ল। রাজ্যের প্রথম দফার নির্বাচন পড়েছে ২৭ মার্চ, অর্থাৎ দোলের আগের দিন।

দোলে যে যে জায়গায় ভিড় সব থেকে বেশি হয়, সেখানেই নির্বাচন। অর্থাৎ, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়ার একাংশ। পাশাপাশি দিঘা, মন্দারমণি, তাজপুরের মতো জায়গাতেই ভোট পড়েছে ওই দিনই।

Loading videos...

রাজ্যের পর্যটন ব্যবসায়ীদের দাবি ইতিমধ্যেই হোটেল বুকিং বাতিল হতে শুরু করেছে। স্থানীয় পুলিশের তরফে নির্দেশ এসে গিয়েছে গাড়ি অধিগ্রহণ করার, সব নির্বাচনের ক্ষেত্রেই যা খুবই পরিচিত চিত্র। ভোট মিটলে ফের ছেড়ে দেওয়া হবে গাড়িগুলিকে।

বুকিং বাতিলের জেরে প্রভূত আর্থিক ক্ষতির মধ্যে পড়েছে হোটেল-রিসর্ট কর্তৃপক্ষ, ট্র্যাভেল এজেন্সি, ট্র্যাভেল এজেন্ট-সহ পর্যটন ব্যাবসার সঙ্গে যুক্ত সকলেই। এই পরিপ্রেক্ষিতে ২৭ মার্চ রাজ্যের কেন্দ্রগুলিতে ভোট পিছিয়ে দেওয়ার দাবি নিয়ে কলকাতায় নির্বাচন কমিশনের দফতরে লিখিত ভাবে আর্জি জানাল ট্র্যাভেল এজেন্টস অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (TAAB)।

সংগঠনের দাবি, ভোটের কারণে পর্যটকদের বুকিং বাতিলের ফলে কম করে ৫০ কোটি টাকা ক্ষতির সম্মুখিন তাঁরা। ট্যাবের সাধারণ সম্পাদক নিলাঞ্জন বসু এই প্রসঙ্গেই বলেন, “অতিমারির কারণে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামের পর্যটনে ব্যাপক প্রভাব পড়েছিল। আমরা তাই দোলের দিকেই তাকিয়েছিলাম, পর্যটন ব্যবসায়ে লাভের আশায়। লক্ষাধিক মানুষ এই সময়ে হোটেল বুক করেছিলেন, সেগুলো বাতিল হয়ে গেলে কী বিপুল আর্থিক ক্ষতি হবে তা আমরা ধারণাও করতে পারছি না।”

লিখিত আর্জিতে আরও জানানো হয়েছে যে ভোটের কাজ থেকে কেন্দ্র এবং রাজ্য পর্যটন দফতর স্বীকৃত গাড়িগুলোকে যাতে অন্তত রেহাই দেওয়া হয়। ট্যাবের এই লিখিত আর্জির কোনো প্রতিক্রিয়া এখনও নির্বাচন কমিশনের তরফে পাওয়া যায়নি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

আচরণবিধি ভঙ্গ! পেট্রোল পাম্প থেকে নরেন্দ্র মোদীর ছবি সরানোর নির্দেশ নির্বাচন কমিশনের

Continue Reading

রাজ্য

এক লপ্তে ২৯৪ আসনে প্রার্থী তালিকা প্রকাশ করছে তৃণমূল

কয়েকঘণ্টা পরেই মিলবে যাবতীয় প্রশ্নের উত্তর!

Published

on

খবর অনলাইন ডেস্ক: আগামী শুক্রবার পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করছে তৃণমূল কংগ্রেস। ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার ঠিক এক সপ্তাহের মাথায় দলের প্রার্থী তালিকা প্রকাশ্যে নিয়ে আসছে রাজ্যের শাসক দল।

গত শুক্রবার রাজ্যের বিধানসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করে নির্বাচন কমিশন। তার পর থেকেই রাজ্যবাসীর মনে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, কবে প্রার্থী তালিকা প্রকাশ করবে তৃণমূল। এ দিন জানা যায়, এক সঙ্গে ২৯৪টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করবে তৃণমূল।

Loading videos...

