health

ওয়েবডেস্ক: প্রায় ৫,৭০০ নার্স-সহ অন্যান্য পদ মিলিয়ে আট হাজারের বেশি কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্যের স্বাস্থ্য দফতর। স্বাস্থ্য দপ্তরের কর্মী নিয়োগকারী সংস্থা হেলথ রিক্রুটমেন্ট বোর্ড (ডব্লিউবিএইচআরবি)-এর তরফে আশাপ্রকাশ করে জানানো হয়েছে, আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যেই এই নিয়োগ পক্রিয়া সম্পূর্ণ করা সম্ভব হবে।

এ ব্যাপারে ৯ জানুয়ারি থেকেই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গিয়েছে। এই ইন্টারভিউ চলবে আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। ইন্টারভিউ পর্ব শেষ হওয়ার পরই শূন্যপদগুলিতে নিয়োগ করা হবে।

আরও পড়ুন: ৪০ বছর ধরে কলকাতার গরিব মানুষের সেবা করে অবসরে ব্রিটিশ চিকিৎসক

ডব্লিউবিএইচআরবি সূত্রে জানা গিয়েছে, এর মধ্যে বিশেষজ্ঞ চিকিৎসক ও মেডিক্যাল অফিসার, নার্স, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ফিজিওথেরাপিস্ট, আয়ুর্বেদিক মেডিক্যাল অফিসার, আয়ুর্বেদিক ড্রাগ ইন্সপেক্টর, ডেপুটি সুপার প্রমুখ অজস্র ক্যাডারের কর্মী আছেন।একই সঙ্গে জানা গিয়েছে, ১২৪৭ জন বিশেষজ্ঞ চিকিৎসকের মধ্যে সবচেয়ে বেশি ২১০ জন অ্যানাসথেসিস্ট। এ ছাড়া সরকারি হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলিতে বেশি দরকার জেনারেল সার্জেন (১৬৫ জন), জেনারেল মেডিসিন বিশেষজ্ঞ (১৫৬ জন), রেডিওলজিস্ট (১০৩ জন), অর্থোপেডিক সার্জেন (৯৭ জন), ইএনটি বিশেষজ্ঞ (৮৮ জন) প্রমুখ চিকিৎসক। জিডিএমও নেওয়ার কথা কমপক্ষে ৪০০ জন। এই সংখ্যা পরবর্তীতে আরও বাড়তে পারে বলেও জানা গিয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here