গত সোমবার তৃণমূল কংগ্রেসের কোর কমিটির বৈঠকে জমা পড়েছে প্রার্থীদের খসড়া তালিকা। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের চূড়ান্ত অনুমোদনের পর প্রকাশিত হবে প্রার্থী তালিকা।

বরাবরের মতোই তৃণমূলের এ বারের প্রার্থী তালিকায় থাকতে চলেছে একাধিক চমক। এ বারের প্রার্থী তালিকায় কারা থাকছেন, তা নিয়েই চলছে জোর জল্পনা।

প্রত্যেক বারই অভিনেতা-অভিনেত্রীদের প্রার্থী করে চমক দেয় তৃণমূল। এ বারও সেটা হবে বলেই ধারণা। কারণ দলবদলের আবহে এ বার তৃণমূলে এক ঝাঁক তরুণ অভিনেতা, অভিনেত্রী যোগ দিয়েছেন তৃণমূলে।

[আরও পড়তে পারেন: রাজনীতিতে অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, যোগ দিলেন তৃণমূলে]

যদিও সব থেকে বড়ো কৌতূহল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘিরেই। গত জানুয়ারিতে মমতা নির্বাচনী সভা করতে গিয়ে বলেছিলেন, এ বার তিনি নন্দীগ্রাম থেকে দাঁড়াবেন। শুভেন্দু অধিকারীর দলত্যাগের পর পরই সেখানে গিয়ে এই চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে এসেছিলেন তিনি। মমতার এই বার্তার পরেই নন্দীগ্রামের তৃণমূলকর্মীরা স্বাভাবিক ভাবেই উজ্জীবিত হয়ে গিয়েছেন। শুরু হয়ে গিয়েছে দেওয়াল লিখনও।

নন্দীগ্রাম থেকে তিনি লড়ছেন কিনা প্রার্থী তালিকা প্রকাশের আগে থেকে তা নিয়ে রাজ্য রাজনীতিতে রয়েছে টানটান উত্তেজনা। নন্দীগ্রাম থেকে প্রার্থী হলেও নিজের পুরনো কেন্দ্র ভবানীপুর থেকেও প্রার্থী হবেন কি না, সেই নিয়েও জল্পনা তুঙ্গে উঠেছে।

ফলে স্বাভাবিক ভাবেই দলের প্রার্থী তালিকায় যে বেশ কিছু চমক থাকতে চলেছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

[আরও পড়তে পারেন: বিজেপিকে রুখতে তৃণমূলকে সমর্থন, স্পষ্ট জানালেন তেজস্বী যাদব]

Continue Reading

রাজ্য

রাজ্যের নতুন সংক্রমণ গত ৩১ দিনের মধ্যে সর্বোচ্চ, সংক্রমণের হার ফের ১ শতাংশের বেশি

সক্রিয় রোগী কমেছে মাত্র ৮।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: উদ্বেগের কারণ কিছু না হলেও রাজ্যের করোনা পরিসংখ্যান ফের কিছুটা অস্বস্তি তৈরি করল। গত ৩১ দিনের মধ্যে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ রেকর্ড করা হল বুধবার। পাশাপাশি সংক্রমণের হার ফের এক শতাংশের ওপরে উঠে গিয়েছে।

রাজ্যের কোভিড-তথ্য

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ২২৫ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৭৫ হাজার ৭১২ জন।

Loading videos...

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩১ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৬২ হাজার ৯৫ জন। গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। রাজ্যে মোট মৃতের সংখ্যা ১০ হাজার ২৭২ হয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৩ হাজার ২৪৫ জন। গত ২৪ ঘণ্টায় ৮ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯৭.৬৫ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার অনেকটাই বাড়ল

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৩৩০টি। ফলে এ দিন সংক্রমণের হার ছিল ১.১০ শতাংশ। তবে একটা ব্যাপার হল মঙ্গলবারের থেকে এই হারটা কিছুটা বাড়লেও সোমবারের (১.১০%) থেকে এটা কমই রয়েছে।

তবে রাজ্যের সামগ্রিক সংক্রমণের হারও আরও কিছুটা কমেছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট ৮৬ লক্ষ ১৮ হাজার ৫৮৭টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের হার রয়েছে ৬.৬৮ শতাংশ।

হাসপাতাল শয্যা-তথ্য

সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে বর্তমানে ৬০ হাসপাতালের ৬,৭৩৬টি শয্যা কোভিডের চিকিৎসার জন্য নির্ধারিত রয়েছে। এর মধ্যে ভরতি আছে মাত্র ৩.২২ শতাংশ বেড।

কলকাতা ও উত্তর ২৪ পরগণার পরিস্থিতি

উত্তর ২৪ পরগণায় নতুন সংক্রমণ কিছুটা বাড়লেও, কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা প্রায় একই রয়েছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৭৩ এবং উত্তর ২৪ পরগণায় ৫৭ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ৭১ এবং ৬০ জন। উত্তর ২৪ পরগণায় একজনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৬২৪, উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ১ লক্ষ ২৩ হাজার ৩১১। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১,২০৩ জন এবং উত্তর ২৪ পরগণায় ৯৪৩। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৩,১০২ এবং ২,৫০৯ জনের।

কিছু জেলায় সংক্রমণ ফের বাড়ল

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণ যে অনেকটাই বেড়েছে, তার মূল কারণে রয়েছে কয়েকটি জেলা। এই জেলাগুলিতে নতুন সংক্রমণ ফের দুই অঙ্কে উঠে গিয়েছে। জেলাগুলি হল হাওড়া (১৫), দক্ষিণ ২৪ পরগণা (১২) এবং পশ্চিম বর্ধমান (১০)।

যে যে জেলায় সংক্রমণ এক অঙ্কে ছিল, সেই জেলাগুলি হল আলিপুরদুয়ার (১), উত্তর দিনাজপুর (১), মুর্শিদাবাদ (১), ঝাড়গ্রাম (২), মালদা (৩), নদিয়া (৩), বীরভূম (৩), জলপাইগুড়ি (৩), পূর্ব বর্ধমান (৩), পশ্চিম মেদিনীপুর (৪), পূর্ব মেদিনীপুর (৫), দার্জিলিং (৬), বাঁকুড়া (৭), পুরুলিয়া (৮) এবং হুগলি (৮)।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় কোচবিহার, কালিম্পং এবং দক্ষিণ দিনাজপুরে নতুন করে কেউ কোভিডে আক্রান্ত হননি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

সেনসেক্সের লাফ ১,১৪৮ পয়েন্ট, নিফটি ১৫,২৫০-এর কাছে! উত্থানের নেপথ্যে কী কারণ?

Continue Reading
Advertisement
Advertisement
ভ্রমণের খবর35 mins ago

ব্যাপক ক্ষতির মুখে পর্যটন, রাঢ়বঙ্গে ভোট পেছোনোর আর্জি নিয়ে কমিশনের দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীদের সংগঠন

দেশ1 hour ago

আচরণবিধি ভঙ্গ! পেট্রোল পাম্প থেকে নরেন্দ্র মোদীর ছবি সরানোর নির্দেশ নির্বাচন কমিশনের

দেশ10 hours ago

বৃহস্পতিবার ঢাকা আসছেন ভারতের বিদেশমন্ত্রী, কথা হবে বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে

আবার নীলকণ্ঠ
নাটক12 hours ago

সমন্বয় নাট্য উৎসব ও আবার নীলকণ্ঠ

শিল্প-বাণিজ্য12 hours ago

পেট্রোল, ডিজেল সাড়ে ৮ টাকা সস্তা হতে পারে! কী ভাবে

রাজ্য13 hours ago

এক লপ্তে ২৯৪ আসনে প্রার্থী তালিকা প্রকাশ করছে তৃণমূল

রাজ্য13 hours ago

রাজ্যের নতুন সংক্রমণ গত ৩১ দিনের মধ্যে সর্বোচ্চ, সংক্রমণের হার ফের ১ শতাংশের বেশি

শিল্প-বাণিজ্য13 hours ago

সেনসেক্সের লাফ ১,১৪৮ পয়েন্ট, নিফটি ১৫,২৫০-এর কাছে! উত্থানের নেপথ্যে কী কারণ?

বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী
বিনোদন3 days ago

বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী শ্রাবন্তী, ভোটে কি দাঁড়াবেন?

শিক্ষা ও কেরিয়ার3 days ago

৮ লক্ষ যুবক-যুবতীকে প্রশিক্ষণ দিয়ে কাজের সুযোগ করে দিচ্ছে কেন্দ্রের এই প্রকল্প, জানুন বিস্তারিত

দেশ3 days ago

স্বস্তি দিয়ে দেশে নতুন সংক্রমণ নামল ১৫ হাজারের ঘরে, তবে সক্রিয় রোগীর সংখ্যাও আরও বৃদ্ধি

রাজ্য2 days ago

৯২ আসনে লড়বে কংগ্রেস, জানালেন অধীর, আব্বাসকে নিয়ে জট অব্যাহত

রাজ্য3 days ago

বিজেপিকে রুখতে তৃণমূলকে সমর্থন, স্পষ্ট জানালেন তেজস্বী যাদব

প্রযুক্তি2 days ago

মাত্র ২২ টাকায় জিও ফোন প্রিপেড ডেটা ভাউচার! জানুন বিস্তারিত

দেশ3 days ago

ভারতের এই রাজ্যটি এখন করোনামুক্ত!

দেশ3 days ago

কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন দুই মুখ্যমন্ত্রী

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে